Daily Sunshine

শিবগঞ্জের আড়তে ভারতীয় পেঁয়াজের স্থলে দেশি পেয়াঁজ

Share

স্টাফ রিপোর্টার, শিবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জের আড়ৎগুলোতে ভারতীয় পেঁয়াজের স্থলে দেশি পেয়াঁজে ভরে গেছে। আর এ কারণে পেঁয়াজের দাম আর এক দফা বেড়ে বিক্রি হচ্ছে ৮৫ থেকে ৯০ টাকা কেজি দরে।
এদিকে ভারত থেকে ১৪ সেপ্টেম্বরের আগে অর্ডার করা সব পেঁয়াজ ভারত না দেয়ার এ সংকটের সৃষ্টি বলে স্থানীয়রা মনে করেন। এর আগে ভারত রপ্তানী নিষেদ্ধাঞ্জার আগের অর্ডারের সব পেঁয়াজ দেয়ার প্রতিশ্রুতি দিলেও মাত্র ৮ টি ট্রাকে ২শ ১৩ মে.টন পেঁয়াজ দেয় এবং বন্দরে বাংলাদেশে প্রবেশের অপেক্ষায় থাকা বাকী পেঁয়াজ তারা ফিরিয়ে নেয়।
এতে করে সোনামসজিদ বন্দর ব্যবহারকারী আমদানীকারকরা তাদের টাকা আটকে যাওয়ায় বিপাকে পড়েছেন। এমনকি ভারতীয় রপ্তানীকারকরা যোগাযোগ বন্ধ করে দেয়ায় এ নিয়ে দুঃশ্চিন্তায় পড়েছে বাংলাদেশি ব্যবসায়ীরা।
এ ব্যাপারে মের্সাস খাদিজা এন্টারপ্রাইজের স্বত্তাধিকারী আজিজুল ইসলাম জানান, তার ১০ ট্রাক পেঁয়াজ ভারতে আটকে থেকে অধিকাংশই পঁচে যাওয়ায় ভারতীয় এক্সপোর্টার ফিরিয়ে নিয়ে গেছে। কিন্তু এখন পর্যন্ত তারা কোন যোগাযোগ না রাখায় তার মোটা অংকের টাকা আটকে গেছে।
এদিকে চাঁপাইনবাবগঞ্জের বিভিন্ন আড়ৎগুলো ভারতীয় পেয়াঁজ শূন্য হবার পর সেস্থান দখল করেছে দেশিয় পেয়াঁজে। জেলার বিভিন্ন পাইকারগণ পাবনা থেকে পেঁয়াজ এনে স্থানীয় চাহিদা মেটাচ্ছেন। এতে করে পেঁয়াজের দামও বাজারে বেড়ে গেছে। পাবনায় ৭৫ টাকা কেজি দরে কিনে পরিবহনসহ অন্যান্য খরচ মিলে ৮০ টাকায় বিক্রি করছেন বলে জানিয়েছে জেলার বিভিন্ন পাইকাররা। আর খুচরা বাজারে তা বিক্রি হচ্ছে ৮৫ থেকে ৯০ টাকা কেজি দরে।

সেপ্টেম্বর ২৫
০৫:৩৪ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

নগরীর পুরাতন বইয়ের বাজার, কেমন আছেন দোকানীরা?

নগরীর পুরাতন বইয়ের বাজার, কেমন আছেন দোকানীরা?

আবু সাঈদ রনি: সোনাদীঘি মসজিদের কোল ঘেষে গড়ে উঠেছে রাজশাহীর ঐতিহ্যবাহী পুরাতন বইয়ের দোকান। নিম্নবিত্ত ও অস্বচ্ছল শিক্ষার্থীদের একমাত্র আশ্রয়স্থল এই পুরাতন লাইব্রেরী। মধ্যবিত্তরা যে যায় না ঠিক তেমনটিও না। কি নেই এই লাইব্রেরীতে? একাডেমিক, এডমিশন, জব প্রিপারেশনসহ সব ধরনের বই রাখা আছে সারি সারি সাজানো। নতুন বইয়ের দোকানের সন্নিকটে

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

চাকুরির নিয়োগ দিচ্ছে রাজশাহী বিশ্ববিদ্যালয়

চাকুরির নিয়োগ দিচ্ছে রাজশাহী বিশ্ববিদ্যালয়

সানশাইন ডেস্ক : রাজশাহী বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন পদে জনবল নিয়োগ দেয়া হবে। রাবির নিজস্ব ওয়েবসাইটে এই নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। পদের নাম: কম্পিউটার অপারেটর পদ সংখ্যা: ০১ টি। বেতন: ১২৫০০-৩০২৩০ টাকা। পদের নাম: মেডিক্যাল টেকনােলজিস্ট (ফিজিওখেরাপি) পদ সংখ্যা: ০২ টি। বেতন: ১২৫০০-৩০২৩০ টাকা। পদের নাম: মেডিক্যাল টেকনােলজিস্ট (ডেন্টাল) পদ সংখ্যা:

বিস্তারিত