Daily Sunshine

মুক্তিযোদ্ধা আয়নাল হত্যা মামলার রায়ে আপিল সুবিচার দাবী বাদির

Share

বড়াইগ্রাম প্রতিনিধি: দেশব্যাপী আলোচিত বড়াইগ্রাম উপজেলা আওয়ামী লীগের তৎকালীন সভাপতি ও সাবেক চেয়ারম্যান মুক্তিযোদ্ধা ডা. আয়নাল হক হত্যা মামলার আপিলে আসামীদের সর্বোচ্চ সাজা নিশ্চিতের প্রত্যাশা জানিয়েছেন নিহতের স্ত্রী-সন্তানসহ স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীরা।
একই সঙ্গে তারা নিম্ন আদালতে মামলার রায়ে মাত্র দুজনকে মৃত্যুদন্ড দিয়ে অবশিষ্ট ১১ আসামীকে বেকসুর খালাস দেয়ায় চরম হতাশা প্রকাশ করে প্রকাশ্যে খুন হওয়া এ বর্ষিয়ান নেতার খুনীদের যথাযথ বিচারের আওতায় আনতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুদৃষ্টি কামনা করেছেন।
বৃহস্পতিবার দুপুরে বনপাড়ায় আয়োজিত সংবাদ সম্মেলনে এ আশা প্রকাশ করেন তারা। সংবাদ সম্মেলনে নিহতের বড় ছেলে বনপাড়া পৌর মেয়র কে এম জাকির হোসেন কান্নাজড়িত কন্ঠে লিখিত বক্তব্য পাঠ করেন।
বক্তব্যে তিনি বলেন, ২০০২ সালের ২৮ মার্চ তার পিতাকে বনপাড়া বাজারে উপজেলা বিএনপির সভাপতি একরামুল আলমসহ স্থানীয় বিএনপি নেতাকর্মীরা পিটিয়ে ও কুপিয়ে জখম করে। পরদিন রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে তিনি মারা যান।
একই বছরের ১৫ অক্টোবর তৎকালীন বিরোধীদলীয় নেতা ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘটনাস্থল পরিদর্শন শেষে স্মরণসভায় ক্ষমতায় গেলে এই হত্যাকাণ্ডের দৃষ্টান্তমূলক বিচারে সম্ভাব্য সবকিছু করার আশ^াস দিয়েছিলেন।
কিন্তু দীর্ঘ ১৮ বছর পর গত সোমবার দেয়া রায়ে আমরা সুবিচার পাইনি। তাই বুধবার রাষ্ট্রপক্ষ থেকে যথাযথ প্রক্রিয়ার মাধ্যমে উচ্চ আদালতে আপিল করা হয়েছে। এখন সব ষড়যন্ত্র নস্যাৎ করে এ বিচারকে যথার্থ করতে প্রধানমন্ত্রী সুদৃষ্টি দেবেন এটাই শহীদ আয়নাল হকের পরিবার ও বড়াইগ্রামবাসীর প্রাণের দাবী।
সংবাদ সম্মেলনে ডা. আয়নাল হকের স্ত্রী জাহানারা বেগম, মামলার বাদী ও পুত্রবধূ নাজমা বেগম, ছেলে কেএম জামিল হোসেন ও কেএম জিল্লুর হোসেন জিন্না, জামাতা জেলা আ’লীগের শিক্ষা সম্পাদক অধ্যক্ষ আব্দুর রাজ্জাক মোল্লা, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল কুদ্দুস মিয়াজী, সম্পাদক মিজানুর রহমান, যুগ্ম-সম্পাদক মোয়াজ্জেম হোসেন বাবলু, ভাইস চেয়ারম্যান আতাউর রহমান আতা, জেলা পরিষদ সদস্য মৌটুসী আক্তার মুক্তা, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার শামসুল হকসহ উপজেলার সকল ইউপি চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সেপ্টেম্বর ২৫
০৫:৩৪ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

দুরারোগ্য মিনিংগোসেলে আক্রান্ত শিশু ইমলা

দুরারোগ্য মিনিংগোসেলে আক্রান্ত শিশু ইমলা

স্টাফ রিপোর্টার: দুরারোগ্য মিনিংগোসেল রোগ নিয়ে পৃথিবীতে আসা শিশু আয়াতী খাতুন ইমলা। বয়স মাত্র ১০ মাস। ছোট্ট এই শিশুটির এখন পরিবারের সবার কোলে আদরে আদরে বেড়ে ওঠার সময়। কিন্তু দুরারোগ্য রোগ নিয়ে শিশুটির যন্ত্রণার সময় কাটে বিছানায়। তার কান্নার শব্দে কষ্ট পায় পুরো পরিবার। কিন্তু ব্যবস্থা হচ্ছে না তার চিকিৎসার।

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

প্রথম শ্রেণিতে নিয়োগ পাচ্ছেন ৫৪১ জন ননক্যাডার

প্রথম শ্রেণিতে নিয়োগ পাচ্ছেন ৫৪১ জন ননক্যাডার

|সানশাইন ডেস্ক: ৩৮তম বিসিএস পরীক্ষার নন-ক্যাডার থেকে প্রথম শ্রেণির বিভিন্ন পদে ৫৪১ জনকে নিয়োগের জন্য সুপারিশ করা হয়েছে। মঙ্গলবার (২০ অক্টোবর) সরকারি কর্ম কমিশন (পিএসসি) থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ৩৮তম বিসিএসের নন-ক্যাডার থেকে প্রথম শ্রেণির (৯ম গ্রেড) বিভিন্ন পদে নিয়োগের জন্য সুপারিশ করা

বিস্তারিত