Daily Sunshine

মন্দিরে মন্দিরে ব্যস্ততা প্রতিমা শিল্পীদের

Share

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জে করোনা পরিস্থিতির মধ্যেও মন্দিরে মন্দিরে চলছে প্রতিমা তৈরির কাজ। ব্যস্ত প্রতিমা কারিগররা। দুর্গাপূজা যতোই ঘনিয়ে আসছে ব্যস্ততা ততই বাড়ছে প্রতিমা কারিগরদের। খড় আর কাদা মাটি দিয়ে প্রতিমা তৈরির প্রাথমিক কাজ শেষের দিকে। এখন রঙ আর তুলির আঁচড় দিয়ে দুর্গাকে সাজানো হবে।
চাঁপাইনবাবগঞ্জ জেলায় এবার ১৩৩টি মন্দিরে দুর্গা পূজা হবার কথা রয়েছে। এর মধ্যে সদর উপজেলায় ৫৭, শিবগঞ্জ ৩৭, গোমস্তাপুর ২৪, নাচোল ১২ ও ভোলাহাট উপজেলায় ৩ তবে সদর উপজেলা ও গোমস্তাপুর উপজেলায় আরো মন্দির বাড়তে পারে বলে জানিয়েছেন চাঁপাইনবাবগঞ্জ জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক প্রনব কুমার পাল।
তিনি আরো জানান, এবছর করোনার ফলে পুরো জেলার মন্দিরগুলোতে সদস্যদের কাছ থেকে চাঁদা কম পাওয়া যাচ্ছে। কারণ করোনা পরিস্থিতিতে মানুষজন ৩-৪ মাস বেকার হয়ে যাওয়ায় মানুষের চাঁদা দিতে কষ্ট হচ্ছে।
নাম প্রকাশে অনিচ্ছিুক এক প্রতিমা শিল্পী জানান, প্রতিমা তৈরির উপকরণের মূল্য বৃদ্ধিতে ব্যয় বেড়েছে। কিন্তু পারিশ্রমিক তেমন তেমন একটা বাড়েনি প্রতিমা কারিগরদের। তারা বলেন, কাজ প্রায়ই শেষের দিকে। পূজা উদযাপন কমিটি যদি আমাদের পারিশ্রমিকের বিষয়টা চিন্তা করলে ভালো হয়।
এদিকে করোনা পরিস্থিতি হলেও জেলায় শান্তিপূর্ণ ও আনন্দঘন পরিবেশের মধ্য দিয়ে পূজা উদযাপন হবে বলে আশা করছেন জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক প্রনব কুমার পাল।

সেপ্টেম্বর ২৫
০৫:৩৪ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

নগরীর পুরাতন বইয়ের বাজার, কেমন আছেন দোকানীরা?

নগরীর পুরাতন বইয়ের বাজার, কেমন আছেন দোকানীরা?

আবু সাঈদ রনি: সোনাদীঘি মসজিদের কোল ঘেষে গড়ে উঠেছে রাজশাহীর ঐতিহ্যবাহী পুরাতন বইয়ের দোকান। নিম্নবিত্ত ও অস্বচ্ছল শিক্ষার্থীদের একমাত্র আশ্রয়স্থল এই পুরাতন লাইব্রেরী। মধ্যবিত্তরা যে যায় না ঠিক তেমনটিও না। কি নেই এই লাইব্রেরীতে? একাডেমিক, এডমিশন, জব প্রিপারেশনসহ সব ধরনের বই রাখা আছে সারি সারি সাজানো। নতুন বইয়ের দোকানের সন্নিকটে

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

চাকুরির নিয়োগ দিচ্ছে রাজশাহী বিশ্ববিদ্যালয়

চাকুরির নিয়োগ দিচ্ছে রাজশাহী বিশ্ববিদ্যালয়

সানশাইন ডেস্ক : রাজশাহী বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন পদে জনবল নিয়োগ দেয়া হবে। রাবির নিজস্ব ওয়েবসাইটে এই নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। পদের নাম: কম্পিউটার অপারেটর পদ সংখ্যা: ০১ টি। বেতন: ১২৫০০-৩০২৩০ টাকা। পদের নাম: মেডিক্যাল টেকনােলজিস্ট (ফিজিওখেরাপি) পদ সংখ্যা: ০২ টি। বেতন: ১২৫০০-৩০২৩০ টাকা। পদের নাম: মেডিক্যাল টেকনােলজিস্ট (ডেন্টাল) পদ সংখ্যা:

বিস্তারিত