Daily Sunshine

সুখে-দুঃখে কৃষকের পাশে থাকতে চাই : খাদ্যমন্ত্রী

Share

নওগাঁ প্রতিনিধি: আমি কৃষকের সন্তান। চাষি পরিবারে বড় হয়েছি। কৃষকের সুখ-দুঃখ বুঝি। সব সময় কৃষকের সাথে ছিলাম। এখনও আছি। আগামীতে দিনেও সুখে-দুঃখে কৃষকের পাশেই থাকব বলে মন্তব্য করেছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার।
শনিবার বিকেলে নওগাঁয় জেলা কৃষক লীগের বর্ধিত সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। সভায় মন্ত্রী আরো বলেন দেশের জন্য সব কিছু উজার করে দিয়েও কৃষক বঞ্চিত হয়েছে। বিএনপি-জামায়াত সরকারের সময় সারের জন্য গুলি খেয়ে প্রাণ হারিয়েছেন। কিন্তু সেই দিন এখন আর নেই।
মন্ত্রী বলেন কৃষকেরা যদি ধানের দাম না পায় রাগ করেন কিন্তু পরবর্তীতে তারা আবার ধান চাষ করেন। মন্ত্রী মনে করেন একমাত্র শেখ হাসিনার সরকারের সময়ে কৃষকরা মৃল্যায়ন পেয়েছে এবং বিভিন্ন রকম প্রণোদনা দিয়ে কৃষদের বাঁচিয়ে রেখেছেন।
সাধন চন্দ্র মজুমদার বলেন, প্রধানমন্ত্রী মনে করেন করোনা ভাইরাসের সময়ে কৃষি দিয়ে এবং কৃষকরা এ অর্থনৈতিকে ভালো করতে পারে। বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা শেখ হাসিনা কৃষকদের অন্তরে জায়গা করে নিয়েছেন। আর শেখ হাসিনা আছেন বলেই রাস্তাঘাট থেকে শুরু করে ঘরে ঘরে বিদ্যুৎ গেছে বলেই কৃষকরা সেচ যন্ত্র ব্যাবহার করে ধান চাষ করতে পারছেন অবস্থার উন্নতি করছেন। শেখ হাসিনা আছেন বলেই ১৬ কেজি ডিএপি পাচ্ছেন আর এটাই হলো দেশের সার্বিক উন্নয়ন। তাই আগামীতে আওয়ামী লীগ সরকারের হাতকে শক্তিশালী করার আহবান জানান তিনি। সভায় প্রধান বক্তা ছিলেন কৃষক লীগের সভাপতি বাবু সমীর চন্দ। সভাপতিত্ব করেন জেলা কৃষক লীগের আহবায়ক আব্দুল ওয়াহাব।
অনুষ্ঠানে বক্তব্য রাখেন নওগাঁ জেলা আওয়ামী লীগের সহ-সাপতি নির্মল কৃষ্ণ সাহা, কৃষক লীগের রাজশাহী বিভাগের দ্বায়িত্বপ্রাপ্ত নেতা আব্দুল লতিফ তারিন, সিলেট বিভাগের দ্বায়িত্বপ্রাাপ্ত নেতা ড. হাবিবুল্লাহ্, রাজশাহী জেলা কৃষক লীগের সভাপতি রবিউল আলম বাবু, জয়পুরহাট জেলা কমিটির সভাপতি অ্যাড. ফিরোজা বেগম, বগুড়া জেলা কমিটির সভাপতি আলমগীর বাদশা, নওগাঁ জেলা কমিটির যুগ্ম-আহবায়ক খোরশেদ আলম, জেলা আওয়ামী লীগের উপ দপ্তর সম্পাদক আব্দুল লতিফ বকুল।
এছাড়াও জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি পারভীন আকতার, সাধারণ সম্পাদক লিপি সাহা, যুগ্ম- সাধারণ সম্পাদক মুন্নি শর্মা, সাংগঠনিক সম্পাদক লাবনী সাহা, জেলা যুব মহিলা লীগের সভাপতি নাতিসা আলম, সাধারণ সম্পাদক ফেন্সি চৌধুরী বক্তব্য রাখেন।

সেপ্টেম্বর ২০
০৫:৫১ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

কোয়ারেন্টিন ব্যর্থতায় আসতে পারে ভয়াবহ বিপদ

কোয়ারেন্টিন ব্যর্থতায় আসতে পারে ভয়াবহ বিপদ

সানশাইন ডেস্ক :  দেশে আশঙ্কাজনক হারে কোয়ারেন্টিনে থাকা মানুষের সংখ্যা কমছে। এদিকে বিশ্ব স্বাস্থ্য সংস্থা জানিয়েছে, কোয়ারেন্টিন ব্যর্থতার কারণে আক্রান্ত বাড়ছে। আর পুরো বিশ্বের মতো বাংলাদেশেও মানুষকে কোয়ারেন্টিন না করতে পারার ব্যর্থতাকে ‘অ্যালার্মিং’ বলে মন্তব্য করেছেন বিশেষজ্ঞরা। তারা বলছেন, এমনিতেই সামনে শীতের মৌসুম। এ সময় রোগী বাড়ার সঙ্গে সঙ্গে যদি

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

প্রথম শ্রেণিতে নিয়োগ পাচ্ছেন ৫৪১ জন ননক্যাডার

প্রথম শ্রেণিতে নিয়োগ পাচ্ছেন ৫৪১ জন ননক্যাডার

|সানশাইন ডেস্ক: ৩৮তম বিসিএস পরীক্ষার নন-ক্যাডার থেকে প্রথম শ্রেণির বিভিন্ন পদে ৫৪১ জনকে নিয়োগের জন্য সুপারিশ করা হয়েছে। মঙ্গলবার (২০ অক্টোবর) সরকারি কর্ম কমিশন (পিএসসি) থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ৩৮তম বিসিএসের নন-ক্যাডার থেকে প্রথম শ্রেণির (৯ম গ্রেড) বিভিন্ন পদে নিয়োগের জন্য সুপারিশ করা

বিস্তারিত