Daily Sunshine

মৃত্যুবার্ষিকীতে রিমুকে শ্রদ্ধাভরে স্মরণ করলো ছাত্রমৈত্রী ও ওয়ার্কার্স পার্টি

Share

স্টাফ রিপোর্টার: শহীদ জুবায়ের চৌধুরী রিমুর ২৭তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে শনিবার সকালে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে তার স্মৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেছেন ছাত্রমৈত্রী ও ওয়ার্কার্স পার্টির নেতৃবৃন্দ। এসময় রিমুর স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়। শ্রদ্ধাঞ্জলিকালে উপস্থিত ছিলেন রাজশাহী মহানগর ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক দেবাশিষ প্রামানিক দেবু।
পরে সংক্ষিপ্ত পথসভায় বক্তারা বলেন, শহীদ জুবায়ের চৌধুরী রিমু বাংলাদেশকে একটি অসাম্প্রদায়িক রাষ্ট্র হিসেবে প্রতিষ্ঠিত করার জন্য লড়াই করতে গিয়ে জীবন উৎসর্গ করেছেন। তার সেই আত্মত্যাগ কখনো বৃথা যাবে না। তার মহান ত্যাগ আগামী দিনের অসাম্প্রদায়িক সংগ্রামকে আরও গতিশীল করবে।
এসময় উপস্থিত ছিলেন ওয়ার্কাস পার্টির কেন্দ্রীয় সদস্য ও রাজশাহী জেলা কমিটির সাধারণ সম্পাদক অধ্যাপক আশরাফুল হক তোতা, নগর কমিটির সদস্য তৈয়বুর রহমান, সীতানাথ বণিক, সাবেক ছাত্রনেতা মোহায়মিনুল হক রানা, জিয়া, ছাত্রমৈত্রীর নগর কমিটির সাধারণ সম্পাদক সম্রাট রায়হান, জেলা যুগ্ন আহ্বায়ক হাফিজুর রহমান, নগর কমিটির সদস্য রুবেল প্রমুখ।
উল্লেখ, ১৯৯৩ সালের ১৯ সেপ্টেম্বর বহিরাগত সশস্ত্র ক্যাডারদের নিয়ে শের-ই-বাংলা হলে পরিকল্পিত হামলা চালায় শিবির। শিবির কর্মীদের হামলার শিকার হন হলের ছাত্ররা। এ সময় সন্ত্রাসীরা পূর্ব পরিকল্পনা অনুযায়ী বিভিন্ন কক্ষে তল্লাশি চালায় এবং বাংলাদেশ ছাত্রমৈত্রীর নেতা কর্মীদের খুঁজে খুঁজে হাত-পায়ের রগ কেটে দেয়। আহত অবস্থায় পড়ে থাকা রিমুকে কুপিয়ে হত্যা করে।

সেপ্টেম্বর ২০
০৫:৪৬ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

কোয়ারেন্টিন ব্যর্থতায় আসতে পারে ভয়াবহ বিপদ

কোয়ারেন্টিন ব্যর্থতায় আসতে পারে ভয়াবহ বিপদ

সানশাইন ডেস্ক :  দেশে আশঙ্কাজনক হারে কোয়ারেন্টিনে থাকা মানুষের সংখ্যা কমছে। এদিকে বিশ্ব স্বাস্থ্য সংস্থা জানিয়েছে, কোয়ারেন্টিন ব্যর্থতার কারণে আক্রান্ত বাড়ছে। আর পুরো বিশ্বের মতো বাংলাদেশেও মানুষকে কোয়ারেন্টিন না করতে পারার ব্যর্থতাকে ‘অ্যালার্মিং’ বলে মন্তব্য করেছেন বিশেষজ্ঞরা। তারা বলছেন, এমনিতেই সামনে শীতের মৌসুম। এ সময় রোগী বাড়ার সঙ্গে সঙ্গে যদি

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

প্রথম শ্রেণিতে নিয়োগ পাচ্ছেন ৫৪১ জন ননক্যাডার

প্রথম শ্রেণিতে নিয়োগ পাচ্ছেন ৫৪১ জন ননক্যাডার

|সানশাইন ডেস্ক: ৩৮তম বিসিএস পরীক্ষার নন-ক্যাডার থেকে প্রথম শ্রেণির বিভিন্ন পদে ৫৪১ জনকে নিয়োগের জন্য সুপারিশ করা হয়েছে। মঙ্গলবার (২০ অক্টোবর) সরকারি কর্ম কমিশন (পিএসসি) থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ৩৮তম বিসিএসের নন-ক্যাডার থেকে প্রথম শ্রেণির (৯ম গ্রেড) বিভিন্ন পদে নিয়োগের জন্য সুপারিশ করা

বিস্তারিত