Daily Sunshine

সান্তাহার ভূমি অফিস তহসিলদারের বিরুদ্ধে দুর্নীতি-হয়রানির অভিযোগ

Share

আদমদীঘি প্রতিনিধি: বগুড়ার আদমদীঘির সান্তাহার ভূমি অফিসের ‘ক’ ইউনিয়নের তহসিলদার মশিউর রহমানের বিরুদ্ধে অতিরিক্ত অর্থ আদায়ের অভিযোগ পাওয়া গেছে। নাম প্রকাশে অনিচ্ছুক নামজারি করতে আসা কয়েকজন জমির মালিক শনিবার সকালে এ অভিযোগ করেন।
জানাযায়, চলতি বছরের শুরুর দিকে বগুড়ার নন্দীগ্রাম থেকে সান্তাহার ভূমি অফিসে তহসিলদার পদে যোগদান করেন মশিউর রহমান। যোগদানের পর থেকে নামজারি করতে আসা জমির মালিকদের কাছ থেকে অতিরিক্ত অর্থ আদায়ের কাজে ব্যবহার করেন ওই অফিসের অফিস সহায়কদের। সেবা নিতে আসা এসব মানুষের কাগজপত্র তিনি সরাসরি না দেখে ‘খ’ ইউনিয়নের অফিস সহায়ক জামাল উদ্দীনকে দিয়ে দেখান। আবার এসব অফিস সহায়করাই (পিয়ন) নামজারি করতে খরচের বিষয়টি নিশ্চিত করেন।
তবে জমির মালিকদের কাগজপত্র ঠিক থাকুক বা না থাকুক নির্ধারিত ফি এর চেয়ে গুনতে হয় অতিরিক্ত অর্থ। এই ঘটনায় তথ্য অনুসন্ধানে দেখা যায়, তহসিলদার মশিউর রহমানের কাছে ‘ক’ ইউনিয়নের তারাপুর মৌজার একটি জমির (২ শতাংশ) নামজারি করতে আসেন আসলাম হোসেন নামের এক ব্যক্তি। তিনি নিজে কাগজপত্র না দেখে অফিস সহায়ককে দেখাতে বলেন।
কাগজপত্রে কোনো ত্রুটি নেই বলে অফিস সহায়ক জমির মালিককে নিশ্চিত করেন। এরপর খরচের বিষয় জানতে চাইলে তিনি সরাসরি বলেন, ৮হাজার টাকা লাগবে এর নিচে হবেনা। জমির মালিক ফের তহসিলদার মশিউর রহমানের কাছে গেলে তিনি আবারো অফিস সহায়কের সাথে কথা বলতে বলেন। এতে তিনি নিরুপায় হয়ে ৮ হাজার টাকা দিয়ে নামজারি করতে কাগজপত্র জমা দেন।
খরচের বিষয়ে জানতে চাইলে তহসিলদার মশিউর রহামান বলেন, কিছু মনে করবেন না খরচের বিষয়ে আমি কোনো কথা বলিনা। আমার সাথে তাদের সম্পর্ক শুধু খাজনা নিয়ে। আমার টেবিলে নথি জমা হলে সহি করে ছেড়ে দিই। নথিটা কার কি সমস্যা সে ব্যাপরে একটি কথাও বলবোনা। সুতরাং যা কিছু কাজ করে নেয়ার তাদের মাধ্যমে করাতে হবে।
উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মাহবুবা হক বলেন, এদের বিরুদ্ধে ইতিপূর্বে অনেকবার অভিযোগ এসেছে। তাদের ডেকে এসব কাজ পরিহার করার জন্য ইতিপূর্বেই সতর্ক করা হয়েছে। তবে বিষয়টি খতিয়ে দেখে হবে বলে জানান তিনি।

সেপ্টেম্বর ২০
০৫:৪৫ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

দুরারোগ্য মিনিংগোসেলে আক্রান্ত শিশু ইমলা

দুরারোগ্য মিনিংগোসেলে আক্রান্ত শিশু ইমলা

স্টাফ রিপোর্টার: দুরারোগ্য মিনিংগোসেল রোগ নিয়ে পৃথিবীতে আসা শিশু আয়াতী খাতুন ইমলা। বয়স মাত্র ১০ মাস। ছোট্ট এই শিশুটির এখন পরিবারের সবার কোলে আদরে আদরে বেড়ে ওঠার সময়। কিন্তু দুরারোগ্য রোগ নিয়ে শিশুটির যন্ত্রণার সময় কাটে বিছানায়। তার কান্নার শব্দে কষ্ট পায় পুরো পরিবার। কিন্তু ব্যবস্থা হচ্ছে না তার চিকিৎসার।

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

প্রথম শ্রেণিতে নিয়োগ পাচ্ছেন ৫৪১ জন ননক্যাডার

প্রথম শ্রেণিতে নিয়োগ পাচ্ছেন ৫৪১ জন ননক্যাডার

|সানশাইন ডেস্ক: ৩৮তম বিসিএস পরীক্ষার নন-ক্যাডার থেকে প্রথম শ্রেণির বিভিন্ন পদে ৫৪১ জনকে নিয়োগের জন্য সুপারিশ করা হয়েছে। মঙ্গলবার (২০ অক্টোবর) সরকারি কর্ম কমিশন (পিএসসি) থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ৩৮তম বিসিএসের নন-ক্যাডার থেকে প্রথম শ্রেণির (৯ম গ্রেড) বিভিন্ন পদে নিয়োগের জন্য সুপারিশ করা

বিস্তারিত