Daily Sunshine

সড়ক ডিভাইডারের বিপদজনক পারাপার

Share

স্টাফ রিপোর্টার : দূর্ঘটনা এড়িয়ে নগরবাসীর নিরাপদ চলাচল নিশ্চিত করতে রাজশাহী নগরীর গুরুত্বপূর্ণ সড়কগুলোতে নির্মাণ করা হয়েছে ডিভাইডার। সেই সঙ্গে সৌন্দর্য বর্ধনের জন্য ডিভাইডারগুলোতে বিভিন্ন প্রজাতির ফুল-ফলের গাছ লাগিয়ে সজ্জিত করা হয়েছে। এমন মনোমুগ্ধকর নগর সড়ক খুব কম শহরেই রয়েছে। এজন্য দেশজুড়ে প্রশংশিত রাজশাহী নগর সড়ক।
তবে বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে পথচারীদের পারাপারের জন্য ডিভাইডারের মাঝে রাখা পকেটগুলো বিপদজনক হয়ে উঠেছে। শুধু পথচারী নয়; মোটর সাইকেল, রিক্সা ও সাইকেলসহ বিভিন্ন ছোট ছোট যানবাহন পারাপার করছে সেই পথে। এর ফলে বাড়ছে দূর্ঘটনার ঝুঁকি। ঘটছে ছোট-খাট দূর্ঘটনাও; যা প্রচার হচ্ছে না। এতে করে যত্রতত্র পারাপার নিয়ন্ত্রণ করতে পারছে না প্রশাসন। ফলে দূর্ঘটনা ঝুঁকি বাড়ছেই।
নগরীর তালাইমারী থেকে শুরু করে কাশিয়াডাঙ্গা নজরুল চত্ত্বর এবং বন্ধ গেইট থেকে শুরু করে কোর্ট পর্যন্ত এই সড়কে রয়েছে ডিভাইডার। এই সড়কের গুরুত্বপূর্ন পয়েন্টে রাখা হয়েছে পথচারী পারাপারের জন্য পকেট গেইট। শুক্রবার সরেজমিন দেখা গেছে, অসেচতন মোটরসাইকেল চালক, রিক্সাচালক ও ছোট যানবাহন চালকরা সেই পকেট গেইটগুলো ব্যবহার করছে রাস্তা পারাপারে। অথচ একটু ঘুরে আসলেই থাকেনা দূর্ঘটনার ঝুঁকি। কিন্তু সামান্য সময়কে বাঁচাতে গিয়ে নিজেকে ঝুঁকির মধ্যে ফেলছেন অনেকেই।
নগরীর বন্ধ গেইট এলাকার কিছু বাসিন্দা জানান, মোটরসাইকেলসহ বিভিন্ন ছোট গাড়ি ডিভাইডারের উপর দিয়ে কখনো এপারে আসে, আবার কখনো ওপারে পার হয়। প্রতিদিনই ছোট-বড় দূর্ঘটনা ঘটছে। কিন্তু এগুলো দিয়ে পারাপার কিছুতেই বন্ধ হচ্ছে না।
নগরবাসীর ভাষ্যমতে, রাস্তার ডিভাইডারগুলোর প্রশস্ততা কমিয়ে উঁচু করে দিলে মোটরসাইকেলসহ অন্যান্য যানবাহন পারাপার করতে পারবে না। তাহলে এই সমস্যা অনেকাংশে কমতে পারে। এ বিষয়ে তারা সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেন।

সেপ্টেম্বর ১৯
০৬:০৫ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

কোয়ারেন্টিন ব্যর্থতায় আসতে পারে ভয়াবহ বিপদ

কোয়ারেন্টিন ব্যর্থতায় আসতে পারে ভয়াবহ বিপদ

সানশাইন ডেস্ক :  দেশে আশঙ্কাজনক হারে কোয়ারেন্টিনে থাকা মানুষের সংখ্যা কমছে। এদিকে বিশ্ব স্বাস্থ্য সংস্থা জানিয়েছে, কোয়ারেন্টিন ব্যর্থতার কারণে আক্রান্ত বাড়ছে। আর পুরো বিশ্বের মতো বাংলাদেশেও মানুষকে কোয়ারেন্টিন না করতে পারার ব্যর্থতাকে ‘অ্যালার্মিং’ বলে মন্তব্য করেছেন বিশেষজ্ঞরা। তারা বলছেন, এমনিতেই সামনে শীতের মৌসুম। এ সময় রোগী বাড়ার সঙ্গে সঙ্গে যদি

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

প্রথম শ্রেণিতে নিয়োগ পাচ্ছেন ৫৪১ জন ননক্যাডার

প্রথম শ্রেণিতে নিয়োগ পাচ্ছেন ৫৪১ জন ননক্যাডার

|সানশাইন ডেস্ক: ৩৮তম বিসিএস পরীক্ষার নন-ক্যাডার থেকে প্রথম শ্রেণির বিভিন্ন পদে ৫৪১ জনকে নিয়োগের জন্য সুপারিশ করা হয়েছে। মঙ্গলবার (২০ অক্টোবর) সরকারি কর্ম কমিশন (পিএসসি) থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ৩৮তম বিসিএসের নন-ক্যাডার থেকে প্রথম শ্রেণির (৯ম গ্রেড) বিভিন্ন পদে নিয়োগের জন্য সুপারিশ করা

বিস্তারিত