Daily Sunshine

মুক্তিযোদ্ধা ভুলুকে শ্রদ্ধাভরে স্মরণ করলো নগর আ’লীগ

Share

স্টাফ রিপোর্টার: রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাবেক সভাপতি ও রাজশাহী জেলা পরিষদের সাবেক প্রশাসক মুক্তিযোদ্ধা মাহবুব জামান ভুলু’র দ্বিতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষে দিনব্যাপি নানা কর্মসূচি পালন করেছে মহানগর আওয়ামী লীগ। এরই ধারাবাহিকতায় শুক্রবার সন্ধ্যা সাড়ে ৬ টায় কুমারপাড়ায় অবস্থিত দলীয় কার্যালয়ে স্মরণ সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন রাজশাহী মহানগর আওয়ামী লীগের সভাপতি ও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন।
স্মরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, বীর মুক্তিযোদ্ধা মাহবুব জামান ভুলু নগর আওয়ামী লীগের সকল স্তরের একজন বটগাছ তুল্য অভিভাবক ছিলেন। দু:সময়ে ও দুর্দিনে যখন বিএনপি-জামায়াতের দাপটে রাস্তায় বের হওয়া বের হওয়া যেত না, তখনই তিনি নেতাকর্মীদের রাস্তায় বের হওয়ার সাহস যোগাতেন। তিনি কখনও পদ-পদবীর আশাধারী ছিলেন না।
সগঠনটির সাবেক সভাপতি অ্যাড. মোজাফফর হোসেনের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার।
বিশেষ অতিথির বক্তব্যে ডাবলু সরকার বলেন, বীর মুক্তিযোদ্ধা মাহবুব জামান ভুলু ভাই আমাদের অণুপ্রেরনার উৎস ছিলেন। আমরা তাঁর কাছ থেকে অনেক রকমের সাহস ও সহযোগিতা পেয়েছি। তিনি নি:স্বার্থ ভাবে রাজনীতি করতেন। রাজশাহী মহানগরকে সাংগঠনিক ভাবে শক্তিশালী করার জন্য যা যা করণীয় ছিলো, সেগুলো সবই তিনি সফলভাবে করতেন।
স্মরণ সভায় আরো বক্তব্য রাখেন রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি অধ্যক্ষ শফিকুর রহমান বাদশা ও সাবেক সদস্য নফিকুল ইসলাম সেল্টু। এ সময় সংগঠনটির সাবেক ও বর্তমান নেতৃবৃন্দ, থানা আওয়ামী লীগ, ওয়ার্ড আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
পরে বীর মুক্তিযোদ্ধা মাহবুব জামান ভুলু সহ বীর মুক্তিযোদ্ধা মাসুদুল হক ডুলু, শহীদ পরিবারের সন্তান মনিরুজ্জামান, বীর মুক্তিযোদ্ধা অ্যাড. আব্দুর গফুর ও জাহাঙ্গীর আলম এর আত্মার মাগফেরাত কামনা করে দোয়া পরিচালনা করেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষক বারকুল্লাহ বিন দুরুল হুদা।
খাবার বিতরণ : বাংলাদেশ আওয়ামী যুবলীগের সাবেক ভারপ্রাপ্ত চেয়ারম্যান, রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাবেক সভাপতি, জেলা পরিষদের সাবেক প্রশাসক বীর মুক্তিযোদ্ধা মাহবুব জামান ভুলুর ২য় মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে গরীব, অসহায় ও দুস্থ্যদের মাঝে মানবভোজ বিতরণ করা হয়েছে। আজ শুক্রবার দুপুর ২টায় রাজপাড়া থানা মোড়ে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মানবভোজ বিতরণ করেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন।
মানবভোজ বিতরণের পূর্বে বীর মুক্তিযোদ্ধা মাহবুব জামান ভুলুর আত্মার মাগফিরাত কামনায় দোয়া ও মোনাজাত করা হয়।
এ সময় উপস্থিত ছিলেন মহানগর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ও ১৩নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল মমিন, সহ-সভাপতি প্রভাত রায় মোনা, রাজপাড়া থানা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক রাকিবুল হাসান, রাজশাহী মহানগর ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মির্জা শাহীনশাহ আলী শোভা, ৭নং ওয়ার্ড আওয়ামী লীগের প্রচার সম্পাদক তোফাজ্জল হোসেন, সদস্য হাবিবুল ইসলাম, আমিনুর রহমান, শাহরিয়ার রিপন, সাজ্জাদ লিটনসহ স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীসহ স্থানীয় গণামান্য ব্যক্তিবর্গ।

সেপ্টেম্বর ১৯
০৬:০৪ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

কোয়ারেন্টিন ব্যর্থতায় আসতে পারে ভয়াবহ বিপদ

কোয়ারেন্টিন ব্যর্থতায় আসতে পারে ভয়াবহ বিপদ

সানশাইন ডেস্ক :  দেশে আশঙ্কাজনক হারে কোয়ারেন্টিনে থাকা মানুষের সংখ্যা কমছে। এদিকে বিশ্ব স্বাস্থ্য সংস্থা জানিয়েছে, কোয়ারেন্টিন ব্যর্থতার কারণে আক্রান্ত বাড়ছে। আর পুরো বিশ্বের মতো বাংলাদেশেও মানুষকে কোয়ারেন্টিন না করতে পারার ব্যর্থতাকে ‘অ্যালার্মিং’ বলে মন্তব্য করেছেন বিশেষজ্ঞরা। তারা বলছেন, এমনিতেই সামনে শীতের মৌসুম। এ সময় রোগী বাড়ার সঙ্গে সঙ্গে যদি

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

প্রথম শ্রেণিতে নিয়োগ পাচ্ছেন ৫৪১ জন ননক্যাডার

প্রথম শ্রেণিতে নিয়োগ পাচ্ছেন ৫৪১ জন ননক্যাডার

|সানশাইন ডেস্ক: ৩৮তম বিসিএস পরীক্ষার নন-ক্যাডার থেকে প্রথম শ্রেণির বিভিন্ন পদে ৫৪১ জনকে নিয়োগের জন্য সুপারিশ করা হয়েছে। মঙ্গলবার (২০ অক্টোবর) সরকারি কর্ম কমিশন (পিএসসি) থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ৩৮তম বিসিএসের নন-ক্যাডার থেকে প্রথম শ্রেণির (৯ম গ্রেড) বিভিন্ন পদে নিয়োগের জন্য সুপারিশ করা

বিস্তারিত