Daily Sunshine

নওগাঁ-৬ আসনের উপ-নির্বাচন : আ’লীগ বিএনপিসহ পাঁচ প্রার্থীর মনোনয়নপত্র জমা

Share

রাণীনগর প্রতিনিধি: নওগাঁ-৬, (রাণীনগর-আত্রাই) আসনে আসন্ন উপ-নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে আওয়ামী লীগ, জাতীয় পার্টি ও বিএনপির দলীয় মনোনীত প্রার্থীসহ ৫ প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। বৃহস্পতিবার দুপুর থেকে বিকেল পর্যন্ত এসব মনোনয়নপত্র জমা দেয়া হয়। আগামী ২০ সেপ্টেম্বর জমাকৃত মনোনয়নপত্র যাচাই-বাছাই অনুষ্ঠিত হবে।
গত ২৭ জুলাই নওগাঁ-৬, আসনের এমপি ইসরাফিল আলম মারা গেলে আসনটি শূন্য ঘোষণা করে নির্বাচনের তফশিল ঘোষণা করে নির্বাচন কমিশন। ঘোষিত তফশিল আনুযায়ী গত ৩ সেপ্টেম্বর থেকে মনোনয়ন পত্র বিতরণ শুরু করে এবং ১৭ সেপ্টেম্বর বিতরণকৃত মনোনয়নপত্র জমার শেষ দিন নির্ধারণ করা হয়। এ সময়ের মধ্যে ৯ সেপ্টম্বর আওয়ামী লীগ মনোনীত প্রার্থী রাণীনগর উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আনোয়ার হোসেন হেলাল মনোনয়নপত্র সংগ্রহ করেন।
এছাড়া প্রধান বিরোধী দল জাতীয় পার্টি মনোনীত রাণীনগর উপজেলা জাতীয় পার্টির সভাপতি কাজী গোলাম কবির এবং বিএনপি মনোনীত প্রার্থী রেজাউল ইসলাম মনোনয়নপত্র সংগ্রহ করেন। মনোনয়ন সংগ্রহ করেছেন ন্যাশনাল পিপুলস পার্টি মনোনীত প্রার্থী ইন্তেখাব আলম রুবেল। এছাড়া স্বতন্ত্র প্রার্থী হিসেবে নওগাঁ জেলা সেচ্ছা সেবকলীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ওমর ফারুক সুমন, প্রকৌশলী জাহিদুল হক জাহিদ মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।
নওগাঁ জেলা নির্বাচন কর্মকর্তা মাহমুদ হাসান জানান,মনোনয়ন পত্র জমার শেষ দিনে বৃহস্পতিবার দুপুর থেকে নওগাঁ জেলা ও রাণীনগর উপজেলা নির্বাচন অফিসে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী আনোয়ার হোসেন হেলাল, জাতীয় পার্টি মনোনীত প্রার্থী কাজী গোলাম কবির,এবং বিএনপি মনোনীত প্রার্থী রেজাউল ইসলাম এবং ন্যাশনাল পিপুলস পার্টির মনোনীত প্রার্থী ইন্তেখাব আলম রুবেল এবং স্বতন্ত্র প্রার্থী প্রকৌশলী জাহিদুল হক মনোনয়নপত্র জমা দেন। এছাড়া দলের সিদ্ধান্ত মেনে নিয়ে নওগাঁ জেলা সেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ওমর ফারুক সুমন মনোনয়নপত্র জমা দেননি।
রাণীনগর উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা জায়েদা খাতুন জানান, ঘোষিত তফশীল অনুযায়ী আগামী ২০ সেপ্টেম্বর যাচাই-বাছাই, ২৭ সেপ্টেম্বর প্রত্যাহারের দিন ধার্য রয়েছে। আগামী ১৭ অক্টোবর ভোটগ্রহন অনুষ্ঠিত হবে।

সেপ্টেম্বর ১৮
০৬:০৬ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

কোয়ারেন্টিন ব্যর্থতায় আসতে পারে ভয়াবহ বিপদ

কোয়ারেন্টিন ব্যর্থতায় আসতে পারে ভয়াবহ বিপদ

সানশাইন ডেস্ক :  দেশে আশঙ্কাজনক হারে কোয়ারেন্টিনে থাকা মানুষের সংখ্যা কমছে। এদিকে বিশ্ব স্বাস্থ্য সংস্থা জানিয়েছে, কোয়ারেন্টিন ব্যর্থতার কারণে আক্রান্ত বাড়ছে। আর পুরো বিশ্বের মতো বাংলাদেশেও মানুষকে কোয়ারেন্টিন না করতে পারার ব্যর্থতাকে ‘অ্যালার্মিং’ বলে মন্তব্য করেছেন বিশেষজ্ঞরা। তারা বলছেন, এমনিতেই সামনে শীতের মৌসুম। এ সময় রোগী বাড়ার সঙ্গে সঙ্গে যদি

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

প্রথম শ্রেণিতে নিয়োগ পাচ্ছেন ৫৪১ জন ননক্যাডার

প্রথম শ্রেণিতে নিয়োগ পাচ্ছেন ৫৪১ জন ননক্যাডার

|সানশাইন ডেস্ক: ৩৮তম বিসিএস পরীক্ষার নন-ক্যাডার থেকে প্রথম শ্রেণির বিভিন্ন পদে ৫৪১ জনকে নিয়োগের জন্য সুপারিশ করা হয়েছে। মঙ্গলবার (২০ অক্টোবর) সরকারি কর্ম কমিশন (পিএসসি) থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ৩৮তম বিসিএসের নন-ক্যাডার থেকে প্রথম শ্রেণির (৯ম গ্রেড) বিভিন্ন পদে নিয়োগের জন্য সুপারিশ করা

বিস্তারিত