Daily Sunshine

পিএসসি’র নতুন চেয়ারম্যানকে রাজশাহী কলেজের শুভেচ্ছা

Share

স্টাফ রিপোর্টার : বাংলাদেশ সরকারী কর্মকমিশনের (পিএসসি) নবনিযুক্ত চেয়ারম্যান মো. সোহরাব হোসাইনকে শুভেচ্ছা জানিয়েছেন রাজশাহী কলেজ অধ্যক্ষ প্রফেসর মহা. হবিবুর রহমান। বুধবার (১৬ সেপ্টেম্বর) এক বার্তায় কলেজের পক্ষ থেকে তাকে শুভেচ্ছা জানানো হয়।
মো. সোহরাব হোসাইন বাংলাদেশ সরকারের সিনিয়র সচিব এবং শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সিনিয়র সচিব হিসেবে দায়িত্ব পালন শেষে অবসরোত্তর ছুটিতে ছিলেন। বুধবার (১৬ সেপ্টেম্বর) তাকে বাংলাদেশ সরকারী কর্মকমিশনের চেয়ারম্যান হিসেবে নিয়োগ দিয়ে একটি আদেশ জারি করে জনপ্রশাসন মন্ত্রণালয়।
রাজশাহী কলেজ অধ্যক্ষ প্রফেসর মহা. হবিবুর রহমান বলেন, “শিক্ষা পরিবারের নিকট অপরিমেয় পরিচিত জনাব মো. সোহরাব হোসাইন স্যার একজন অতি বিনয়ী, সৎ, সজ্জন, নিষ্ঠাবান ও কর্মনিষ্ঠ কর্মকর্তা। রাজশাহী কলেজ পরিবারের পক্ষ হতে শ্রদ্ধাস্পদ স্যারকে উষ্ণ অভিবাদন জানাচ্ছি এবং তাঁর জন্য সতত কল্যাণ কামনা করছি।”
মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের জ্যেষ্ঠ সচিব থাকার সময় গেল বছরের ৩১ ডিসেম্বর অবসরোত্তর ছুটিতে (পিআরএল) যান সোহরাব হোসাইন। তাকে অভোগকৃত (যে ছুটি ভোগ করেননি) অবসরোত্তর ছুটি ও এ সংশ্লিষ্ট সুবিধা স্থগিতের শর্তে সোহরাব হোসাইনকে নিয়োগ দেওয়া হবে।
জানা যায়, ১৭ সেপ্টেম্বর বর্তমান চেয়ারম্যান মোহাম্মদ সাদিকের মেয়াদ শেষ হওয়ার পর থেকেই সোহরাব হোসাইন তার স্থলাভিষিক্ত হবেন। সংবিধানের ১৩৮ (১) অনুচ্ছেদ অনুযায়ী রাষ্ট্রপতি পিএসসি’র চেয়ারম্যান নিয়োগ করেন। চেয়ারম্যান প্রধান বিচারপতির কাছ থেকে শপথ গ্রহণ করেন। দায়িত্ব নেয়ার তারিখ থেকে পরবর্তী ৫ বছর বা বয়স ৬৫ বছর পূর্ণ হওয়া পর্যন্ত (যেটি আগে আসে) তিনি এ পদে দায়িত্ব পালন করবেন বলে আদেশে উল্লেখ করা হয়েছে।
উল্লেখ্য, সোহরাব হোসাইন ১৯৬১ সালে নোয়াখালী জেলার চাটখিল উপজেলায় জন্মগ্রহণ করেন। তিনি ১৯৮৪ সালের বাংলাদেশ সিভিল সার্ভিস প্রশাসন ক্যাডারের কর্মকর্তা। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে বাংলা ভাষা ও সাহিত্যে স্নাতক (সম্মান) ও স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। ছাত্রজীবন থেকেই বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও স্বেচ্ছাসেবী সংগঠনের সঙ্গে জড়িত ছিলেন। ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক দল ও নাট্যচক্রের সদস্য। এছাড়াও তিনি বাংলা একাডেমির আজীবন সদস্য।

সেপ্টেম্বর ১৮
০৬:০৩ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

নগরীর পুরাতন বইয়ের বাজার, কেমন আছেন দোকানীরা?

নগরীর পুরাতন বইয়ের বাজার, কেমন আছেন দোকানীরা?

আবু সাঈদ রনি: সোনাদীঘি মসজিদের কোল ঘেষে গড়ে উঠেছে রাজশাহীর ঐতিহ্যবাহী পুরাতন বইয়ের দোকান। নিম্নবিত্ত ও অস্বচ্ছল শিক্ষার্থীদের একমাত্র আশ্রয়স্থল এই পুরাতন লাইব্রেরী। মধ্যবিত্তরা যে যায় না ঠিক তেমনটিও না। কি নেই এই লাইব্রেরীতে? একাডেমিক, এডমিশন, জব প্রিপারেশনসহ সব ধরনের বই রাখা আছে সারি সারি সাজানো। নতুন বইয়ের দোকানের সন্নিকটে

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

চাকুরির নিয়োগ দিচ্ছে রাজশাহী বিশ্ববিদ্যালয়

চাকুরির নিয়োগ দিচ্ছে রাজশাহী বিশ্ববিদ্যালয়

সানশাইন ডেস্ক : রাজশাহী বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন পদে জনবল নিয়োগ দেয়া হবে। রাবির নিজস্ব ওয়েবসাইটে এই নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। পদের নাম: কম্পিউটার অপারেটর পদ সংখ্যা: ০১ টি। বেতন: ১২৫০০-৩০২৩০ টাকা। পদের নাম: মেডিক্যাল টেকনােলজিস্ট (ফিজিওখেরাপি) পদ সংখ্যা: ০২ টি। বেতন: ১২৫০০-৩০২৩০ টাকা। পদের নাম: মেডিক্যাল টেকনােলজিস্ট (ডেন্টাল) পদ সংখ্যা:

বিস্তারিত