Daily Sunshine

অবৈধভাবে ধান-চাল মজুত করা হলে কঠোর ব্যবস্থা : খাদ্যমন্ত্রী

Share

নওগাঁ প্রতিনিধি: খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, আমাদের এ মুহুর্তে যে পরিমান খাদ্য মজুদ রয়েছে, তাতে দেশে খাদ্যের কোন অভাব হবে না। আমরা শুধু বাজার থেকে ধান কিনি কৃষকদের নায্যমূল্য দেয়ার জন্য। এ মুহুর্তে আমাদের চুক্তিকৃত প্রায় ৭৫ ভাগ ধানচাল সংগ্রহ করতে পেরেছি। এতে আমাদের রেশনসহ যেকোন দুর্যোগ মোকাবেলায় অসুবিধা হবে না। পর্যাপ্ত মজুদ আছে। তিনি বুধবার রাতে নিজ বাসভবনে জেলা চালকল মালিক গ্রুপের সদস্যদের সাথে মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের এসব কথা বলেন।
তিনি আরও বলেন, ভোক্তারা যদি কষ্ট পায়। যদি বাজার অস্থিতিশীল বানানোর চেষ্টা করে, তাহলে আমাদের সকল কাগজপত্র ঠিকঠাক করা আছে ৭ দিনের মধ্যে চাল আমদানী করতে পারব।
মন্ত্রী আরও বলেন, যেহেতু আমরা খাদ্য বান্ধব ৫০ লাখ পরিবারকে ১০ টাকা কেজি করে চাল এবং সারা দেশে ৩০ টাকা কেজি করে ওএমএসের চাল দিব, সেখানে বাজার উর্ধ্বমুখী হওয়ার কোন সম্ভাবনা নেই। এছাড়াও সারা দেশে মজুদদার পরিস্থিতির উপর পর্যবেক্ষণ শুরু হয়েছে। মনিটরিং টিম তৈরী করা হয়েছে এবং জেলায় জেলায় যাচাই বাচাইয়ের জন্য নেমে গেছে। যাচাই বাছাইয়ে সে রকম মজুদ থাকলে ব্যবস্থা গ্রহনের নির্দেশ দেয়া হয়েছে। ভোক্তা অধিকার ও খাদ্য মন্ত্রনালয় খুচরা বাজার মনিটরিংয়ে সব সময় কাজ করছে।
জেলা প্রশাসক হারুন অর রশীদের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যদের মধ্যে জেলা খাদ্য নিয়ন্ত্রক জি.এম ফারুক পাটোয়ারী, জেলা চালকল মালিক গ্রুপের সভাপতি রফিকুল ইসলাম, সাধারণ সম্পাদক ফরহাদ হোসেন চকদারসহ বক্তব্য রাখেন।

সেপ্টেম্বর ১৮
০৬:০২ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

নগরীর পুরাতন বইয়ের বাজার, কেমন আছেন দোকানীরা?

নগরীর পুরাতন বইয়ের বাজার, কেমন আছেন দোকানীরা?

আবু সাঈদ রনি: সোনাদীঘি মসজিদের কোল ঘেষে গড়ে উঠেছে রাজশাহীর ঐতিহ্যবাহী পুরাতন বইয়ের দোকান। নিম্নবিত্ত ও অস্বচ্ছল শিক্ষার্থীদের একমাত্র আশ্রয়স্থল এই পুরাতন লাইব্রেরী। মধ্যবিত্তরা যে যায় না ঠিক তেমনটিও না। কি নেই এই লাইব্রেরীতে? একাডেমিক, এডমিশন, জব প্রিপারেশনসহ সব ধরনের বই রাখা আছে সারি সারি সাজানো। নতুন বইয়ের দোকানের সন্নিকটে

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

চাকুরির নিয়োগ দিচ্ছে রাজশাহী বিশ্ববিদ্যালয়

চাকুরির নিয়োগ দিচ্ছে রাজশাহী বিশ্ববিদ্যালয়

সানশাইন ডেস্ক : রাজশাহী বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন পদে জনবল নিয়োগ দেয়া হবে। রাবির নিজস্ব ওয়েবসাইটে এই নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। পদের নাম: কম্পিউটার অপারেটর পদ সংখ্যা: ০১ টি। বেতন: ১২৫০০-৩০২৩০ টাকা। পদের নাম: মেডিক্যাল টেকনােলজিস্ট (ফিজিওখেরাপি) পদ সংখ্যা: ০২ টি। বেতন: ১২৫০০-৩০২৩০ টাকা। পদের নাম: মেডিক্যাল টেকনােলজিস্ট (ডেন্টাল) পদ সংখ্যা:

বিস্তারিত