Daily Sunshine

ডিসেম্বরে হবে ফেডারেশন কাপ

Share

স্পোর্টস ডেস্ক: ডিসেম্বরের প্রথম সপ্তাহে ফেডারেশন কাপ দিয়ে মাঠে গড়াবে নতুন ফুটবল মৌসুম। খেলোয়াড় রেজিস্ট্রেশন নভেম্বরে। বিদেশি কোটায় খানিকটা পরিবর্তন আনা হয়েছে। গত মৌসুমে ছিল ৫ জন রেজিস্ট্রেশন এবং খেলতে পারতেন ৪ জন বিদেশি।
এবার একটি ক্লাব চারজন বিদেশি রেজিস্ট্রেশন করতে পারবে, মাঠেও নামতে পারবে চারজন। বৃহস্পতিবার বাফুফের প্রফেশনাল লিগ কমিটির সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। লিগের সময়কাল কমাতে এবার ভেন্যুও কমানো হয়েছে। রাজধানী এবং তার নিকবর্তী জেলায় ভেন্যু থাকছে এবার। হতে পারে তিন বা চারটি। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম, ময়মনসিংহ, কুমিল্লায় খেলা হবে। ভেন্যু চারটি হলে যোগ হবে গোপালগঞ্জ।
গত মৌসুম পরিত্যক্ত হওয়ায় এবার খেলোয়াড়দের পুরোনো ক্লাবেই থাকতে হবে। তবে ক্লাবের সঙ্গে সমঝোতায় কোনো খেলোয়াড় অন্য দলে যেতে পারবেন। এবার বড় একটা ইস্যু ছিল পরিত্যক্ত মৌসুমের দেনা-পাওনা। খেলোয়াড়দের বকেয়ার পুরোটাই দিতে রাজী হয়েছে ক্লাবগুলো। গত মৌসুমে ক্লাবের সঙ্গে খেলোয়াড়দের যে চুক্তি ছিল নতুন মৌসুমের পারিশ্রমিক হবে তার ২৫ শতাংশ।
স্থানীয় ফুটবলাররা পুরনো ক্লাবেই থাকবেন। তবে বিদেশির বেলায় এ নিয়ম নেই। তারা উম্মুক্ত। বিদেশিদের রেজিস্ট্রেশনের সময়ও কিছুদিন বেশি দেয়া হবে। স্থানীয়দের রেজিস্ট্রেশনের জন্য ৩ সপ্তাহ সময় দেয়া হলে বিদেশিদের জন্য থাকবে ৪ সপ্তাহ। ফেডারেশন কাপ মাঠে গড়ানোর ১০ বা ১৫ দিন আগে খেলোয়াড় রেজিস্ট্রেশন শেষ হবে। অক্টোবরের শেষ বা নভেম্বরের প্রথম সপ্তাহে শুরু হবে ট্রান্সফার উইনডো।
চার বিদেশির মধ্যে এশিয়ার একজন বাধ্যতামূলক। কোনো ক্লাব এশিয়ান কোটায় রেজিস্ট্রেশন না করালে তাদের একজন বিদেশি কম নিয়ে খেলতে হবে। এর আগে বেশিরভাগ ক্লাব বিদেশি ছাড়া নতুন মৌসুম দাবি করলেও সমালোচনার মুখে তারা মত পাল্টিয়েছে।

সেপ্টেম্বর ১৮
০৬:০০ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

দুরারোগ্য মিনিংগোসেলে আক্রান্ত শিশু ইমলা

দুরারোগ্য মিনিংগোসেলে আক্রান্ত শিশু ইমলা

স্টাফ রিপোর্টার: দুরারোগ্য মিনিংগোসেল রোগ নিয়ে পৃথিবীতে আসা শিশু আয়াতী খাতুন ইমলা। বয়স মাত্র ১০ মাস। ছোট্ট এই শিশুটির এখন পরিবারের সবার কোলে আদরে আদরে বেড়ে ওঠার সময়। কিন্তু দুরারোগ্য রোগ নিয়ে শিশুটির যন্ত্রণার সময় কাটে বিছানায়। তার কান্নার শব্দে কষ্ট পায় পুরো পরিবার। কিন্তু ব্যবস্থা হচ্ছে না তার চিকিৎসার।

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

প্রথম শ্রেণিতে নিয়োগ পাচ্ছেন ৫৪১ জন ননক্যাডার

প্রথম শ্রেণিতে নিয়োগ পাচ্ছেন ৫৪১ জন ননক্যাডার

|সানশাইন ডেস্ক: ৩৮তম বিসিএস পরীক্ষার নন-ক্যাডার থেকে প্রথম শ্রেণির বিভিন্ন পদে ৫৪১ জনকে নিয়োগের জন্য সুপারিশ করা হয়েছে। মঙ্গলবার (২০ অক্টোবর) সরকারি কর্ম কমিশন (পিএসসি) থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ৩৮তম বিসিএসের নন-ক্যাডার থেকে প্রথম শ্রেণির (৯ম গ্রেড) বিভিন্ন পদে নিয়োগের জন্য সুপারিশ করা

বিস্তারিত