Daily Sunshine

ঝড়ো ব্যাটিংয়ে বাবর আজমের সেঞ্চুরি

Share

স্পোর্টস ডেস্ক: তিন ম্যাচ পর হাসল বাবর আজমের ব্যাট। ২২ গজে দ্যুতি ছড়িয়ে পাকিস্তানের সীমিত পরিসরের অধিনায়ক পেলেন টি-টোয়েন্টি সেঞ্চুরির স্বাদ। ৬২ বলে ১১৪ রানের নজরকাড়া ইনিংস খেলেন বাবর। বুধবার ভিটালিটি ব্লাস্ট টি-টোয়েন্টি টুর্নামেন্টে সমারসেটকে বড় জয় এনে দেন ডানহাতি ব্যাটসম্যান। গ্ল্যামোরগানের বিপক্ষে তার ক্যারিয়ার সর্বোচ্চ ১১৪ রানের ইনিংসে ৮ উইকেটে ১৮৩ রান তুলে সমারসেট। জবাবে ১১৭ রানে গুটিয়ে যায় গ্ল্যামরগ্যান।
সমারসেটের জার্সিতে প্রতিযোগিতার প্রথম ম্যাচে ৪২ করেছিলেন বাবর। পরের তিন ম্যাচে তার রান যথাক্রমে ৬, ০ ও ১০। পঞ্চম ম্যাচে বেরিয়ে এলেন খোলস থেকে। খেললেন ঝড়ো ইনিংস। ৩৪ বলে তুলে নেন হাফ সেঞ্চুরি। পরের পঞ্চাশ রান পেতে বল খেলেছেন মাত্র ২৩টি। ১৮৩.৮৭ স্ট্রাইক রেটে সাজানো ইনিংসে ছিল ৯টি চার ও ৫টি ছক্কা। ইনিংসের দশম ওভারে কভারে তার ক্যাচ ছেড়েছিলেন মারচেন্ট ডি লাঙ্গ।
৬৭ রানে জীবন পাওয়ার পর পেছনে ফিরে তাকাতে হয়নি। ১৯তম ওভারে তুলে নেন টি-টোয়েন্টি ক্যারিয়ারের চতুর্থ সেঞ্চুরি। ক্যারিয়ারের সর্বোচ্চ রানের ইনিংস খেলার পথে ৫০০০ রানের মাইলফলক ছুঁয়েছেন পাকিস্তানের তারকা।
ক্রিস গেইল ও শন মার্শের পর তৃতীয় দ্রুততম ক্রিকেটার হিসেবে ৫০০০ রান ছুঁয়েছেন বাবর। গেইল এ কীর্তি গড়েছিলেন ১৩২ ইনিংসে। অস্ট্রেলিয়ার মার্শ পেয়েছিলেন ১৪৪ ইনিংস। বাবর এক ইনিংস বেশি খেলে পাঁচ হাজারি ক্লাবে ঢুকেছেন। এরপর আছেন অ্যারন ফিঞ্চ (১৫৯) ও মার্টিন গাপটিল (১৬৩) ।

সেপ্টেম্বর ১৮
০৫:৫৯ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

নগরীর পুরাতন বইয়ের বাজার, কেমন আছেন দোকানীরা?

নগরীর পুরাতন বইয়ের বাজার, কেমন আছেন দোকানীরা?

আবু সাঈদ রনি: সোনাদীঘি মসজিদের কোল ঘেষে গড়ে উঠেছে রাজশাহীর ঐতিহ্যবাহী পুরাতন বইয়ের দোকান। নিম্নবিত্ত ও অস্বচ্ছল শিক্ষার্থীদের একমাত্র আশ্রয়স্থল এই পুরাতন লাইব্রেরী। মধ্যবিত্তরা যে যায় না ঠিক তেমনটিও না। কি নেই এই লাইব্রেরীতে? একাডেমিক, এডমিশন, জব প্রিপারেশনসহ সব ধরনের বই রাখা আছে সারি সারি সাজানো। নতুন বইয়ের দোকানের সন্নিকটে

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

চাকুরির নিয়োগ দিচ্ছে রাজশাহী বিশ্ববিদ্যালয়

চাকুরির নিয়োগ দিচ্ছে রাজশাহী বিশ্ববিদ্যালয়

সানশাইন ডেস্ক : রাজশাহী বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন পদে জনবল নিয়োগ দেয়া হবে। রাবির নিজস্ব ওয়েবসাইটে এই নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। পদের নাম: কম্পিউটার অপারেটর পদ সংখ্যা: ০১ টি। বেতন: ১২৫০০-৩০২৩০ টাকা। পদের নাম: মেডিক্যাল টেকনােলজিস্ট (ফিজিওখেরাপি) পদ সংখ্যা: ০২ টি। বেতন: ১২৫০০-৩০২৩০ টাকা। পদের নাম: মেডিক্যাল টেকনােলজিস্ট (ডেন্টাল) পদ সংখ্যা:

বিস্তারিত