Daily Sunshine

বাগমারায় কোন্দলে পণ্ড ছাত্রদলের কর্মীসভা

Share

স্টাফ রিপোর্টার, বাগমারা: ছাত্রদলের ত্যাগি ও নিবেদিত প্রাণ নেতা কর্মীদের উপেক্ষা ও অবমূল্যায়ন করার কারণে মঙ্গলবার বিকেলে ছাত্রদলের নেতা কর্মীদের তোপের মুখে বাগমারা উপজেলার গনিপুর ইউনিয়নে ছাত্রদলের এক কর্মীসভা পন্ড হয়ে গেছে বলে অভিযোগ পাওয়া গেছে।
মঙ্গলবার বিকেলে গনিপুরের মাদারীগঞ্জ বাজারে এ কর্মীসভা শুরুর সময় ছাত্রদলের একাংশ সেখানে উপস্থিত হলে উভয় পক্ষের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। এ সময় নেতা কর্মীরা হাতাহাতিতে জড়িয়ে পড়ে। পরে সিনিয়র নেতা কর্মীরা তাদের শান্ত করতে ব্যর্থ হলে উভয় পক্ষের নেতা কর্মীদের মারামারিতে ব্যপক হারে চেয়ার টেবিল ভাংচুরের ঘটনা ঘটে।
এ সময় উভয় পক্ষের নেতা কর্মীদের তোপের মুখে টিকতে না পেরে জেলা ছাত্রদলের সভাপতি রেজাউল করিম টুটুল সভাস্থল ত্যাগ করে পালিয়ে আত্মরক্ষা করেন বলে জানান ছাত্রদলের নেতা কর্মীরা।
উপজেলা ছাত্রদলের আহবায়ক কমিটির যুগ্ম-আহবায়ক রাসেল আহম্মেদ, ওমর ফারুক, সদস্য আতিকুর রহমানসহ ১০-১২ জন ছাত্রদলের নেতা কর্মীরা জানান, গত ৮ আগস্ট বাগমারা উপজেলা ছাত্রদলের আহবায়ক কমিটিতে আহবায়ক পদে মহব্বত ওহোসেন ও সদস্য সচিব উজ্জল রহমান দায়িত্বে আসার পর থেকে স্বেচ্ছাচারিতা শুরু করেন। তারা নেতা কর্মীদের তোপের মুখে রাখেন। তাদের ভয়ে কেউ কোন কথা বলতে পারে না। তাদের এ স্বেচ্ছাচারিতার কারণে গত ২৯ জুলাই হাটগাঙ্গোপাড়া বাজারে চা খাওয়াকেক কেন্দ্র করে যুগ্ম-আহবায়ক নাজমুলকে লাঞ্চিত করে নেতাকর্মীরা।
এ ঘটনায় দলে কোন্দল দেখা দিলে কর্মীরা সিন্ধান্ত নেন পরবর্তী দলীয় কার্যক্রমগুলো সবার সিদ্ধান্ত নিয়ে করা হবে বলে এমত হলেও দায়িত্বে থাকা ছাত্রদলের নেতারা তা আবারও অমান্য করতে থাকে। এসব ঘটনার জের ধরে মহব্বতের নিজ ইউনিয়নে ছাত্রদলের অনেক যোগ্য ও পদধারী নেতাকে না জানিয়ে গোপনে ছাত্রদলের কর্মী সভা আহবান করলে সভা শুরুর আগেই তা পন্ড করে দেয় প্রতিপক্ষ ছাত্রদলের নেতা কর্মীরা।
জেলা ছাত্রদলের সহসভাপতি ও ভবানীগঞ্জ পৌর ছাত্রদলের সাবেক সভাপতি আতিকুর রহমান জর্জ জানান, তারা ইউনিয়নের প্রকৃত ছাত্রদল করা নেতা কর্মীদের বাদ দিয়ে অর্থের বিনিময়ে আওয়ামী লীগের লেজুরবৃত্তি করা দালালদের নিয়ে গোপনে কমিটি গঠন করার চেষ্টা করছিল। কিন্তু জিয়ার আদর্শের সৈনিকরা তা প্রতিহত করেছে।
এ বিষয়ে উপজেলা ছাত্রদলের আহবায়ক মহব্বত হোসেন জানান, আমাদের সভাস্থলের পাশে সামান্য ভুলবুঝাবুঝির কারণে একটু সমস্যা হয়েছিল। আমরা তা সমাধান করেছি। জেলা ছাত্রদলের সভাপতি রেজাউল করিম টুটুল জানান, সেখানে পুলিশের পূর্বানুমতি ছাড়া সভা করাই তাদের একটা চাপ ছিল। তাই আমরা দ্রুত সভার কাজ শেষ করেছি। পরে কী হয়েছে তা আমার জানা নেই বলে তিনি দাবী করেন।

সেপ্টেম্বর ১৭
০৫:৫৮ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

ডিগ্রী থাকলেও মিলছেনা যোগ্য চাকরি

ডিগ্রী থাকলেও মিলছেনা যোগ্য চাকরি

শাহ্জাদা মিলন: বাংলাদেশের অন্যতম বিভাগীয় শহর রাজশাহী। সিল্কসিটি, আমের রাজধানী হিসেবে পরিচিত সারা দেশে রাজশাহী। তবে এসব পরিচয় ছাপিয়ে রাজশাহী ‘শিক্ষা নগরী’ হিসেবে সবচেয়ে বেশি পরিচিত। অসংখ্য নামিদামি শিক্ষা প্রতিষ্ঠান রয়েছে এখানে। এর সুফলে রাজশাহীতে বছর বছর বাড়তে ডিগ্রিধারী মানুষের সংখ্যা। তবে সেই অনুপাতে বাড়ছে না কর্মসংস্থান। রাজশাহীতে রয়েছে রাজশাহী

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

সরকারি চাকরি প্রার্থীর বয়সে ছাড়

সরকারি চাকরি প্রার্থীর বয়সে ছাড়

সানশাইন ডেস্ক : করোনা মহামারিতে সাধারণ ছুটিতে স্বাভাবিক জীবনযাত্রার সঙ্গে স্থগিত ছিল সরকারি-বেসরকারি চাকরির নিয়োগ প্রক্রিয়া। এ কয়েক মাসে নিয়োগ বিজ্ঞপ্তি পায়নি দেশের শিক্ষিত বেকার জনগোষ্ঠী। অংশ নিতে পারেনি কোনো নিয়োগ পরীক্ষাতেও। অনেকেরই বয়স পেরিয়ে গেছে ৩০ বছর। স্বাভাবিকভাবেই সরকারি চাকরির আবেদনে সুযোগ শেষ হয়ে যায় তাদের। তবে এ দুর্যোগকালীন

বিস্তারিত