Daily Sunshine

রাজশাহী কলেজ ইসলামের ইতিহাস বিভাগের ম্যাগাজিন ‘ঝরোকা’ প্রকাশ

Share

স্টাফ রিপোর্টার : রাজশাহী কলেজের শিক্ষার্থী, প্রাক্তন ও বর্তমান শিক্ষকদের লেখনী তুলে ধরার জন্য প্রথমবারের মত ম্যাগাজিন ‘ঝরোকা’ প্রকাশ করেছে কলেজের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগ। ‘ইতিহাস সমাজ ও সংস্কৃতিচর্চা বাতায়ন’ প্রতিপাদ্যকে সামনে রেখে সোমবার বিভাগের অফিস কক্ষে ঘরোয়া অনুষ্ঠানের মাধ্যমে ম্যাগাজিনটি প্রকাশ করা হয়।
ম্যাগাজিনে স্থান পেয়েছে গল্প, কবিতা, ভ্রমণকাহিনী, অভিজ্ঞতাসহ কলেজকে নিয়ে নানান স্মৃতিচারণমূলক লেখা। সাহিত্যচর্চা ও সুস্থ সংস্কৃতিচর্চা ফিরিয়ে আনতেই এই উদ্যোগ বলে জানিয়েছেন প্রকাশনা সংশ্লিষ্টরা।
করোনার মধ্যে স্বাস্থ্যবিধি মেনে ম্যাগজিনের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অধ্যক্ষ প্রফেসর মহা. হবিবুর রহমান। বিশেষ অতিথি ছিলেন উপাধ্যক্ষ প্রফেসর মোহাঃ আব্দুল খালেক।
এছাড়াও অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিভাগের অধ্যাপক ও ভারপ্রাপ্ত বিভাগীয় প্রধান ড. মোসাঃ ইয়াসমিন আক্তার শারমিন, অধ্যাপক মোছাঃ মনজুরা খানম, অধ্যাপক আব্দুল্লাহিল কাফি, সহযোগী অধ্যাপক মোঃ মোসলেম উদ্দিন মন্ডল, সহযোগী অধ্যাপক ড. মোঃ আব্দুল মাতিন প্রমূখ।
পত্রিকাটির সম্পাদক ও ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সহকারী অধ্যাপক ড. আবু নোমান মোঃ. আসাদুল্লাহ জানান, এটি অনন্য ইতিহাসের সাক্ষী থাকলো ইসলামের ইতিহাস বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা।
বর্তমান সময়ে ম্যাগাজিনের গুরুত্ব ও ছাত্রছাত্রীদের উৎসাহদানের এই অভিনব উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন কলেজ অধ্যক্ষ ও উপাধ্যক্ষ। এছাড়াও তারা পত্রিকাটি নিয়মিত প্রকাশের প্রতি জোর দেন।

সেপ্টেম্বর ১৬
০৫:২২ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

ডিগ্রী থাকলেও মিলছেনা যোগ্য চাকরি

ডিগ্রী থাকলেও মিলছেনা যোগ্য চাকরি

শাহ্জাদা মিলন: বাংলাদেশের অন্যতম বিভাগীয় শহর রাজশাহী। সিল্কসিটি, আমের রাজধানী হিসেবে পরিচিত সারা দেশে রাজশাহী। তবে এসব পরিচয় ছাপিয়ে রাজশাহী ‘শিক্ষা নগরী’ হিসেবে সবচেয়ে বেশি পরিচিত। অসংখ্য নামিদামি শিক্ষা প্রতিষ্ঠান রয়েছে এখানে। এর সুফলে রাজশাহীতে বছর বছর বাড়তে ডিগ্রিধারী মানুষের সংখ্যা। তবে সেই অনুপাতে বাড়ছে না কর্মসংস্থান। রাজশাহীতে রয়েছে রাজশাহী

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

সরকারি চাকরি প্রার্থীর বয়সে ছাড়

সরকারি চাকরি প্রার্থীর বয়সে ছাড়

সানশাইন ডেস্ক : করোনা মহামারিতে সাধারণ ছুটিতে স্বাভাবিক জীবনযাত্রার সঙ্গে স্থগিত ছিল সরকারি-বেসরকারি চাকরির নিয়োগ প্রক্রিয়া। এ কয়েক মাসে নিয়োগ বিজ্ঞপ্তি পায়নি দেশের শিক্ষিত বেকার জনগোষ্ঠী। অংশ নিতে পারেনি কোনো নিয়োগ পরীক্ষাতেও। অনেকেরই বয়স পেরিয়ে গেছে ৩০ বছর। স্বাভাবিকভাবেই সরকারি চাকরির আবেদনে সুযোগ শেষ হয়ে যায় তাদের। তবে এ দুর্যোগকালীন

বিস্তারিত