Daily Sunshine

রাজশাহীতে স্থিতিশীল চালের বাজার

Share

স্টাফ রিপোর্টার : সবজি ও কাঁচাপণ্যের দাম বাড়লেও রাজশাহীতে চালের বাজার স্থিতিশীল রয়েছে। চলতি সেপ্টেম্বর মাসের শুরু থেকেই দাম স্থিতিশীল রয়েছে। বিভিন্নরকমের চাল বিক্রি হচ্ছে পূর্বের দামেই। চালের খুচরা বাজারে দাম বৃদ্ধি না পেলেও পাইকারী বাজারে বেড়েছে দাম। এনিয়ে খুচরা বিক্রেতারা উদ্বেগ প্রকাশ করেছেন।
সোমবার (১৪ সেপ্টেম্বর) রাজশাহী নগরীর সাহেব বাজার, মনিচত্বর, কাদিরগঞ্জসহ বিভিন্ন চালের বাজার ঘুরে বিক্রেতাদের সাথে কথা বলে এসব তথ্য পাওয়া গেছে।
পাইকারি ও খুচরা চাল বিক্রেতা প্রতিষ্ঠান সুশিল স্টোর জানান, আঠাশ চাল ৫০ টাকায় বিক্রি হচ্ছে। এছাড়া দু- এক টাকা করে বৃদ্ধি পেয়ে স্বর্ণা ৪৬ টাকা, জিরাশাল ৫২ টাকা ও বাসমতি ৬০ টাকা, পায়জাম ৬০ টাকা, নাজিরশাইল ৬০ টাকা, কাটারিভোগ সিদ্ধ ৭৫ টাকা, কাজল লতা ৬০ টাকা, কালোজিরা ৯০ টাকা, চিনিগুঁড়া আতপ ৯৫ টাকা, রাধুনি ৮০ টাকা ও মোটা আতপ ৫০ টাকা দরে বিক্রি হয়েছে ।
খুচরা চাল বিক্রেতা এ.পি. চাউল ভান্ডারের সত্ত্বাধিকারী প্রকাশ প্রসাদ বলেন, পাইকারী বাজারে চালের দাম বৃদ্ধি পেয়েছে। কিন্তু খুচরা বাজারে চাল আগের দামেই বিক্রি হচ্ছে। কেননা আমরা যে দামে চাল কিনেছি তার সাথে সামঞ্জস্য রেখে বাজারে চাল বিক্রি করছি। পাইকারী দাম বাড়তে থাকলে খচুরা বাজারে চালের দাম বাড়বে বলে জানান এই বিক্রেতা।
এদিকে, সবজির বাজারে প্রতিকেজি তবে টমেটো ১০০ টাকা, আলু ৩২ টাকা, কাঁকরোল ৪৫ টাকা, পটল ৪৫ টাকা, ঢেঁড়শ ৪০ টাকা, ঝিঙ্গে ৪০ টাকা, শসা ৪০ টাকা, গাজর ৬০ টাকা, বেগুন ৬০ টাকা, মিষ্টি কুমড়া ২০ টাকা, বরবটি ৬০ টাকা, লাউ ২৫ টাকা প্রতিপিস, মুলা ৫০ টাকা দরে বিক্রি হচ্ছে।
এছাড়াও, এছাড়া প্রতি কেজি লাল শাক ২০ টাকা, পুঁইশাক ১৫ টাকা ও সবুজ শাক ২০ টাকা, প্রতি হালি কাঁচা কলা ২৫ টাকা, প্রতি হালি লেবু ৮ টাকা থেকে ১০ টাকা, কচু কেজি ৪০ টাকা, কচুর লতি ৩৫ টাকা, কাঁকরোল ৫০ টাকা দরে বিক্রি হচ্ছে।
অন্যদিকে, রসুন ৭০ থেকে ৮০ টাকা, আদা বিক্রি হচ্ছে ৯০ থেকে ১০০ টাকা, প্রতিহালি সাদা ডিম ৩২ টাকা ও লাল ডিম ৩৪ টাকা দরে বিক্রি হয়েছে। এছাড়াও ভোজ্য তেলের মধ্যে খোলা সয়াবিন তেল প্রতি লিটারে বেড়েছে ১০ টাকা। প্রতিলিটার ১০০- ১১০ টাকা, বোতলজাত তেল ১১৫ টাকার মধ্যে বিক্রি হয়েছে।

সেপ্টেম্বর ১৫
০৬:২২ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

আলোকিত সিটি পেয়েছেন মহানগরবাসী

আলোকিত সিটি পেয়েছেন মহানগরবাসী

স্টাফ রিপোর্টার : রাজশাহী মহানগরীর শহীদ এ.এইচ.এম কামারুজ্জামান চত্বরে দাঁড়িয়ে আছে মাস্তুল আকৃতির মজবুত দুইটি পোল। প্রতিটি পোলের উপর রিং বসিয়ে তার চতুরদিকে বসানো হয়েছে উচ্চমানের এলইডি লাইট। আর সেই লাইটের আলোয় আলোকিত বিস্তৃত এলাকা। শুধু শহীদ এ.এইচ.এম কামারুজ্জামান চত্বর নয়, এভাবে মহানগরীর আরো গুরুত্বপূর্ণ ১৪টি চত্বর আলোকিত হয় প্রতি

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

সরকারি চাকরি প্রার্থীর বয়সে ছাড়

সরকারি চাকরি প্রার্থীর বয়সে ছাড়

সানশাইন ডেস্ক : করোনা মহামারিতে সাধারণ ছুটিতে স্বাভাবিক জীবনযাত্রার সঙ্গে স্থগিত ছিল সরকারি-বেসরকারি চাকরির নিয়োগ প্রক্রিয়া। এ কয়েক মাসে নিয়োগ বিজ্ঞপ্তি পায়নি দেশের শিক্ষিত বেকার জনগোষ্ঠী। অংশ নিতে পারেনি কোনো নিয়োগ পরীক্ষাতেও। অনেকেরই বয়স পেরিয়ে গেছে ৩০ বছর। স্বাভাবিকভাবেই সরকারি চাকরির আবেদনে সুযোগ শেষ হয়ে যায় তাদের। তবে এ দুর্যোগকালীন

বিস্তারিত