Daily Sunshine

ত্যাগী নেতাদের রেখে রাজশাহী নগরের পূর্ণাঙ্গ কমিটি চূড়ান্ত

Share

স্টাফ রিপোর্টার : রাজশাহী মহানগর আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি অনুমোদনের জন্য ১৫ সেপ্টেম্বরের মধ্যে কেন্দ্রে তালিকা পাঠাতে বলা হয়েছে। দলের হাই কমান্ডের সেই নির্দেশনা অনুযায়ী নগর সভাপতি ও সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন এবং সাধারণ সম্পাদক ডাবলু সরকার শনিবার বৈঠক করে পূর্ণাঙ্গ কমিটি তালিকা প্রায় চূড়ান্ত করেছেন। যেখানে দলের নিস্কৃয়দের বাদ দিয়ে ত্যাগী নেতাদের রাখা হয়েছে। দলটির একাধিক সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।
মহানগর আওয়ামী লীগের সভাপতি এএইচএম খায়রুজ্জামান লিটন বলেন, ‘‘আমরা পুর্ণাঙ্গ কমিটির তালিকা প্রায় চূড়ান্ত করে ফেলেছি। কেন্দ্রের দেওয়া সময়ের মধ্যেই তালিকা জমা দিব। চেষ্টা করেছি দলের ত্যাগী নেতাদের পদে রাখার।’’
নগর আওয়ামী লীগের একাধিখ নির্ভরযোগ্য সূত্রমতে, এবারের কমিটিতে দলের ত্যাগী নেতারা স্থান পেয়েছেন। বাদ পড়েছেন নিস্কৃয়রা। এছাড়াও ছাত্রলীগের সাবেক তিন ত্যাগী নেতাকে এবার নতুন কমিটির সম্পাদকীয় পদে রাখা হচ্ছে।
সূত্রমতে, রাজশাহী মহানসগর আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটিতে এবারো জ্যেষ্ঠ সহ-সভাপতির পদটি পেতে যাচ্ছেন সভাপতি এএইচএম খায়রুজ্জামান লিটনের সহধর্মিনী ও বিশিষ্ঠ সমাজসেবী নেত্রী শাহীন আকতার রেনী। তিনি গত কমিটিতেও একই পদে ছিলেন।
এছাড়াও সহ-সভাপতি পদে আগের কমিটির একই পদে থাকা মুক্তিযোদ্ধা মীর ইকবাল, মুক্তিযোদ্ধা নওশের আলী, মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল, সৈয়দ শাহদত হোসেন, নিঘাত পারভীন, অধ্যক্ষ শফিকুর রহমান বাদশা, মাহফুজুল আলম লোটনকেই রাখা হচ্ছে। তবে প্রয়াত রফিক উদ্দিনের স্থলে যায়গা করে নিতে পারেন আগের কমিটির যুগ্ম-সম্পাদক মোস্তাক হোসেন।
যুগ্ম সম্পাদক মোস্তাক হোসেনের স্থলে আসতে পারেন আগের কমিটির সাংগঠনিক সম্পাদক আসাদুজ্জামান আজাদ। একই পদে থাকছেন আগের কমিটির নাঈমুল হুদা রানা ও রেজাউল ইসলাম বাবুল।
সাংগঠনিক সম্পাদক পদে তিনজনের মধ্যে আগের কমিটির শুধুমাত্র আসাদুজ্জামান আজাদের স্থলে সেখানে আসতে পারেন আগের কমিটির সদস্য পদে থাকা ত্যাগী নেতা আহসানুল হক পিন্টুকে। তবে একই পদে থেকে যাচ্ছেন আগের কমিটির সফল সাংগঠনিক সম্পাদক হিসেবে পরিচিত আজিজুল আলম বেন্টু ও অ্যাডভোকেট আসলাম সরকার।
আইন বিষয়ক সম্পাদক পদেই থাকছেন অ্যাডভোকেট মোসাব্বিরুল ইসলামকেই রাখা হচ্ছে। আগের কমিটির কৃষিবিষয়ক সম্পাদক পদে থাকা জহির উদ্দিন তেতু, তথ্য ও গবেষণা সম্পাদক সাইদুর রহমান রেন্টু, ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক পদে ফিরোজ কবির সেন্টু, দফতর সম্পাদক মাহবুবুল আলম বুলবুল, ধম বিষয়ক সম্পাদক পদে আলহাজ্ব জাহিদুল ইসলাম জাহিদ, প্রচার সম্পাদক প্রভাষক কামরুজ্জামান, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক নকিবুল ইসলাম নবাব, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আলহাজ্ব ওয়াহেদুন্নবী অনু, মহিলাবিষয়ক সম্পাদক ইয়াসমিন রেজা ফেন্সি, মুক্তিযুদ্ধবিষয়ক সম্পাদক মুক্তিযোদ্ধা সফিকুর রহমান রাজা, যুব ও ক্রীড়া সম্পাদক মীর তৌফিক আলী ভাদু নতুন কমিটিতে থাকছেন।
এছাড়াও শিক্ষাবিষয়ক সম্পাদক বিতর্কিত সিদ্ধার্থ শংকর, শিল্প ও বাণিজ্যবিষয়ক সম্পাদক এএসএম ওমর শরীফ রাজীব, শ্রম সম্পাদক ব্যাপক ব্যাপক বিতর্কিত মাহাতাব হোসেন চৌধুরী, সংস্কৃতি বিষয়ক সম্পাদক কামার উল্লাহ সরকার কামাল, স্বাস্থ্য ও জনসংখ্য বিষয়ক সম্পাদক ডা. ফ. ম. আ. জাহিদ, উপ-দফতর সম্পাদক শফিকুল ইসলাম দোলান, উপ-প্রচার সম্পাদক মীর ইসতিয়াক আহম্মেদ লিমন এবারও পূর্ণাঙ্গ কমিটিতে থাকছেন বলেই শোনা যাচ্ছে। এসব পদে খুব একটা রদবদল হচ্ছে না। এর বাইরে নির্বাহী সদস্য পদেও আগের কমিটির অধিকাংশরাই থাকছেন এবারো-এমনটিও নিশ্চিত করেছে দলীয় একাধিক দায়িত্বশীল সূত্র।

সেপ্টেম্বর ১৪
০৬:৪৩ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

আলোকিত সিটি পেয়েছেন মহানগরবাসী

আলোকিত সিটি পেয়েছেন মহানগরবাসী

স্টাফ রিপোর্টার : রাজশাহী মহানগরীর শহীদ এ.এইচ.এম কামারুজ্জামান চত্বরে দাঁড়িয়ে আছে মাস্তুল আকৃতির মজবুত দুইটি পোল। প্রতিটি পোলের উপর রিং বসিয়ে তার চতুরদিকে বসানো হয়েছে উচ্চমানের এলইডি লাইট। আর সেই লাইটের আলোয় আলোকিত বিস্তৃত এলাকা। শুধু শহীদ এ.এইচ.এম কামারুজ্জামান চত্বর নয়, এভাবে মহানগরীর আরো গুরুত্বপূর্ণ ১৪টি চত্বর আলোকিত হয় প্রতি

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

সরকারি চাকরি প্রার্থীর বয়সে ছাড়

সরকারি চাকরি প্রার্থীর বয়সে ছাড়

সানশাইন ডেস্ক : করোনা মহামারিতে সাধারণ ছুটিতে স্বাভাবিক জীবনযাত্রার সঙ্গে স্থগিত ছিল সরকারি-বেসরকারি চাকরির নিয়োগ প্রক্রিয়া। এ কয়েক মাসে নিয়োগ বিজ্ঞপ্তি পায়নি দেশের শিক্ষিত বেকার জনগোষ্ঠী। অংশ নিতে পারেনি কোনো নিয়োগ পরীক্ষাতেও। অনেকেরই বয়স পেরিয়ে গেছে ৩০ বছর। স্বাভাবিকভাবেই সরকারি চাকরির আবেদনে সুযোগ শেষ হয়ে যায় তাদের। তবে এ দুর্যোগকালীন

বিস্তারিত