Daily Sunshine

রাজশাহীতে হচ্ছে ২৫ তলা বঙ্গবন্ধু টাওয়ার

Share

স্টাফ রিপোর্টার : রাজশাহী হাউজিং এস্টেটের উপশহর নিউ মার্কেট এরিয়ায় প্রায় ১৫০ কোটি টাকা ব্যয়ে অত্যাধুনিক বঙ্গবন্ধু টাওয়ার নির্মাণ কাজের উদ্বোধন করা হয়েছে। শনিবার দুপুরে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ২৫ তলা বিশিষ্ট বঙ্গবন্ধু টাওয়ার এর নির্মাণ কাজের উদ্বোধন করেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।
এ সময় মেয়র বলেন, ২৫ তলা বিশিষ্ট বঙ্গবন্ধু টাওয়ার উত্তরবঙ্গের মধ্যে সর্বোচ্চ উচুঁ ভবন হবে। ভবনটি দেখতে হবে আকর্ষণীয় ও দৃষ্টিনন্দন। ৬ তলা পর্যন্ত হবে বাণিজ্যিক প্রতিষ্ঠান এবং এর উপরে হবে আবাসিক। নিচতলায় থাকবে গ্রিনজোন। ভবনটিতে ৪০ হাজার স্কয়ার ফিট জায়গায় মসজিদ হবে, যেখানে একসঙ্গে আড়াই হাজার মানুষ নামাজ আদায় করতে পারবেন। তিনি বলেন, বঙ্গবন্ধু টাওয়ার রাজশাহীকে সারাদেশে নতুন করে পরিচয় করিয়ে দেবে।
অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জাতীয় গৃহায়ণ কর্তৃপক্ষ রাজশাহী সার্কেলের তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো. শামসুল আলম। তিনি বলেন, দৃষ্টিনন্দন করে বঙ্গবন্ধু টাওয়ার নির্মাণ করা হবে। যা হবে উত্তরাঞ্চলের সর্বোচ্চ উচুঁ ভবন। যেহেতু জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে নির্মিত ভবনে আসলে যে কেউ যাতে বঙ্গবন্ধু সম্পর্কে জানতে পারে, সেই ব্যবস্থা রাখা হবে।
অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন জাতীয় গৃহায়ণ কর্তৃপক্ষ রাজশাহী সার্কেলের নির্বাহী প্রকৌশলী, কাওসার মোর্শেদ, উপ বিভাগীয় প্রকৌশলী কাজী নজরুল ইসলাম, মহানগর আওয়ামী লীগের সাবেক ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক ফিরোজ কবির সেন্টু, ১৪নং ওয়ার্ড কাউন্সিলর আনোয়ার হোসেন আনার, ১৪ নং ওয়ার্ড (পূর্ব) আওয়ামী লীগ সভাপতি দরবেশ আলী চিশতি, সাধারণ সম্পাদক তৌকির উদ্দিন খান খালেক, আওয়ামী লীগ নেতা মেহেদী হাসানসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।
প্রসঙ্গত, বঙ্গবন্ধু টাওয়ার নির্মাণ কাজ তত্ত্বাবধায়ন করছে গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের জাতীয় গৃহায়ণ কর্তৃপক্ষ। প্রায় ৬ দশমিক ১৫ বিঘা জমির উপরে নির্মিতব্য বঙ্গবন্ধু টাওয়ার নির্মাণ ব্যয় ধরা হয়েছে প্রায় ১৫০ কোটি টাকা। ২৫ তলা টাওয়ারের ২২ তলা মাটির উপরে দৃশ্যমান হবে, বাকি তিন তলা গ্রাউন্ড ফ্লোরে থাকবে বলে সংশ্লিষ্টরা জানিয়েছেন।

সেপ্টেম্বর ১৩
০৫:৩৫ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

সাহস সংগ্রাম নেতৃত্বে অবিচল

সাহস সংগ্রাম নেতৃত্বে অবিচল

সানশাইন ডেস্ক : মহামারি কোভিড-১৯ এর ধাক্কায় দুমড়ে-মুচড়ে যাচ্ছে বিশ্বব্যবস্থা। বৈশ্বিক এ মহামারির নিদারুণ প্রভাব পড়েছে বাংলাদেশেও। অথচ এমন ঘোর অমানিশার মাঝেও আশার প্রদীপ জ্বালিয়ে রেখেছেন তিনি। তিনি-ই সম্প্রতি রিজার্ভ ও রেমিট্যান্সে রেকর্ড গড়ার খবর দিয়েছেন। বিশ্লেষকরা মনে করেন, মহামারিকালে জরুরি ভিত্তিতে প্রায় এক লাখ কোটি টাকার প্রণোদনা প্যাকেজ ঘোষণা

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

অস্ত্র মামলায় সাহেদের যাবজ্জীবন কারাদণ্ড

অস্ত্র মামলায় সাহেদের যাবজ্জীবন কারাদণ্ড

সানশাইন ডেস্ক : রিজেন্ট গ্রুপ ও রিজেন্ট হাসপাতাল লিমিটেডের চেয়ারম্যান সাহেদ করিম ওরফে মোহাম্মদ সাহেদের বিরুদ্ধে অস্ত্র আইনে করা একটি মামলায় যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। সোমবার (২৮ সেপ্টেম্বর) ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশ এ রায় ঘোষণা করেন। রায় ঘোষণার আগে সাহেদকে কারাগার থেকে আদালতে হাজির করা

বিস্তারিত