Daily Sunshine

নগরীতে ক্রমেই বাড়ছে খাদ্যদ্রব্যের দাম

Share

স্টাফ রিপোর্টার : কোভিড-১৯ প্রকোপের কারণে সাধারণ মানুষের আয় রোজকার কমলেও ধারাবাহিকভাবে বেড়েই চলেছে সব রকমের কাঁচামালের দাম। গত এক সপ্তাহের ব্যবধানে প্রায় প্রতিটি পণ্যের দাম বেড়েছে ৩ থেকে ২০ টাকা পর্যন্ত। চাহিদার তুলনায় উৎপাদন কম হওয়াকেই দায়ী করছেন বিক্রেতারা।
শুক্রবার (১১সেপ্টেম্বর) সকালে নগরীর সাহেব বাজার ও অন্যান্য কাঁচাবাজার ঘুরে দেখা যায় আলু ও পেয়াজের দাম কেজি প্রতি আবারও ৩টাকা বৃদ্ধি পেয়ে বিক্রি হচ্ছে ৩৫ ও ৪৫ টাকা দরে।পাশাপাশি ঢেঁড়স ও করলা আগের মতোই ৪০ ও ৬০ টাকা কেজিতে বিক্রি হলেও বরবটির দাম কেজি প্রতি ৫০ টাকা।
এছাড়া বেগুন ও পটল কেজি প্রতি ৫ থেকে ১০টাকা হ্রাস পেয়ে বিক্রি হয়েছে ৫০ ও ৩৫ টাকায়। আদা রসুন পূর্বের মতোই জাতভেদে ১০০ থেকে ১৪০ টাকায় পাওয়া গেছে। গত সপ্তাহে ২৪০ টাকা কেজিতে বিক্রি হওয়া কাঁচামরিচের দাম ১৪০টাকা।
চালের বাজারে দেখা যায়, পূর্বের ন্যায়ই স্বর্ণা, আটাশ, মিনিকেট, নাজিরশাইল, বাসুমতি ও আতবচাল যথাক্রমে ৪৮,৫০,৫৫,৬০,৬৫ ও ৮০ টাকা কেজিতে বিক্রি হলেও স্থানীয় কাটারিভোগ কেজিতে ৩টাকা কমে ৫২টাকায় বিক্রি হয়েছে। এসময় চাল বিক্রেতা মোজাফফর হোসেন বলেন, ‘এখন যে কাটারিভোগ দেখছেন এসব আশপাশ থেকে সংগ্রহ করা। দিনাজপুরের বিখ্যাত কাটারিভোগ চেষ্টা করেও পাওয়া যাচ্ছে না।
মাছের দাম মোটামুটি অপরিবর্তিত অবস্থায় ইলিশ ১০০০, রুই ২৫০, বাটা ২৪০, পাবদা ৪০০, সিলভার ১৩০, কাতলা ২৫০ টাকা দরে বিক্রি হয়েছে। শুধুমাত্র চিংড়ি কেজিতে ১০০টাকা বেড়ে ৮০০ টাকায় বিক্রি হয়েছে। গরুর মাংস কেজি প্রতি ২০ টাকা বৃদ্ধি পেয়ে ৫৪০টাকায় বিক্রি হলেও খাসির মাংস বিক্রি হয়েছে ৭২০টাকায়। ডিম পূর্বের মতোই সাদা, লাল ও হাঁসের ৩২,৩৪ ও ৪৫ টাকায় পাওয়া গেছে।
এছাড়া সব রকমের মুরগিই কেজি প্রতি ১০ থেকে ২০ টাকা বেশি দামে বিক্রি হয়েছে। ব্রয়লার ১২৫, দেশি মুরগি ৩৬০, সোনালি ২০০, লেয়ার জাতভেদে ২০০ও ২৩০টাকা কেজিতে বিক্রি হয়েছে। এসময় মুরগি ক্রেতা সিদ্দিকুর রহমান বলেন, ‘কর্তৃপক্ষের সুষ্ঠু বাজার মনিটরিং না থাকার কারণেই একের পরে এক খাদ্যদ্রব্যের দাম বৃদ্ধি পাচ্ছে।’
পাশাপাশি রাজহাঁসের দাম কেজিতে ৫০টাকা বৃদ্ধি পেয়ে ৩৫০টাকায় বিক্রি হলেও পাতিহাঁস পাওয়া গেছে আগের চেয়ে ১০ টাকা বেশিতে ২৬০টাকায়।

সেপ্টেম্বর ১২
০৬:০১ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

সাহস সংগ্রাম নেতৃত্বে অবিচল

সাহস সংগ্রাম নেতৃত্বে অবিচল

সানশাইন ডেস্ক : মহামারি কোভিড-১৯ এর ধাক্কায় দুমড়ে-মুচড়ে যাচ্ছে বিশ্বব্যবস্থা। বৈশ্বিক এ মহামারির নিদারুণ প্রভাব পড়েছে বাংলাদেশেও। অথচ এমন ঘোর অমানিশার মাঝেও আশার প্রদীপ জ্বালিয়ে রেখেছেন তিনি। তিনি-ই সম্প্রতি রিজার্ভ ও রেমিট্যান্সে রেকর্ড গড়ার খবর দিয়েছেন। বিশ্লেষকরা মনে করেন, মহামারিকালে জরুরি ভিত্তিতে প্রায় এক লাখ কোটি টাকার প্রণোদনা প্যাকেজ ঘোষণা

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

অস্ত্র মামলায় সাহেদের যাবজ্জীবন কারাদণ্ড

অস্ত্র মামলায় সাহেদের যাবজ্জীবন কারাদণ্ড

সানশাইন ডেস্ক : রিজেন্ট গ্রুপ ও রিজেন্ট হাসপাতাল লিমিটেডের চেয়ারম্যান সাহেদ করিম ওরফে মোহাম্মদ সাহেদের বিরুদ্ধে অস্ত্র আইনে করা একটি মামলায় যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। সোমবার (২৮ সেপ্টেম্বর) ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশ এ রায় ঘোষণা করেন। রায় ঘোষণার আগে সাহেদকে কারাগার থেকে আদালতে হাজির করা

বিস্তারিত