Daily Sunshine

দক্ষিণ আফ্রিকার ক্রিকেট বোর্ড ভেঙে দিলো সরকার

Share

স্পোর্টস ডেস্ক: বৃহস্পতিবার দক্ষিণ আফ্রিকার ক্রিকেট বোর্ড ভেঙে দিয়েছে দেশটির সরকার। পাশাপাশি বোর্ডের কর্মকর্তাদের সরে দাঁড়াতে বলা হয়েছে। আর ক্রিকেট বোর্ডের নিয়ন্ত্রণ নিয়েছে দক্ষিণ আফ্রিকার খেলাধুলার সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা ‘দক্ষিণ আফ্রিকা ক্রীড়া ফেডারেশন ও অলিম্পিক কমিটি (এসএএসসিওসি)।
মূলত ২০১৯ সাল থেকে দক্ষিণ আফ্রিকা ক্রিকেটে চলে আসা অব্যবস্থাপনা ও বিশৃঙ্খলার অভিযোগ এনে এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এসএএসসিওসি’র মতে ক্রিকেট বোর্ড দেশের ক্রিকেটকে বিতর্কিত করেছে। ভাবমূর্তি ক্ষুন্ন করেছে। বিশৃঙ্খলা ও নানা অনিময় খতিয়ে দেখতে গঠন করা হয়েছে একটি তদন্ত কমিটিও। এই কমিটি এক মাসের মধ্যে চূড়ান্ত প্রতিবেদন জমা দিবে।
অবশ্য ক্রিকেট দক্ষিণ আফ্রিকার নিয়ন্ত্রণ সরকার নেওয়ায় দারুণ অনিশ্চয়তা দেখা দিয়েছে। এমনকি দেশটি বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রণ সংস্থা আইসিসির নিষেধাজ্ঞার মুখেও পড়তে পারে। এর আগে জিম্বাবুয়ের সরকার দেশটির ক্রিকেট বোর্ডের নিয়ন্ত্রণ নেওয়ার পর তাদের ওপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছিল। এখন দেখার বিষয় ক্রিকেট দক্ষিণ আফ্রিকার ওপরও একই নিষেধাজ্ঞা নেমে আসে কিনা।
অবশ্য মহামারি করোনার কারণে শ্রীলঙ্কা ও ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ক্রিকেট দক্ষিণ আফ্রিকার সিরিজ পিছিয়ে যাওয়ায় আপাতত তাদের কোনো সিরিজ নেই। দেখার বিষয় দেশটির সরকার কিভাবে উদ্ভুত পরিস্থিতি সামাল দেয়।

সেপ্টেম্বর ১২
০৫:৫৫ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

নগরীর পুরাতন বইয়ের বাজার, কেমন আছেন দোকানীরা?

নগরীর পুরাতন বইয়ের বাজার, কেমন আছেন দোকানীরা?

আবু সাঈদ রনি: সোনাদীঘি মসজিদের কোল ঘেষে গড়ে উঠেছে রাজশাহীর ঐতিহ্যবাহী পুরাতন বইয়ের দোকান। নিম্নবিত্ত ও অস্বচ্ছল শিক্ষার্থীদের একমাত্র আশ্রয়স্থল এই পুরাতন লাইব্রেরী। মধ্যবিত্তরা যে যায় না ঠিক তেমনটিও না। কি নেই এই লাইব্রেরীতে? একাডেমিক, এডমিশন, জব প্রিপারেশনসহ সব ধরনের বই রাখা আছে সারি সারি সাজানো। নতুন বইয়ের দোকানের সন্নিকটে

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

চাকুরির নিয়োগ দিচ্ছে রাজশাহী বিশ্ববিদ্যালয়

চাকুরির নিয়োগ দিচ্ছে রাজশাহী বিশ্ববিদ্যালয়

সানশাইন ডেস্ক : রাজশাহী বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন পদে জনবল নিয়োগ দেয়া হবে। রাবির নিজস্ব ওয়েবসাইটে এই নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। পদের নাম: কম্পিউটার অপারেটর পদ সংখ্যা: ০১ টি। বেতন: ১২৫০০-৩০২৩০ টাকা। পদের নাম: মেডিক্যাল টেকনােলজিস্ট (ফিজিওখেরাপি) পদ সংখ্যা: ০২ টি। বেতন: ১২৫০০-৩০২৩০ টাকা। পদের নাম: মেডিক্যাল টেকনােলজিস্ট (ডেন্টাল) পদ সংখ্যা:

বিস্তারিত