Daily Sunshine

ভোলাহাটে শিকারী বালিকা বিদ্যালয়ের ভেঙ্গে পড়েছে শ্রেণি কক্ষ

Share

ভোলাহাট প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জ জেলার ভোলাহাট উপজেলার শিকারী মডেল বালিকা বিদ্যালয়টি ২০০১ সালে এলাকাবাসির প্রচেষ্টায় প্রতিষ্ঠিত হয়। ভোলাহাট সদর ইউনিয়নে কোন বালিকা বিদ্যালয় না থাকায় নারী শিক্ষার অগ্রগতির জন্য এ বালিকা বিদ্যালয়টি খুব প্রয়োজনীয় ছিল।
১৯ বছর ধরে বিনা বেতন ভাতা ছাড়াই ১২ জন শিক্ষক-কর্মচারীদের অক্লান্ত প্রচেষ্টায় বিদ্যালয়টি পরিচালিত হয়ে আসছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার অবদানে ভোলাহাট উপজেলায় একটিমাত্র শিকারী মডেল বালিকা উচ্চ বিদ্যালয় এমপিওভুক্ত হয়। বিদ্যালয়টি থেকে প্রতিবছর পাসের হার শত ভাগ।
কিন্তু বিদ্যালয়টিতে পাঠদানের জন্য কোন পাকা ভবন নাই। টিন ও খড়ের তৈরি জরাজীর্ণ শ্রেণিকক্ষে শিক্ষকরা পাঠদান দিয়ে আসছিলেন। কিন্তু সেই জরাজীর্ণ শ্রেণিকক্ষ গুলো পুরাতন হয়ে ভেঙ্গে পড়েছে। বর্তমানে বিদ্যালয়টিতে আড়াই শত ছাত্রী অধ্যয়নরত আছেন। এরমধ্যে করানা মহামারির কারণে স্কুল বন্ধ। তারপর এক নাগাড়ে বৃষ্টিপাতের কারণে ৫টি পুরাতন টিনসেড শ্রেণিকক্ষ ভেঙ্গে পড়েছে।
এখন স্কুল চালু হলে স্কুলের শিক্ষার্থীদের খোলা আকাশের নিচে পাঠদান দিতে হবে। ফলে চরম বিপদের মধ্যে ক্লাস করতে হবে শিক্ষার্থীদের। বেতন ভাতা বা স্কুলের কোন অর্থ তহবিল না থাকায় শ্রেণিকক্ষ নির্মাণ করতে পারছেন না স্কুল কতৃপক্ষ।
স্কুলের প্রধান শিক্ষক সেলিম রেজা বিশ^াস সুজন জানান, প্রধানমন্ত্রী স্কুলটি এমপিওভুক্ত করায় আমরা কৃতজ্ঞ। স্কুলটির ভবন নির্মাণের দাবী জানান তিনি। শ্রেণিকক্ষ নির্মাণে আর্থিক সহায়তার জন্য উপজেলা চেয়ারম্যান ও উপজেলা নির্বাহী অফিসার বরাবর আবেদনও করা হয়েছে বলে তিনি জানান।

সেপ্টেম্বর ১২
০৫:৫২ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

নতুন রূপ পাচ্ছে রাজশাহীর ঐতিহ্যবাহী সোনাদীঘি

নতুন রূপ পাচ্ছে রাজশাহীর ঐতিহ্যবাহী সোনাদীঘি

স্টাফ রিপোর্টার : রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের উদ্যোগে মহানগরীর ঐতিহ্যবাহী সোনাদীঘি নতুন রূপ পেতে যাচ্ছে। একই সাথে সোনাদীঘি ফিরে পাচ্ছে তার হারানোর ঐতিহ্য। সোনাদীঘিকে এখন অন্তত তিন দিক থেকে দেখা যাবে। দিঘিকে কেন্দ্র করে গড়ে তোলা হবে পায়ে হাঁটার পথসহ মসজিদ, এমফি থিয়েটার (উন্মুক্ত মঞ্চ) ও তথ্যপ্রযুক্তি

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

সরকারি চাকরি প্রার্থীর বয়সে ছাড়

সরকারি চাকরি প্রার্থীর বয়সে ছাড়

সানশাইন ডেস্ক : করোনা মহামারিতে সাধারণ ছুটিতে স্বাভাবিক জীবনযাত্রার সঙ্গে স্থগিত ছিল সরকারি-বেসরকারি চাকরির নিয়োগ প্রক্রিয়া। এ কয়েক মাসে নিয়োগ বিজ্ঞপ্তি পায়নি দেশের শিক্ষিত বেকার জনগোষ্ঠী। অংশ নিতে পারেনি কোনো নিয়োগ পরীক্ষাতেও। অনেকেরই বয়স পেরিয়ে গেছে ৩০ বছর। স্বাভাবিকভাবেই সরকারি চাকরির আবেদনে সুযোগ শেষ হয়ে যায় তাদের। তবে এ দুর্যোগকালীন

বিস্তারিত