Daily Sunshine

মেডিক্যালের যন্ত্রপাতি কেনায় অনিয়ম, দুদকের ২ মামলা

Share

সানশাইন ডেস্ক ; যন্ত্রপাতি ও বই কেনায় প্রায় সাড়ে তিন কোটি টাকা আত্মসাতের অভিযোগে হবিগঞ্জ শেখ হাসিনা মেডিক্যাল কলেজের অধ্যক্ষ ও দুই ঠিকাদারের বিরুদ্ধে পৃথক দুই মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

রোববার (১৬ আগস্ট) দুদকের হবিগঞ্জ সমন্বিত জেলা কার্যালয়ে পৃথকভাবে মামলা দুটি দায়ের করা হয়। দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রনব কুমার ভট্টাচার্য্যবিষয়টি নিশ্চিত করেছেন।

মামলায় ক্ষমতার অপব্যবহারের মাধ্যমে প্রকৃত দামের চেয়ে বেশি দাম দেখিয়ে বইপত্র কিনে সরকারের এক কোটি ২৯ লাখ ৩৩ হাজার ১২ টাকা আত্মসাতের অভিযোগ আনা হয়েছে। দুদকের প্রধান কার্যালয়ের উপ-সহকারী পরিচালক সহিদুর রহমান বাদী হয়ে এই মামলা করেন।

মামলায় হবিগঞ্জ শেখ হাসিনা মেডিক্যাল কলেজের অধ্যক্ষ ডা. আবু সুফিয়ান এবং ঠিকাদার প্রতিষ্ঠান নির্ঝরা এন্টারপ্রাইজের মালিক আফসানা ইসলাম কাকলীকে আসামি করা হয়েছে।এদিকে, অন্য আরেকটি মামলায় অধ্যক্ষ ডা. মো. আবু সুফিয়ানের সঙ্গে পুনম ট্রেড ইন্টারন্যাশনাল নামের ঠিকাদার প্রতিষ্ঠানের মালিক এসএম নজরুল ইসলাম নুতনকে আসামি করা হয়েছে। দুদকের প্রধান কার্যালয়ের উপ-সহকারী পরিচালক ফেরদৌস রহমান বাদী হয়ে এই মামলা করেন।

সানশাইন/১৬আগস্ট/এমইউ

আগস্ট ১৬
১৮:১৫ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

নতুন রূপ পাচ্ছে রাজশাহীর ঐতিহ্যবাহী সোনাদীঘি

নতুন রূপ পাচ্ছে রাজশাহীর ঐতিহ্যবাহী সোনাদীঘি

স্টাফ রিপোর্টার : রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের উদ্যোগে মহানগরীর ঐতিহ্যবাহী সোনাদীঘি নতুন রূপ পেতে যাচ্ছে। একই সাথে সোনাদীঘি ফিরে পাচ্ছে তার হারানোর ঐতিহ্য। সোনাদীঘিকে এখন অন্তত তিন দিক থেকে দেখা যাবে। দিঘিকে কেন্দ্র করে গড়ে তোলা হবে পায়ে হাঁটার পথসহ মসজিদ, এমফি থিয়েটার (উন্মুক্ত মঞ্চ) ও তথ্যপ্রযুক্তি

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

সরকারি চাকরি প্রার্থীর বয়সে ছাড়

সরকারি চাকরি প্রার্থীর বয়সে ছাড়

সানশাইন ডেস্ক : করোনা মহামারিতে সাধারণ ছুটিতে স্বাভাবিক জীবনযাত্রার সঙ্গে স্থগিত ছিল সরকারি-বেসরকারি চাকরির নিয়োগ প্রক্রিয়া। এ কয়েক মাসে নিয়োগ বিজ্ঞপ্তি পায়নি দেশের শিক্ষিত বেকার জনগোষ্ঠী। অংশ নিতে পারেনি কোনো নিয়োগ পরীক্ষাতেও। অনেকেরই বয়স পেরিয়ে গেছে ৩০ বছর। স্বাভাবিকভাবেই সরকারি চাকরির আবেদনে সুযোগ শেষ হয়ে যায় তাদের। তবে এ দুর্যোগকালীন

বিস্তারিত