Daily Sunshine

রাজশাহী-নাটোর-চাঁপাইনবাবগঞ্জে ৬৮ জনের করোনা শনাক্ত

Share

স্টাফ রিপোর্টার : রাজশাহী নাটোর ও চাঁপাইনবাবগঞ্জের আরও ৬৮ জনের নমুনায় করোনাভাইরাস পাওয়া গেছে। বৃহস্পতিবার রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) ল্যাবে তাদের নমুনা পরীক্ষা হয়েছে। নতুন করোনা আক্রান্তদের মধ্যে রাজশাহীর ৩২ জন, নাটোরের ২২ জন ও চাঁপাইনবাবগঞ্জের ১৪ জন। রামেকের মাইক্রোবায়োলজি বিভাগের প্রধান অধ্যাপক ডা. বুলবুল হাসান এ তথ্য জানিয়েছেন।
তিনি জানান, এ দিন ১৮৬ জনের নমুনা পরীক্ষায় এই ৬৮ জনের করোনা পজিটিভ এসেছে। এর মধ্যে রাজশাহীর ৮৮ জনের নমুনা পরীক্ষা করে ৩২ জনের করোনা শনাক্ত হয়। এছাড়াও নাটোরের ৪৮ নমুনার মধ্যে ২২ জন ও চাঁপাইনবাবগঞ্জের ৪৮ নমুনার মধ্যে ১৪ জনের করোনা শনাক্ত হয়েছে। তবে পাবনার দুটি নমুনা পরীক্ষা করা হলেও তা নেগেটিভ আসে।
ডা. বুলবুল হাসান জানান, রাজশাহীর ৩২ জনের মধ্যে ২৪ জনই মহানগরীতে বসবাস করে। এছাড়া ৫ জন তানোরের এবং ৩ জন পবা উপজেলার বাসিন্দা। চাঁপাইনবাবগঞ্জের ১৪ জনের মধ্যে ১০ জনের বাড়ি শিবগঞ্জ উপজেলায়। বাকি চারজনের বাড়ি সদর উপজেলায়। আর নাটোরের ২২ জনের মধ্যে ১২ জনের বাড়ি সদর উপজেলায়। ৮ জনের বাড়ি লালপুর উপজেলায়। আর ২ জন গুরুদাসপুরে।
রাজশাহীতে নতুন ৩২ জন শনাক্ত হওয়ায় মোট আক্রান্তের সংখ্যা বেড়ে ১ হাজার ৯৫৩ জনে দাঁড়াল। চাঁপাইনবাবগঞ্জে আক্রান্তের সংখ্যা হলো ২৪১ জন। আর নাটোরে মোট শনাক্তের সংখ্যা ৩২৮ জন।
রাজশাহীর ১ হাজার ৯৫৩ জনের মধ্যে মধ্যে ১ হাজার ৫২৯ জনই নগরীর বাসিন্দা। এছাড়াও জেলার বাঘা উপজেলায় ৪০, চারঘাটে ৩৭, পুঠিয়ায় ২১, দুর্গাপুরে ২৭, বাগমারায় ৪৬, মোহনপুরে ৬৩, তানোরে ৬০, পবায় ১০২ এবং গোদাগাড়ীতে ২৮ জন করোনা রোগী শনাক্ত হয়।
রাজশাহীতে এ পর্যন্ত করোনায় ১৫ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে নগরীতে ৮ জন। এছাড়াও আক্রান্তদের মধ্যে ইতোমধ্যে সুস্থ হয়েছেন ৩৭৪ জন। এর মধ্যে নগরীতে ১৯৯ জন। বর্তমানে চিকিৎসাধীন রয়েছেন এক হাজার ৫৩২ জন। এর মধ্যে হাসপাতাল আইসোলেশনে ১১ জন।

জুলাই ১৭
০৫:২৮ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

শীঘ্রই শেষ হচ্ছে করোনার প্রকোপ!

শীঘ্রই শেষ হচ্ছে করোনার প্রকোপ!

সানশাইন ডেস্ক : গোটা বিশ্বকে ভালোই ভুগিয়েছে ছোট্ট একটি জীবাণু। বিশ্বের নানা দেশ ও অঞ্চলে আধিপত্য বিস্তার করে এই ভাইরাস এখন অনেকটা সহনীয় হয়ে এসেছে বলে জানিয়েছেন বিশেষজ্ঞরা। তাদের দাবি, এখন ৪০ শতাংশ মানুষ করোনা আক্রান্ত হলেও তাদের কোনো উপসর্গ প্রকাশ পাচ্ছে না। আর এতেই আশার কথা শোনাচ্ছেন বিশেষজ্ঞরা। এদিকে,

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

সরকারি চাকরিতে আরও বেড়েছে ফাঁকা পদ

সরকারি চাকরিতে আরও বেড়েছে ফাঁকা পদ

সানশাইন ডেস্ক : করোনাভাইরাস মহামারীর মধ্যে সরকারি চাকরির বিজ্ঞপ্তি প্রকাশ না হওয়ায় বেড়েছে চাকরিপ্রার্থীর সংখ্যা, সঙ্গে ফাঁকা পদের সংখ্যাও বাড়ছে। সরকারি চাকরিতে এখন তিন লাখ ৮৭ হাজার ৩৩৮টি পদ ফাঁকা পড়ে আছে, যা মোট পদের ২১ দশমিক ২৭ শতাংশ। জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলছেন, অগাস্ট মাসে কোভিড-১৯ সংক্রমণ কমে আসবে

বিস্তারিত