Daily Sunshine

রাজশাহীতে করোনা আক্রান্ত বেড়ে ১৯৭৬

Share

স্টাফ রিপোর্টার : রাজশাহীর দুইটি ল্যাবে আরও ৯১ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এর মধ্যে রাজশাহীর ৫৫ জন, নাটোরের ২২ জন ও চাঁপাইনবাবগঞ্জের ১৪ জন। বৃহস্পতিবার রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) ও হাসপাতালের বর্হিবিভাগের ল্যাবে তাদের নমুনা পরীক্ষা করা হয়। নতুন ৫৫ জন শনাক্ত হওয়ায় রাজশাহী জেলায় আক্রান্তের সংখ্যা বেড়ে ১ হাজার ৯৭৬ জনে দাঁড়াল।
রামেক হাসপাতালের উপপরিচালক ডা. সাইফুল ফেরদৌস জানান, এ দিন তাদের ল্যাবে ১৮৮ জনের করোনা পরীক্ষা হয়েছে। এর মধ্যে ফলাফল এসেছে ১৮৪ নমুনার। যার মধ্যে ২৩ জনের করোনা পজিটিভ এসেছে। নতুন আক্রান্তদের মধ্যে ২০ জন রাজশাহী নগরীর। বাকি তিনজনের মধ্যে পুঠিয়ার দুইজন ও গোদাগাড়ীর একজন। এছাড়াও নতুন শনাক্তের মধ্যে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের একজন রয়েছেন।
এদিকে, রামেক ল্যাবে রাজশাহী, নাটোর ও চাঁপাইনবাবগঞ্জের আরও ৬৮ জনের নমুনায় করোনাভাইরাস পাওয়া গেছে। বৃহস্পতিবার তাদের নমুনা পরীক্ষা হয়েছে। নতুন করোনা আক্রান্তদের মধ্যে রাজশাহীর ৩২ জন, নাটোরের ২২ জন ও চাঁপাইনবাবগঞ্জের ১৪ জন। রামেকের মাইক্রোবায়োলজি বিভাগের প্রধান অধ্যাপক ডা. বুলবুল হাসান এ তথ্য জানিয়েছেন।
তিনি জানান, এ দিন ১৮৬ জনের নমুনা পরীক্ষায় এই ৬৮ জনের করোনা পজিটিভ এসেছে। এর মধ্যে রাজশাহীর ৮৮ জনের নমুনা পরীক্ষা করে ৩২ জনের করোনা শনাক্ত হয়। এছাড়াও নাটোরের ৪৮ নমুনার মধ্যে ২২ জন ও চাঁপাইনবাবগঞ্জের ৪৮ নমুনার মধ্যে ১৪ জনের করোনা শনাক্ত হয়েছে। তবে পাবনার দুটি নমুনা পরীক্ষা করা হলেও তা নেগেটিভ আসে।
ডা. বুলবুল হাসান জানান, রাজশাহীর ৩২ জনের মধ্যে ২৪ জনই মহানগরীতে বসবাস করে। এছাড়া ৫ জন তানোরের এবং ৩ জন পবা উপজেলার বাসিন্দা। চাঁপাইনবাবগঞ্জের ১৪ জনের মধ্যে ১০ জনের বাড়ি শিবগঞ্জ উপজেলায়। বাকি চারজনের বাড়ি সদর উপজেলায়। আর নাটোরের ২২ জনের মধ্যে ১২ জনের বাড়ি সদর উপজেলায়। ৮ জনের বাড়ি লালপুর উপজেলায়। আর ২ জন গুরুদাসপুরে।
রাজশাহীতে নতুন ৩২ জন শনাক্ত হওয়ায় মোট আক্রান্তের সংখ্যা বেড়ে ১ হাজার ৯৫৩ জনে দাঁড়াল। চাঁপাইনবাবগঞ্জে আক্রান্তের সংখ্যা হলো ২৪১ জন। আর নাটোরে মোট শনাক্তের সংখ্যা ৩২৮ জন।
রাজশাহীর ১ হাজার ৯৭৬ জনের মধ্যে মধ্যে ১ হাজার ৫৪৯ জনই নগরীর বাসিন্দা। এছাড়াও জেলার বাঘা উপজেলায় ৪০, চারঘাটে ৩৭, পুঠিয়ায় ২৩, দুর্গাপুরে ২৭, বাগমারায় ৪৬, মোহনপুরে ৬৩, তানোরে ৬০, পবায় ১০২ এবং গোদাগাড়ীতে ২৯ জন করোনা রোগী শনাক্ত হয়।
রাজশাহীতে এ পর্যন্ত করোনায় ১৫ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে নগরীতে ৮ জন। এছাড়াও আক্রান্তদের মধ্যে ইতোমধ্যে সুস্থ হয়েছেন ৩৭৪ জন। এর মধ্যে নগরীতে ১৯৯ জন। বর্তমানে চিকিৎসাধীন রয়েছেন এক হাজার ৫৩২ জন। এর মধ্যে হাসপাতাল আইসোলেশনে ১১ জন।

জুলাই ১৭
০৫:২৭ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

দুই নেতার শীতল যুদ্ধে বিএনপিতে বিভক্তি!

দুই নেতার শীতল যুদ্ধে বিএনপিতে বিভক্তি!

সানশাইন ডেস্ক : দলে প্রভাব বিস্তার, সিদ্ধান্ত গ্রহণে দ্বিমুখিতা, প্রাত্যহিক কার্যক্রমে সমন্বয়হীনতাসহ সাংগঠনিক দ্বন্দ্বে বিএনপিতে বিভক্তি সৃষ্টি হচ্ছে বলে অভিযোগ উঠেছে। নেতারা পরস্পরের সঙ্গে জড়িয়ে পড়ছেন শীতল যুদ্ধে। দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নির্দেশ পাশ কাটিয়ে বিশেষ ক্ষমতাবলে সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ নিজের মতো করে দলের

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

বিশেষ বিসিএসে আরও দুই হাজার চিকিৎসক নিয়োগ

বিশেষ বিসিএসে আরও দুই হাজার চিকিৎসক নিয়োগ

সানশাইন ডেস্ক : সংকট মোকাবিলায় নতুন করে বিশেষ বিসিএসের মাধ্যমে আরও দুই হাজার চিকিৎসক নিয়োগ দিচ্ছে সরকার। এজন্য বিসিএস নিয়োগবিধি সংশোধন করে জনপ্রশাসন মন্ত্রণালয়ে পাঠাচ্ছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। পিএসসির পরীক্ষা নিয়ন্ত্রক (ক্যাডার) আ ই ম নেছার উদ্দিন সোমবার (২৭ জুলাই) বাংলানিউজকে এ তথ্য জানান। তিনি বলেন, নতুন করে বিশেষ

বিস্তারিত