Daily Sunshine

ঈদে গণপরিবহন চলবে

Share

সানশাইন ডেস্ক: আসন্ন কোরবানির ঈদে সারা দেশে গণপরিবহন চলবে এবং প্রতিবছরের মত এবারও ঈদের আগে তিন দিন ভারী যানবাহন চলাচল বন্ধ থাকবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। ঈদে যানবাহন চলাচল নিয়ে একজন প্রতিমন্ত্রীর বক্তব্যে অস্পষ্টতা তৈরি হওয়ার প্রেক্ষাপটে বৃহস্পতিবার গণমাধ্যমে পাঠানো এক ভিডিও বার্তায় ওবায়দুল কাদের বিষয়টি স্পষ্ট করেন।
তিনি বলেন, “ঈদে গণপরিবহন চলাচল নিয়ে ধোঁয়াশা তৈরি হয়েছে, আমি আপানাদের কাছে বিষয়টি তা পরিষ্কার করতে চাই। “আসন্ন ঈদে দেশব্যাপী গণপরিবহন চলবে। তবে প্রতি বছরের ঈদ যাত্রার মত এবারও ঈদের আগের ৩ দিন ভারী যানবাহন চলাচল বন্ধ থাকবে। জরুরি সেবা, অত্যাবশ্যকীয় পণ্য- যেমন পচনশীল দ্রব্য, ওষুধ, এছাড়া গার্মেন্ট সামগ্রী ও পশুবাহী গাড়ি নিষেধাজ্ঞার আওতামুক্ত থাকবে। এ বিষয়ে বিআরটিএ বিজ্ঞপ্তির মাধ্যমে বিস্তারিত জানাবে।”
ঈদ সামনে রেখে লঞ্চ, ফেরি, স্টিমার চলাচল ও যাত্রীদের নিরাপত্তা নিশ্চিত করাসহ সামগ্রিক কর্মপন্থা নির্ধারণে বুধবার সচিবালয়ে এক বৈঠকের শুরুতে নৌ প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেন ঈদের আগে-পরে নয় দিন গণপরিবহন বন্ধ থাকবে। তবে সভা শেষে তিনি বলেন, “ঈদের আগে-পরে নয় দিন নৌপথে পণ্য পরিবহন বন্ধ থাকবে। ঈদের আগের পাঁচ দিন ও পরের তিন দিন নিত্যপ্রয়োজনীয় পণ্য ও কোরবানির পশুর ট্রাক ছাড়া সাধারণ ট্রাক ও কাভার্ডভ্যান ফেরিতে চলাচল বন্ধ থাকবে। নদীতে যাত্রীবাহী লঞ্চ চলবে কিন্তু পণ্যবাহী জাহাজ চলবে না।”
চাঁদ দেখা সাপেক্ষে আগামী ৩১ জুলাই বা ১ অগাস্ট কোরবানির ঈদ হবে। ৩১ জুলাই এবং ১ ও ২ অগাস্ট ঈদের ছুটি নির্ধারণ করা আছে। সবাইকে স্বাস্থ্যবিধি মেনে ঈদ যাত্রায় সর্বোচ্চ সতর্কতা অবলম্বনের আহ্বান জানিয়ে কাদের বলেন, “সর্বোচ্চ সতর্কতা অবলম্বন না করলে ঈদের আনন্দ বিষাদের রূপ নিতে পারে। কঠোরভাবে স্বাস্থ্য বিধি না মানলে করোনাভাইরাস সংক্রমণের মাত্রা উঁচু ঝুঁকিতে পৌঁছে যাবে বলে ইতোমধ্যে বিশেষজ্ঞরা আশঙ্কা প্রকাশ করেছেন। নিজেদের সুরক্ষায় স্বাস্থ্যবিধি মেনে ঘরে ও কর্মস্থলে অবস্থান করি- এটাই সকলের কাছে প্রত্যাশা।”

জুলাই ১৭
০৫:২৫ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

রাজশাহীর রেশম শিল্পেও করোনার থাবা

রাজশাহীর রেশম শিল্পেও করোনার থাবা

স্টাফ রিপোর্টার : চলমান করনোকালে চরম অস্তিত্ব সংকটে রাজশাহীর রেশম শিল্প। বিশ্বব্যাপী মহামারী করোনা ভাইরাসের কারণে ধুঁকে ধুঁকে চলা এ শিল্পখাত আরো অস্তিত্ব সংকটে পড়েছে। করোনা ভাইরাসের কারণে গত দুই মাসের লকডাউনে কোটি কোটি টাকার লোকসানে পড়েছে সিল্কের তৈরি পোশাকখাত। এখন সিল্কের তৈরি পোশাকের শো-রুম খোলা থাকলেও বেচাবিক্রি নেমে এসেছে

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

সরকারি চাকরিতে আরও বেড়েছে ফাঁকা পদ

সরকারি চাকরিতে আরও বেড়েছে ফাঁকা পদ

সানশাইন ডেস্ক : করোনাভাইরাস মহামারীর মধ্যে সরকারি চাকরির বিজ্ঞপ্তি প্রকাশ না হওয়ায় বেড়েছে চাকরিপ্রার্থীর সংখ্যা, সঙ্গে ফাঁকা পদের সংখ্যাও বাড়ছে। সরকারি চাকরিতে এখন তিন লাখ ৮৭ হাজার ৩৩৮টি পদ ফাঁকা পড়ে আছে, যা মোট পদের ২১ দশমিক ২৭ শতাংশ। জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলছেন, অগাস্ট মাসে কোভিড-১৯ সংক্রমণ কমে আসবে

বিস্তারিত