Daily Sunshine

রাজশাহী বিভাগে করোনায় মৃত্যু বেড়ে ১১৯

Share

স্টাফ রিপোর্টার : রাজশাহী বিভাগে গত ২৪ ঘন্টায় করোনাভাইরাসে আক্রান্ত একজন রোগী মারা গেছেন । এই সময়ের মধ্যে নতুন শনাক্ত হয়েছে আরো ১৯৪ জন। এনিয়ে বিভাগে মোট শনাক্ত রোগীর সংখ্যা এখন ৯ হাজার ২৯১ জন। বৃহস্পতিবার রাজশাহীর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. গোপেন্দ্রনাথ আচার্য্য এই তথ্য নিশ্চিত করেন।
তিনি জানান, বিভাগের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছে ৯৮৬ জন। ২৪ ঘন্টায় আরো ১১৬ জনসহ মোট সুস্থদের সংখ্যা এখন ৩ হাজার ৬৬৩ জন। আক্রান্তদের মধ্যে মারা গেছেন মোট ১১৯ জন।
গত ২৪ ঘন্টায় ৮টি জেলার মধ্যে রাজশাহী জলোয় সর্বোচ্চ ৬০ জন শনাক্ত হয়েছে। এছাড়া বগুড়াতে ৪৫ জন, জয়পুরহাটে ১, পাবনায় ১৩, সিরাজগঞ্জে ৩৩, নাটোরে ১ জন ও নগাঁয় ৪১ জন শনাক্ত হয়েছেন। রাজশাহী বিভাগের ৫টি ল্যাবে করোনা আক্রান্তদের শনাক্তে নমুনা পরীক্ষা করা হচ্ছে। এর মধ্যে রাজশাহী জেলায় দুইটি, বগুড়া জেলায় দুইটি ও সিরাজগঞ্জে একটি। এই ৫টি ল্যাবে বিভাগের ৮টি জেলার সন্দেহভাজন করোনা আক্রান্তদের শনাক্তে নমুনা পরীক্ষা করা হচ্ছে। পাবনার ল্যাবটি চালুর পর্যায়ে রয়েছে।
বিভাগের সর্বোচ্চ আক্রান্তরোগী শনাক্ত হয়েছে বগুড়া জেলায়। সেখানে আক্রান্তের সংখ্যা ৩ হাজার ৯২৩ জন। পরের অবস্থানে রয়েছে রাজশাহী জেলা। সেখানে শনাক্তের সংখ্যা ১ হাজার ৯২১ জন। তৃতীয় অবস্থানে সিরাজগঞ্জে শনাক্ত হয়েছে ৯৫২ জন। এছাড়া নওগাঁ জেলায় ৭৩৭, চাঁপাইনবাবগঞ্জে ২২৭ জন, নাটোরে ৩০৬ জন, পাবনা ৬২৭ জন এবং জয়পুরহাটে ৫৯৮ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে।
বিভাগে করোনা আক্রান্ত মোট ১১৯ জন মারা গেছেন। মৃতদের মধ্যে, রাজশাহী জেলায় ১৫জন, বগুড়ায় ৭৩, পাননায় ৯, নওগাঁয় ১১, সিরাজগঞ্জে ১০ জন এবং নাটোরে মোট ১জন করোনা আক্রান্ত রোগী মারা গেছেন। চাঁপাইনবাবগঞ্জ ও জয়পুরহাট জেলায় এখন পর্যন্ত করোনা আক্রানন্ত কোন রোগী মারা যায়নি বলছে স্বাস্থ্য বিভাগের তথ্য।

জুলাই ১৭
০৫:২৪ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

রাজশাহীর রেশম শিল্পেও করোনার থাবা

রাজশাহীর রেশম শিল্পেও করোনার থাবা

স্টাফ রিপোর্টার : চলমান করনোকালে চরম অস্তিত্ব সংকটে রাজশাহীর রেশম শিল্প। বিশ্বব্যাপী মহামারী করোনা ভাইরাসের কারণে ধুঁকে ধুঁকে চলা এ শিল্পখাত আরো অস্তিত্ব সংকটে পড়েছে। করোনা ভাইরাসের কারণে গত দুই মাসের লকডাউনে কোটি কোটি টাকার লোকসানে পড়েছে সিল্কের তৈরি পোশাকখাত। এখন সিল্কের তৈরি পোশাকের শো-রুম খোলা থাকলেও বেচাবিক্রি নেমে এসেছে

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

সরকারি চাকরিতে আরও বেড়েছে ফাঁকা পদ

সরকারি চাকরিতে আরও বেড়েছে ফাঁকা পদ

সানশাইন ডেস্ক : করোনাভাইরাস মহামারীর মধ্যে সরকারি চাকরির বিজ্ঞপ্তি প্রকাশ না হওয়ায় বেড়েছে চাকরিপ্রার্থীর সংখ্যা, সঙ্গে ফাঁকা পদের সংখ্যাও বাড়ছে। সরকারি চাকরিতে এখন তিন লাখ ৮৭ হাজার ৩৩৮টি পদ ফাঁকা পড়ে আছে, যা মোট পদের ২১ দশমিক ২৭ শতাংশ। জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলছেন, অগাস্ট মাসে কোভিড-১৯ সংক্রমণ কমে আসবে

বিস্তারিত