Daily Sunshine

নীতিমালা প্রত্যাহারের দাবিতে শিক্ষামন্ত্রী বরাবর আইডিইবির স্মারকলিপি

Share

স্টাফ রিপোর্টার: দেশের পলিটেকনিক ইনস্টিটিউটে ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং শিক্ষা কোর্সে ভর্তির ক্ষেত্রে কোনো রকমের বয়সের সীমাবদ্ধতা না রাখার সিদ্ধান্ত নিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। উন্নয়নশীল দেশের উন্নয়ন বাস্তবায়নে এই নীতিমালা মেধাহীন শিখন হবে বলে আশঙ্কা করছেন ইনস্টিটিউট অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ, রাজশাহী।
ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং শিক্ষা কোর্সে ভর্তির নীতিমালা ২০২০ প্রত্যাহার ও চলতি শিক্ষাবর্ষে ২০১৯ এর ভর্তি নীতিমালা অনুযায়ী শিক্ষার্থী ভর্তির দাবিতে শিক্ষামন্ত্রী বরাবরে স্মারকলিপি দিয়েছেন সংশ্লিষ্ট সংগঠনের নেতৃবৃন্দ। বৃহস্পতিবার বিকালে রাজশাহী জেলা প্রশাসক আব্দুল জলিলের এর মাধ্যমে এ স্মারকলিপি জমা দেন তারা।
স্মারকলিপি থেকে জানা গেছে, ২০২০ এর জারিকৃত নীতিমালা বাস্তবায়ন হলে ক্লাসের পরিবেশ নষ্ট এবং সার্টিফিকেটের গুরুত্ব কমবে বলে মনে করছেন সংশ্লিষ্টরা। তাই ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং শিক্ষার জন্য আত্মঘাতি এই নতুন ভর্তি নীতিমালা-২০২০ বাতিলের দাবি জানিয়েছে ইনস্টিটিউট অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স, বাংলাদেশ (আইডিইবি)।
স্মারকলিপি প্রদানকালে উপস্থিত ছিলেন আইডিইবি’র রাজশাহী শাখার সভাপতি প্রকৌশলী মো. আমিনুল হক, সাধারণ সম্পাদক প্রকৌশলী মো. হোসেন শাহীদ সোহরাওয়ার্দী, বাংলাদেশ প্রকল্প বাস্তবায়ন অফিসার সমিতির সভাপতি সালাহ উদ্দিন আল-ওয়াদুদ, অর্থ সম্পাদক আবু বাশির, রাজশাহী পলিটেকনিক ইন্সটিটিউটের শিক্ষক সমিতির সভাপতি অহিদুল ইসলাম, আইডিইবির গ্রন্থগার ও দপ্তর সম্পাদক ময়নুল হক, বাংলাদেশ পলিটেকনিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক প্রকৌশলী এসএম আজমউল্লাহ, প্রকৌশলী নুরুল আফঝার ভূঞা, জাতীয় বিজ্ঞান গবেষণা প্রযুক্তি মহাবিদ্যালয়ের অধ্যক্ষ কামাল হোসেন প্রমুখ।

জুলাই ১৭
০৫:২০ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

কলঙ্কিত ইতিহাসের ৪৫ বছর

কলঙ্কিত ইতিহাসের ৪৫ বছর

সানশাইন ডেস্ক : আজ জাতীয় শোক দিবস। স্বাধীনতার স্থপতি, মুক্তিযুদ্ধের সর্বাধিনায়ক, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদত বার্ষিকী। জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে বাঙালি জাতি গভীর শ্রদ্ধার সাথে পালন করে দিনটি। তবে এবার বৈশ্বিক মহামারি করোনা ভাইরাস (কোভিড-১৯) এর কারণে সামাজিক দূরত্ব নিশ্চিতপূর্বক স্বাস্থ্যবিধি অনুসরণ করে জাতীয় শোক দিবসের কর্মসূচি পালন

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

সরকারি চাকরিতে আরও বেড়েছে ফাঁকা পদ

সরকারি চাকরিতে আরও বেড়েছে ফাঁকা পদ

সানশাইন ডেস্ক : করোনাভাইরাস মহামারীর মধ্যে সরকারি চাকরির বিজ্ঞপ্তি প্রকাশ না হওয়ায় বেড়েছে চাকরিপ্রার্থীর সংখ্যা, সঙ্গে ফাঁকা পদের সংখ্যাও বাড়ছে। সরকারি চাকরিতে এখন তিন লাখ ৮৭ হাজার ৩৩৮টি পদ ফাঁকা পড়ে আছে, যা মোট পদের ২১ দশমিক ২৭ শতাংশ। জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলছেন, অগাস্ট মাসে কোভিড-১৯ সংক্রমণ কমে আসবে

বিস্তারিত