Daily Sunshine

র‌্যাঙ্কিংয়েও বড় উন্নতি হোল্ডারের

Share

স্পোর্টস ডেস্ক: সাউদাম্পটন টেস্টে দুর্দান্ত বোলিং পারফরম্যান্সের পর আরও একটি সুখবর পেলেন ওয়েস্ট ইন্ডিজের জেসন হোল্ডার। নিউজিল্যান্ডের পেসার নেইল ওয়েগনারকে পেছনে ফেলে টেস্ট বোলারদের র‌্যাঙ্কিংয়ে দুইয়ে উঠে এসেছেন ক্যারিবীয় অধিনায়ক।
ইংল্যান্ডের বিপক্ষে সদ্য সমাপ্ত প্রথম টেস্টে বল হাতে নিজের ক্যারিয়ার সেরা বোলিং করেছেন হোল্ডার। ইংলিশদের প্রথম ইনিংসে মাত্র ৪২ রানে ৬ উইকেট তুলে নিয়েছিলেন তিনি। তার বোলিং তোপেই নিজেদের প্রথম ইনিংসে মাত্র ২০৪ রানে গুটিয়ে যায় ইংল্যান্ড।
পরে ইংলিশদের দ্বিতীয় ইনিংসেও ১ উইকেট নেন হোল্ডার। ফলে এই ম্যাচের দুই ইনিংস মিলিয়ে ৯১ রানে তার উইকেটসংখ্যা ৭টি। এই নিয়ে তিনি টেস্ট ক্রিকেটে সপ্তমবার এবং ইংলিশদের বিপক্ষে প্রথম ৫ উইকেট পাওয়ার স্বাদ পেলেন। ম্যাচটি ৪ উইকেটে জিতে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে যায় উইন্ডিজ।
সাউদাম্পটন টেস্টে সাফল্যের পর ক্যারিয়ার সেরা ৮৬২ রেটিং পয়েন্ট নিয়ে বোলারদের তালিকায় দ্বিতীয় স্থান থেকে ওয়েগনারকে সরিয়ে দিয়েছেন হোল্ডার। ২০০০ সালের আগস্টে কুর্টনি ওয়ালশের (৮৬৬) পর কোনো ক্যারিবীয় বোলারের এটাই সেরা রেটিং পয়েন্ট।
এদিকে নতুন টেস্ট র‌্যাঙ্কিংয়ের অষ্টম স্থান থেকে সোজা দশে গেছেন ইংলিশ পেসার জেমস অ্যান্ডারসন। ম্যাচে ৩ উইকেট পেলেও বোলিং পিচে তা দলের খুব একটা কাজে লাগেনি। অ্যান্ডারসন পিছিয়ে যাওয়ায় অষ্টম স্থান এখন কিউই ফাস্ট বোলার ট্রেন্ট বোল্ট এবং নবম স্থানে উঠে এসেছেন অজি ফাস্ট বোলার জস হ্যাজেলউড। আর আগের মতোই শীর্ষে আছেন প্যাট কামিন্স।
ক্যারিয়ার সেরা ৪৮৫ রেটিং পয়েন্ট নিয়ে অলরাউন্ডারদের তালিকায় আগের শীর্ষস্থানে আছেন হোল্ডার। অন্যদিকে অলরাউন্ডারের তালিকায় দ্বিতীয় স্থানে থাকা বেন স্টোকসও কিছুটা এগিয়েছেন। ক্যারিয়ার সেরা ৪৩১ রেটিং পয়েন্ট নিয়ে শীর্ষে থাকা হোল্ডারের সঙ্গে তার ব্যবধান ৬৬ থেকে কমে ৫৪-তে দাঁড়িয়েছে।
স্টোকসের উন্নতি হয়েছে ব্যাটসম্যানদের তালিকাতেও। জো রুটের অনুপস্থিতিতে দলের নেতৃত্বে থাকা স্টোকস দুই ইনিংসে করেছেন যথাক্রমে ৪৩ ও ৪৬ রান, যা তাকে ব্যাটসম্যানদের তালিকায় ক্যারিয়ার সেরা নবম স্থান এনে দিয়েছে। ম্যাচে ৬ উইকেট তুলে নেওয়া স্টোকস বোলারদের তালিকাতেও তিন ধাপ এগিয়ে ২৩তম স্থানে উঠে এসেছেন।
অন্যান্য ইংলিশ খেলোয়াড়দের মধ্যে বাঁহাতি ওপেনার রোরি বার্নস দুই ইনিংসে যথাক্রমে ৩০ ও ৪২ রান করায় প্রথমবারের মতো ব্যাটসম্যানদের তালিকায় শীর্ষ ৩০-এ উঠে এসেছেন। অন্যদিকে ম্যাচে ৮৬ রান করা জ্যাক ক্রাউলি শীর্ষ ১০০ জনের তালিকায় স্থান করে নিয়েছেন।
অন্যদিকে সফরকারী দলের শ্যানন গ্যাব্রিয়েল ম্যাচে ৯ উইকেট তুলে নিয়ে ম্যাচ সেরা নির্বাচিত হয়েছেন। এতে ৪৬ পয়েন্ট যুক্ত হয়েছে তার নামের পাশে। মোট ৭২৬ রেটিং পয়েন্ট নিয়ে এক ধাপ এগিয়ে ১৮তম স্থানে উঠে এসেছেন এই ডানহাতি পেসার। ব্যাটসম্যানদের তালিকায় উন্নতি হয়েছে দ্বিতীয় ইনিংসে ৯৫ রানের দুর্দান্ত ইনিংস খেলা জার্মেইন ব্ল্যাকউডের। ১৪ ধাপ এগিয়ে তার অবস্থান এখন ৫৮তম স্থানে। দুই ইনিংসে যথাক্রমে ৬১ ও ২০ রান করা শেন ডরউইচ আছেন ক্যারিয়ার সেরা ৩৭তম স্থানে।

জুলাই ১৬
০৫:৪৩ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

দুই নেতার শীতল যুদ্ধে বিএনপিতে বিভক্তি!

দুই নেতার শীতল যুদ্ধে বিএনপিতে বিভক্তি!

সানশাইন ডেস্ক : দলে প্রভাব বিস্তার, সিদ্ধান্ত গ্রহণে দ্বিমুখিতা, প্রাত্যহিক কার্যক্রমে সমন্বয়হীনতাসহ সাংগঠনিক দ্বন্দ্বে বিএনপিতে বিভক্তি সৃষ্টি হচ্ছে বলে অভিযোগ উঠেছে। নেতারা পরস্পরের সঙ্গে জড়িয়ে পড়ছেন শীতল যুদ্ধে। দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নির্দেশ পাশ কাটিয়ে বিশেষ ক্ষমতাবলে সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ নিজের মতো করে দলের

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

বিশেষ বিসিএসে আরও দুই হাজার চিকিৎসক নিয়োগ

বিশেষ বিসিএসে আরও দুই হাজার চিকিৎসক নিয়োগ

সানশাইন ডেস্ক : সংকট মোকাবিলায় নতুন করে বিশেষ বিসিএসের মাধ্যমে আরও দুই হাজার চিকিৎসক নিয়োগ দিচ্ছে সরকার। এজন্য বিসিএস নিয়োগবিধি সংশোধন করে জনপ্রশাসন মন্ত্রণালয়ে পাঠাচ্ছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। পিএসসির পরীক্ষা নিয়ন্ত্রক (ক্যাডার) আ ই ম নেছার উদ্দিন সোমবার (২৭ জুলাই) বাংলানিউজকে এ তথ্য জানান। তিনি বলেন, নতুন করে বিশেষ

বিস্তারিত