Daily Sunshine

র‌্যাঙ্কিংয়েও বড় উন্নতি হোল্ডারের

Share

স্পোর্টস ডেস্ক: সাউদাম্পটন টেস্টে দুর্দান্ত বোলিং পারফরম্যান্সের পর আরও একটি সুখবর পেলেন ওয়েস্ট ইন্ডিজের জেসন হোল্ডার। নিউজিল্যান্ডের পেসার নেইল ওয়েগনারকে পেছনে ফেলে টেস্ট বোলারদের র‌্যাঙ্কিংয়ে দুইয়ে উঠে এসেছেন ক্যারিবীয় অধিনায়ক।
ইংল্যান্ডের বিপক্ষে সদ্য সমাপ্ত প্রথম টেস্টে বল হাতে নিজের ক্যারিয়ার সেরা বোলিং করেছেন হোল্ডার। ইংলিশদের প্রথম ইনিংসে মাত্র ৪২ রানে ৬ উইকেট তুলে নিয়েছিলেন তিনি। তার বোলিং তোপেই নিজেদের প্রথম ইনিংসে মাত্র ২০৪ রানে গুটিয়ে যায় ইংল্যান্ড।
পরে ইংলিশদের দ্বিতীয় ইনিংসেও ১ উইকেট নেন হোল্ডার। ফলে এই ম্যাচের দুই ইনিংস মিলিয়ে ৯১ রানে তার উইকেটসংখ্যা ৭টি। এই নিয়ে তিনি টেস্ট ক্রিকেটে সপ্তমবার এবং ইংলিশদের বিপক্ষে প্রথম ৫ উইকেট পাওয়ার স্বাদ পেলেন। ম্যাচটি ৪ উইকেটে জিতে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে যায় উইন্ডিজ।
সাউদাম্পটন টেস্টে সাফল্যের পর ক্যারিয়ার সেরা ৮৬২ রেটিং পয়েন্ট নিয়ে বোলারদের তালিকায় দ্বিতীয় স্থান থেকে ওয়েগনারকে সরিয়ে দিয়েছেন হোল্ডার। ২০০০ সালের আগস্টে কুর্টনি ওয়ালশের (৮৬৬) পর কোনো ক্যারিবীয় বোলারের এটাই সেরা রেটিং পয়েন্ট।
এদিকে নতুন টেস্ট র‌্যাঙ্কিংয়ের অষ্টম স্থান থেকে সোজা দশে গেছেন ইংলিশ পেসার জেমস অ্যান্ডারসন। ম্যাচে ৩ উইকেট পেলেও বোলিং পিচে তা দলের খুব একটা কাজে লাগেনি। অ্যান্ডারসন পিছিয়ে যাওয়ায় অষ্টম স্থান এখন কিউই ফাস্ট বোলার ট্রেন্ট বোল্ট এবং নবম স্থানে উঠে এসেছেন অজি ফাস্ট বোলার জস হ্যাজেলউড। আর আগের মতোই শীর্ষে আছেন প্যাট কামিন্স।
ক্যারিয়ার সেরা ৪৮৫ রেটিং পয়েন্ট নিয়ে অলরাউন্ডারদের তালিকায় আগের শীর্ষস্থানে আছেন হোল্ডার। অন্যদিকে অলরাউন্ডারের তালিকায় দ্বিতীয় স্থানে থাকা বেন স্টোকসও কিছুটা এগিয়েছেন। ক্যারিয়ার সেরা ৪৩১ রেটিং পয়েন্ট নিয়ে শীর্ষে থাকা হোল্ডারের সঙ্গে তার ব্যবধান ৬৬ থেকে কমে ৫৪-তে দাঁড়িয়েছে।
স্টোকসের উন্নতি হয়েছে ব্যাটসম্যানদের তালিকাতেও। জো রুটের অনুপস্থিতিতে দলের নেতৃত্বে থাকা স্টোকস দুই ইনিংসে করেছেন যথাক্রমে ৪৩ ও ৪৬ রান, যা তাকে ব্যাটসম্যানদের তালিকায় ক্যারিয়ার সেরা নবম স্থান এনে দিয়েছে। ম্যাচে ৬ উইকেট তুলে নেওয়া স্টোকস বোলারদের তালিকাতেও তিন ধাপ এগিয়ে ২৩তম স্থানে উঠে এসেছেন।
অন্যান্য ইংলিশ খেলোয়াড়দের মধ্যে বাঁহাতি ওপেনার রোরি বার্নস দুই ইনিংসে যথাক্রমে ৩০ ও ৪২ রান করায় প্রথমবারের মতো ব্যাটসম্যানদের তালিকায় শীর্ষ ৩০-এ উঠে এসেছেন। অন্যদিকে ম্যাচে ৮৬ রান করা জ্যাক ক্রাউলি শীর্ষ ১০০ জনের তালিকায় স্থান করে নিয়েছেন।
অন্যদিকে সফরকারী দলের শ্যানন গ্যাব্রিয়েল ম্যাচে ৯ উইকেট তুলে নিয়ে ম্যাচ সেরা নির্বাচিত হয়েছেন। এতে ৪৬ পয়েন্ট যুক্ত হয়েছে তার নামের পাশে। মোট ৭২৬ রেটিং পয়েন্ট নিয়ে এক ধাপ এগিয়ে ১৮তম স্থানে উঠে এসেছেন এই ডানহাতি পেসার। ব্যাটসম্যানদের তালিকায় উন্নতি হয়েছে দ্বিতীয় ইনিংসে ৯৫ রানের দুর্দান্ত ইনিংস খেলা জার্মেইন ব্ল্যাকউডের। ১৪ ধাপ এগিয়ে তার অবস্থান এখন ৫৮তম স্থানে। দুই ইনিংসে যথাক্রমে ৬১ ও ২০ রান করা শেন ডরউইচ আছেন ক্যারিয়ার সেরা ৩৭তম স্থানে।

জুলাই ১৬
০৫:৪৩ ২০২০

আরও খবর

বিশেষ সংবাদ

কবর খুঁড়তেই দেখা গেল আরবি হরফের ছাপ!

কবর খুঁড়তেই দেখা গেল আরবি হরফের ছাপ!

অবিশ্বাস্য হলেও সত্য, এক মৃত ব্যক্তির কবর খোরার সময় আরবি অক্ষর লেখা বের হয়েছে কবরে দুই পাশের মাটিতে। কবরের দুই পাঁজরের পাশে বিসমিল্লাহ, সুরা ইয়াছিন অক্ষরের কিছু অংশ এবং পূর্ব পাশে রয়েছে মীম হা মীম দাল (মোহাম্মদ) নাম। বৃহস্পতিবার (৭ জানুয়ারি) সকাল সাড়ে ৮টায় এই অলৌকিক ঘটনাটি ঘটেছে কুড়িগ্রামের ফুলবাড়ী

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

৪১ও ৪২তম বিসিএস পরীক্ষার তারিখ ঘোষণা

৪১ও ৪২তম বিসিএস পরীক্ষার তারিখ ঘোষণা

সানশাইন ডেস্ক : ৪১তম বিসিএসের প্রিলিমিনারি এবং ৪২তম বিশেষ বিসিএসের এমসিকিউ পরীক্ষার তারিখ ঘোষণা করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। আগামী ১৯ মার্চ সকাল ১০টা থেকে ১২টা পর্যন্ত ৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহ কেন্দ্রে একযোগে হবে। তার আগে আগামী ২৬ ফেব্রুয়ারি বিকাল ৩টা

বিস্তারিত