Daily Sunshine

করোনা উপসর্গে রাজশাহীতে বৈজ্ঞানিক কর্মকর্তা ও ট্রাফিক পুলিশের মৃত্যু

Share

স্টাফ রিপোর্টার : করোনার উপসর্গে রাজশাহীর সায়েন্স ল্যাবরেটরির প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা আসাদুল ইসলাম (৫৪) মারা গেছেন। রামেক হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় রবিবার (১২ জুলাই) বিকাল ৬টার দিকে তার মৃত্যু হয়।
মৃতের ভাতিজা নাজমুল হক জানান, বৃহস্পতিবার তাকে হাসপাতালে ভর্তি করা হয়। ওই দিনই তার নমুুনা পরীক্ষা করা হয়। তবে পরীক্ষায় তার করোনা ধরা পড়েনি।
নাজমুল হক আরো জানান, পাতলা পায়খানা দেখা দিয়েছিল তার। এর পর বাড়ির টয়লেটে পড়ে গেলে তিনি মাজায় ও মাথায় আঘাত পান। এর পর বৃহস্পতিবার তাকে হাসপাতালে ভর্তি করা হয়। তবে হাসপাতালের ডাক্তাররা তার করোনা চিকিৎসার মধ্যেই সীমাবদ্ধ ছিলো। চিকিৎসার নামে ২৮ হাজার টাকার প্যাকেজ ধরিয়ে দেয়া হয়। যারমধ্যে শুধু ১০ হাজার টাকার বিভিন্ন টেস্ট করা হয়েছে। অথচা তার সিটি স্ক্যান করতে বলা হয়নি। মৃতের পরিবারের দাবি তার নিউরোর সমস্যা হয়েছিল।
রামকে হাসপাতালের উপপরিচালক ডা. সাইফুল ফেরদৌস জানান, আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়েছে। মৃতের শরীরে করোনার উপসর্গ ছিলো। স্বাস্থ্যবিধি মেনে তার লাশ দাফনের জন্য কোয়ান্টাম ফাউন্ডেশনের স্বেচ্ছসেবীদের বলা হয়েছে।
এদিকে, রাজশাহীতে করোনা উপসর্গ নিয়ে ট্রাফিক পুলিশের মৃত্যু হয়েছে। রবিবার সকাল সাড়ে ৮টায় নগরীর অভায়ার মোড় এলাকায় মেয়ের বাসায় হোম কোয়ারেন্টিনে তিনি মারা যান।
মৃত ট্রাফিক পুলিশের নাম মোজাফ্ফর হোসেন (৫৫)। তিনি রাজশাহী মহানগর পুলিশের ট্রাফিক বিভাগে কনস্টেবল পদে কর্মরত ছিলেন। তার বাড়ি নওগাঁর মান্দা উপজেলার কুসুম্বা ইউনিয়নের হাজি গোবিন্দপুর গ্রামের ফকিরপাড়ায়। তার বাবার নাম মৃত জাবান আলী। তার পরিবার গ্রামের বাড়িতে এবং তিনি পুলিশ লাইন্স ব্যারাকে থাকতেন।
মহানগর পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার গোলাম রুহুল কুদ্দুস বলেন, তিনি গত ৭ জুলাই জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে শারীরিক ভাবে অসুস্থ্য হয়ে পড়েন। পরে তিনি পুলিশ হাসপাতালে যোগাযোগ করে প্রাথমিক চিকিৎসা নিয়ে নগরের মেয়ের বাড়িতে হোম কোয়ারেন্টাইনে চলে যান। সেখানে তিনি রবিবার সকালে মারা যান। তার করোনা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করা হয়েছে। স্বাস্থ্যবিধি মেনে তার লাশ গ্রামের বাড়িতে নিয়ে গিয়ে দাফনের ব্যবস্থা করা হয়েছে।

জুলাই ১৩
০৪:৪৩ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

শীঘ্রই শেষ হচ্ছে করোনার প্রকোপ!

শীঘ্রই শেষ হচ্ছে করোনার প্রকোপ!

সানশাইন ডেস্ক : গোটা বিশ্বকে ভালোই ভুগিয়েছে ছোট্ট একটি জীবাণু। বিশ্বের নানা দেশ ও অঞ্চলে আধিপত্য বিস্তার করে এই ভাইরাস এখন অনেকটা সহনীয় হয়ে এসেছে বলে জানিয়েছেন বিশেষজ্ঞরা। তাদের দাবি, এখন ৪০ শতাংশ মানুষ করোনা আক্রান্ত হলেও তাদের কোনো উপসর্গ প্রকাশ পাচ্ছে না। আর এতেই আশার কথা শোনাচ্ছেন বিশেষজ্ঞরা। এদিকে,

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

সরকারি চাকরিতে আরও বেড়েছে ফাঁকা পদ

সরকারি চাকরিতে আরও বেড়েছে ফাঁকা পদ

সানশাইন ডেস্ক : করোনাভাইরাস মহামারীর মধ্যে সরকারি চাকরির বিজ্ঞপ্তি প্রকাশ না হওয়ায় বেড়েছে চাকরিপ্রার্থীর সংখ্যা, সঙ্গে ফাঁকা পদের সংখ্যাও বাড়ছে। সরকারি চাকরিতে এখন তিন লাখ ৮৭ হাজার ৩৩৮টি পদ ফাঁকা পড়ে আছে, যা মোট পদের ২১ দশমিক ২৭ শতাংশ। জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলছেন, অগাস্ট মাসে কোভিড-১৯ সংক্রমণ কমে আসবে

বিস্তারিত