Daily Sunshine

কাদায় স্থবির চলাচল

Share

পোরশা প্রতিনিধি: প্রায় ৪ কিলোমিটার রাস্তা পাকা না করায় নওগাঁর পোরশা উপজেলার তেঁতুলিয়া ইউনিয়নের জালুয়ার মোড় সরাইগাছি-আড্ডা রাস্তার সংযোগ হতে পূর্বগ্রাম মোড় পর্যন্ত সরাইগাছি-নিতপুর রাস্তায় সংযোগ রাস্তাটি দিয়ে চলাচল করতে সংশ্লিষ্ট ইউনিয়নের একাধীক গ্রামের মানুষকে বছরের পর বছর ধরে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।
ইউনিয়নের একমাত্র গুরুত্বপুর্ণ গ্রামীণ রাস্তাটিতে এ বর্ষায় একাধিক স্থানে সৃষ্টি হয়েছে বড় বড় গর্তের। ইউনিয়ন পরিষদ থেকে রাস্তাটির কিছু অংশে মাটি ভরাট করে দিলেও বৃষ্টির পানিতে সেগুলো ভিজে গিয়ে এবং ট্রাক্টরসহ বিভিন্ন যানবাহন চলাচল করার কারনে বর্তমানে খানাখন্দের সৃষ্টি হয়েছে।
এ রাস্তা দিয়ে নিয়মিত ভাবে ভ্যান, ভটভটি, ট্রাক্টর, পাওয়ারটলিসহ বিভিন্ন যানবাহন চলাচল করে। বর্ষায় রাস্তাটির বিভিন্ন স্থানে গর্তে পানি জমে গেলে এসব যানবাহন চলাচল করতে পারে না। রাস্তাটি দিয়ে প্রতিদিন শতশত মানুষ চলাচল করে।
এছাড়াও রাস্তাটি দিয়ে পোরশা উচ্চ বিদ্যালয় ও পুরইল সরকারী প্রাথমিক বিদ্যালয়, পোরশা বড় মাদ্রাসা ও তালিমুন্নেছা মাদ্রাসায় পড়ুয়া শিক্ষার্থী যাতয়াত করে। কিন্তু বর্ষা মৌসুমে রাস্তাটিতে কাদা পানি থাকার কারণে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানে যেতে পারে না শিক্ষার্থীরা।
রাস্তাটি দিয়ে বারিন্দা, তাইতোড়, সহড়ন্দ, বড়রনাইল, শেখপটাড়াসহ বিভিন্ন গ্রামের মানুষদের পোরশা বাজারে নিয়মিত যেতে হয়। এলাকার জনসাধারণের পোরশা বাজারে যাতায়াতের সহজ কোন রাস্তা না থাকায় দিনের বেলায় খুব কষ্ট করে যানবাহন চলাচল করলেও রাতে এ রাস্তায় কোনো যানবাহন চলাচল করে না। এতে মানুষকে চরম দুর্ভোগ পোহাতে হয়। অনেক সময় যানবাহন গর্তে পড়ে দুর্ঘটনাও ঘটে। ফলে দ্রুত রাস্তাটি পাকা করণের দাবি জানিয়েছেন এলাকাবাসী।
পুরইল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাসুদ শাহ্, জালুয়া গ্রামের মহিউদ্দিন, জসিম উদ্দিন, পূর্বগ্রামের মহশীন আলীসহ অনেকেই জানান, আমরা চরম অবহেলিত এলাকায় বসবাস করি। এ জন্যই দীর্ঘ সময় পার হলেও গ্রামীণ এ অবহেলিত মরণফাদ রাস্তায় এখনো পর্যন্ত আধুনিকতার কোনো ছোঁয়া লাগেনি।
তারা ক্ষোভ প্রকাশ করে জানান, বর্তমান সরকার উপজেলার বিভিন্ন বড় রাস্তাসহ অনেক ছোটখাট রাস্তা পাকাকরণ করলেও এরকম একটি গুরুত্বপূর্ণ রাস্তা পাকাকরণ করছেনা। স্থানীয় প্রশাসন বেশ কয়েকবার মেপে গেলেও অদৃশ্য কারণে রাস্তাটি পাকা হচ্ছে না। ফলে স্থানীয় প্রশাসনকে অনেকবার জানানোর পরও রাস্তাটি এখনো বেহাল দশায় পড়ে আছে। তারা রাস্তাটি দ্রুত পাকা করণ এবং সংশ্লিষ্ট এলাকাবসাীর এটা দীর্ঘ দিনের দাবি বলে তারা জানান।
তেঁতুলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তাইজুল ইসলাম শাহ্ তাজুল জানান, তেঁতুলিয়া ইউনিয়নের গুরুত্বপুর্ণ রাস্তাটি এবছরই পাকাকরণের কথা, কিন্তু কি কারণে হলো না তা তিনি সঠিক বলতে পারবেন না। তবে রাস্তাটি দ্রুত যাতে পাকাকরণ করা হয়, সে ব্যাপারে তিনি কতৃপক্ষের সাথে কথা বলবেন।

জুলাই ১২
০৫:৫৩ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

দুই নেতার শীতল যুদ্ধে বিএনপিতে বিভক্তি!

দুই নেতার শীতল যুদ্ধে বিএনপিতে বিভক্তি!

সানশাইন ডেস্ক : দলে প্রভাব বিস্তার, সিদ্ধান্ত গ্রহণে দ্বিমুখিতা, প্রাত্যহিক কার্যক্রমে সমন্বয়হীনতাসহ সাংগঠনিক দ্বন্দ্বে বিএনপিতে বিভক্তি সৃষ্টি হচ্ছে বলে অভিযোগ উঠেছে। নেতারা পরস্পরের সঙ্গে জড়িয়ে পড়ছেন শীতল যুদ্ধে। দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নির্দেশ পাশ কাটিয়ে বিশেষ ক্ষমতাবলে সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ নিজের মতো করে দলের

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

বিশেষ বিসিএসে আরও দুই হাজার চিকিৎসক নিয়োগ

বিশেষ বিসিএসে আরও দুই হাজার চিকিৎসক নিয়োগ

সানশাইন ডেস্ক : সংকট মোকাবিলায় নতুন করে বিশেষ বিসিএসের মাধ্যমে আরও দুই হাজার চিকিৎসক নিয়োগ দিচ্ছে সরকার। এজন্য বিসিএস নিয়োগবিধি সংশোধন করে জনপ্রশাসন মন্ত্রণালয়ে পাঠাচ্ছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। পিএসসির পরীক্ষা নিয়ন্ত্রক (ক্যাডার) আ ই ম নেছার উদ্দিন সোমবার (২৭ জুলাই) বাংলানিউজকে এ তথ্য জানান। তিনি বলেন, নতুন করে বিশেষ

বিস্তারিত