Daily Sunshine

সাহারা খাতুনের মৃত্যুতে মেয়র লিটনসহ বিভিন্ন মহলের শোক

Share

স্টাফ রিপোর্টার : বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী অ্যাডভোকেট সাহারা খাতুন এমপি ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি…রাজিউন)। তার মৃত্যুতে রাজশাহীজুড়ে শোকের ছায়া নেমে এসেছে। রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনসহ বিভিন্ন মহল শোক জানিয়েছেন।
রাসিক মেয়র : তার মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন রাজশাহী মহানগর আওয়ামী লীগ সভাপতি ও সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। শুক্রবার রাতে এক শোক বার্তায় এই শোক প্রকাশ করেন মেয়র।
শোক বার্তায় মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, অ্যাডভোকেট সাহারা খাতুনের মৃত্যুতে দেশ ও জাতি একজন দক্ষ নারী নেত্রী এবং প্রবীণ ও অভিজ্ঞ রাজনৈতিক ব্যক্তিত্বকে হারালো। তার মৃত্যুতে আওয়ামী লীগের অপূরণীয় ক্ষতি হলো। আমি মরহুমার আত্মার মাগফিরাত কামনা ও তাঁর শোক সন্তোপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করছি।
পররাষ্ট্র প্রতিমন্ত্রী : পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এক শোকবার্তায় গভীর শোক প্রকাশ করেছেন। শোকবার্তায় তিনি বলেন, অ্যাডভোকেট সাহারা খাতুন পরিষ্কার ইমেজের রাজনৈতিক ব্যক্তিত্ব ছিলেন। প্রবীণ এ নেত্রীকে হারিয়ে আওয়ামী লীগের অপুরনীয় ক্ষতি হয়েছে। আমি মরহুমার আত্মার মাগফিরাত কামনা ও তাঁর শোক সন্তোপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করছি।
নারী নেত্রী শাহীন আকতার রেণী : বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী অ্যাডভোকেট সাহারা খাতুন এমপি এর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি বিশিষ্ট সমাজসেবী শাহীন আকতার রেণী। আজ এক শোক বার্তায় মরহুমার বিদেহী আত্মার মাগফিরাত কামনা ও শোক সন্তোপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন তিনি।
শোক বার্তায় নারীনেত্রী ও সমাজসেবী শাহীন আকতার রেণী বলেন, অ্যাডভোকেট সাহারা খাতুনের মৃত্যুতে দেশ ও জাতি একজন দক্ষ নারী নেত্রী এবং সৎ রাজনীতিবিদকে হারালো। তাঁর মৃত্যুতে আওয়ামী লীগের যে ক্ষতি হলো, তা অপূরণীয়। আওয়ামী লীগে তাঁর অবদান চিরস্মরণীয় হয়ে থাকবে।
নগর আ’লীগ : তার মৃত্যুতে রাজশাহী মহানগর আওয়ামী লীগ সভাপতি ও রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন এবং রাজশাহী মহানগর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ডাবলু সরকার গভীর শোক প্রকাশ করেছেন।
এক শোক বার্তায় নেতৃদ্বয় মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।
জেলা আ’লীগ : বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক স্বারাষ্ট্র মন্ত্রী অ্যাডভোকেট সাহারা খাতুনের মৃত্যুতে শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন রাজশাহী জেলা আওয়ামী লীগের সভাপতি মেরাজ উদ্দিন মোল্লা ও সাধারণ সম্পাদক সাবেক এমপি জননেতা আব্দুল ওয়াদুদ দারা। আজ শুক্রবার এক শোক বার্তায় এ তথ্য জানানো হয়।
শোক বার্তায় রাজশাহী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক এমপি আব্দুল ওয়াদুদ দারা জানান, অ্যাডভোকেট সাহারা খাতুনের মৃত্যু হওয়ায় বাংলাদেশ আওয়ামী লীগের অপুরণীয় ক্ষতি হলো। কারণ তিনি দল ও দেশের স্বার্থে সৎ ও নিষ্ঠার সহিত দায়িত্ব পালন করেছেন। বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্থিশালী করার জন্য আওয়ামী লীগের দুঃসময়ে কঠোর পরিশ্রম করেছিলেন। এজন্য বাংলাদেশ আওয়ামী লীগ সাহারা খাতুনকে চিরদিন স্মরণীয় করে রাখবে। তাঁর আদর্শকে আমরা চিত্তে ধারণ করে আগামীর পথচলা অব্যাহত রাখবো ইনশাল্লাহ। তাঁর মৃত্যুতে রাজশাহী জেলা আওয়ামী লীগ গভীরভাবে শোকাহত।
জেলা যুব মহিলা লীগ : বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক স্বারাষ্ট্র মন্ত্রী এ্যাডভোকেট সাহারা খাতুনের মৃত্যুতে শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন রাজশাহী জেলা যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক বিপাশা খাতুন। শুক্রবার এক শোক বার্তায় এ তথ্য জানান।
শোক বার্তায় জানানো হয়, এ্যাডভোকেট সাহারা খাতুনের মৃত্যুতে আওয়ামালীগের অন্যতম বিজ্ঞ ও দক্ষ নেত্রীকে হারালাম। তার শুণ্যস্থান আমরা কোনদিন পূরণ করতে পারবো না। নারী আন্দোলন ও নারীদের অধিকার আদায়ে অ্যাড. সাহারা খাতুন অগ্রণী ভুমিকা পালন করেছেন। তার অবদান ভুলবার নয়।

জুলাই ১১
০৫:৫৪ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

শীঘ্রই শেষ হচ্ছে করোনার প্রকোপ!

শীঘ্রই শেষ হচ্ছে করোনার প্রকোপ!

সানশাইন ডেস্ক : গোটা বিশ্বকে ভালোই ভুগিয়েছে ছোট্ট একটি জীবাণু। বিশ্বের নানা দেশ ও অঞ্চলে আধিপত্য বিস্তার করে এই ভাইরাস এখন অনেকটা সহনীয় হয়ে এসেছে বলে জানিয়েছেন বিশেষজ্ঞরা। তাদের দাবি, এখন ৪০ শতাংশ মানুষ করোনা আক্রান্ত হলেও তাদের কোনো উপসর্গ প্রকাশ পাচ্ছে না। আর এতেই আশার কথা শোনাচ্ছেন বিশেষজ্ঞরা। এদিকে,

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

সরকারি চাকরিতে আরও বেড়েছে ফাঁকা পদ

সরকারি চাকরিতে আরও বেড়েছে ফাঁকা পদ

সানশাইন ডেস্ক : করোনাভাইরাস মহামারীর মধ্যে সরকারি চাকরির বিজ্ঞপ্তি প্রকাশ না হওয়ায় বেড়েছে চাকরিপ্রার্থীর সংখ্যা, সঙ্গে ফাঁকা পদের সংখ্যাও বাড়ছে। সরকারি চাকরিতে এখন তিন লাখ ৮৭ হাজার ৩৩৮টি পদ ফাঁকা পড়ে আছে, যা মোট পদের ২১ দশমিক ২৭ শতাংশ। জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলছেন, অগাস্ট মাসে কোভিড-১৯ সংক্রমণ কমে আসবে

বিস্তারিত