Daily Sunshine

রাবির সাবেক অধ্যাপক ড. শিশির ভট্টাচার্য মারা গেছেন

Share

স্টাফ রিপোর্টার : রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) গণিত বিভাগের অবসরপ্রাপ্ত শিক্ষক অধ্যাপক ড.শিশির কুমার ভট্টাচার্য (৮০) মৃত্যুবরণ করেছেন। শুক্রবার সকাল ৯টার দিকে বাধ্যক্ষজনিক রোগে আক্রান্ত হয়ে তিনি মারা যান। রাজশাহীতে নিজ বাসভবনে তিনি মারা যান। রাবি গণিত বিভাগের সভাপতি ড. জুলফিকার আলি এ তথ্য জানিয়েছেন।
গণিত বিভাগ সূত্র জানায়, বিশিষ্ট গণিতবিদ ড. শিশির ভট্টাচার্য ১৯৬৫ সালে বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগে প্রভাষক পদে যোগ দেন। ৪০ বছর শিক্ষকতা শেষে ২০০৫ সালে তিনি অবসরে যান।
ড. ভট্টাচার্য ১৯৮০ সালে কুইন মেরি ইউনিভার্সিটি অব লন্ডন থেকে জ্যোতির্পদার্থবিজ্ঞান (এস্ট্রোফিজিক্স) বিষয়ে পিএইচডি ডিগ্রি অর্জন করেন। তিনি ২০১৯ সালে বাংলা একাডেমীর ‘মেহের কবীর পুরস্কার’ অর্জন করেন। গণিত ছাড়াও তিনি মহাবিশ্ব ও মহাজাগতিক বিষয়ের ওপর বেশ কিছু বই রচনা করেছেন। তার বেশ কিছু গবেষণা প্রবন্ধ দেশ-বিদেশে প্রকাশিত হয়েছে।
অধ্যাপক ড. শিশির কুমার ভট্টাচার্যের মৃত্যুতে রাবি উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান ও উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা ও অধ্যাপক চৌধুরী মো. জাকারিয়া শোক প্রকাশ করেছেন।

জুলাই ১১
০৫:৫০ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

দুই নেতার শীতল যুদ্ধে বিএনপিতে বিভক্তি!

দুই নেতার শীতল যুদ্ধে বিএনপিতে বিভক্তি!

সানশাইন ডেস্ক : দলে প্রভাব বিস্তার, সিদ্ধান্ত গ্রহণে দ্বিমুখিতা, প্রাত্যহিক কার্যক্রমে সমন্বয়হীনতাসহ সাংগঠনিক দ্বন্দ্বে বিএনপিতে বিভক্তি সৃষ্টি হচ্ছে বলে অভিযোগ উঠেছে। নেতারা পরস্পরের সঙ্গে জড়িয়ে পড়ছেন শীতল যুদ্ধে। দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নির্দেশ পাশ কাটিয়ে বিশেষ ক্ষমতাবলে সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ নিজের মতো করে দলের

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

বিশেষ বিসিএসে আরও দুই হাজার চিকিৎসক নিয়োগ

বিশেষ বিসিএসে আরও দুই হাজার চিকিৎসক নিয়োগ

সানশাইন ডেস্ক : সংকট মোকাবিলায় নতুন করে বিশেষ বিসিএসের মাধ্যমে আরও দুই হাজার চিকিৎসক নিয়োগ দিচ্ছে সরকার। এজন্য বিসিএস নিয়োগবিধি সংশোধন করে জনপ্রশাসন মন্ত্রণালয়ে পাঠাচ্ছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। পিএসসির পরীক্ষা নিয়ন্ত্রক (ক্যাডার) আ ই ম নেছার উদ্দিন সোমবার (২৭ জুলাই) বাংলানিউজকে এ তথ্য জানান। তিনি বলেন, নতুন করে বিশেষ

বিস্তারিত