Daily Sunshine

মান্দায় অনলাইনে গবাদি পশুর হাট

Share

মান্দা প্রতিনিধি: বৈশ্বিক মহামারী করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে নওগাঁর মান্দায় চালু করা হয়েছে অনলাইনে গবাদি পশুর হাট। আসন্ন ঈদ উল আযহা উপলক্ষে পশুর বেচাকেনা সহজতর করতে এ উদ্যোগ নিয়েছে মান্দা উপজেলা প্রশাসন।
সংশ্লিষ্ট সূত্র জানায়, অনলাইনে যারা গবাদি পশু বিক্রি করতে আগ্রহী তারা গুগল ফর্মের ডাটাবেইজে পশুর ছবি, ভিডিও, ওজন, দাম, ঠিকানা ও মোবাইল নম্বরসহ যাবতীয় তথ্য সরবরাহ করবেন। সংগ্রহকৃত তথ্য ‘অনলাইন গবাদি পশুর হাট, মান্দা, নওগাঁ’ নামের ফেসবুক পেজে তা আপলোড হয়ে যাবে। এতে ক্রেতা ও বিক্রেতার মধ্যে সংযোগ স্থাপন হবে। ক্রেতারা ছবি ও ভিডিও দেখে তাদের পছন্দকৃত পশু সহজেই কিনতে পারবেন।
এ প্রসঙ্গে উপজেলা সহকারী প্রোগ্রামার ব্যানবেইস শামছ-ই-তাবরীজ জানান, গবাদিপশু ক্রয় বিক্রয়ের জন্য ফেসবুকে একটি পেজ তৈরি করা হয়েছে। এর নামকরণ করা হয়েছে অনলাইন গবাদি পশুর হাট। ইতোমধ্যে গুগল লিংক তৈরি করে পেজে আপলোড দেয়া হয়েছে। উক্ত লিংক ব্যবহার করে ক্রেতা বিক্রেতারা তাদের মধ্যে তথ্য আদান প্রদান করতে পারবেন। লাইক দিয়ে এ পেজের সঙ্গে সংযুক্ত হওয়া যাবে। নতুন নতুন পশুর আপডেট পাওয়া যাবে এ লিংকে।
স্থানীয় একাধিক সূত্র জানায়, কোরবানির ঈদকে সামনে রেখে উপজেলার চৌবাড়িয়া, সতিহাট, দেলুয়াবাড়ি, চকগৌরীহাটসহ বিভিন্ন পশুর হাট জমে উঠতে শুরু করেছে। এসব হাটগুলোতে স্বাস্থ্যবিধি মানা হচ্ছে না। হাটে আগতদের মাস্ক পরার বালাই নেই। সামাজিক দুরত্ব না মেনে ক্রেতা বিক্রেতারা চলাফেরা করছেন। এতে করে করোনা ভাইরাসের সংক্রমণ ব্যাপকহারে ছড়িয়ে পড়ার আশঙ্কা দেখা দিয়েছে।
উপজেলা নির্বাহী অফিসার আব্দুল হালিম জানান, বৈশ্বিক মহামারী করোনাভাইরাসের কারণে আসন্ন ঈদ উল আজহায় ঘরে বসে কোরবানির পশু ক্রয় বিক্রয়ের সুবিধার্থে অনলাইন গবাদিপশুর হাট, মান্দা, নওগাঁ নামে ফেসবুক পেজে অনলাইন প্লাটফর্মটি তৈরী করা হয়েছে।
উপজেলা প্রশাসন মান্দা সার্বিক ভাবে এ অনলাইন কার্যক্রম তত্ত্বাবধান করবে। এ অনলাইন প্লাটফর্মের মাধ্যমে ক্রেতা বিক্রেতারা সহজেই ঘরে বসে গবাদি পশু ক্রয় বিক্রয় করতে পারবেন।

জুলাই ১১
০৫:৪৫ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

দুই নেতার শীতল যুদ্ধে বিএনপিতে বিভক্তি!

দুই নেতার শীতল যুদ্ধে বিএনপিতে বিভক্তি!

সানশাইন ডেস্ক : দলে প্রভাব বিস্তার, সিদ্ধান্ত গ্রহণে দ্বিমুখিতা, প্রাত্যহিক কার্যক্রমে সমন্বয়হীনতাসহ সাংগঠনিক দ্বন্দ্বে বিএনপিতে বিভক্তি সৃষ্টি হচ্ছে বলে অভিযোগ উঠেছে। নেতারা পরস্পরের সঙ্গে জড়িয়ে পড়ছেন শীতল যুদ্ধে। দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নির্দেশ পাশ কাটিয়ে বিশেষ ক্ষমতাবলে সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ নিজের মতো করে দলের

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

যেসব নিয়োগ পরীক্ষা আছে সামনে

যেসব নিয়োগ পরীক্ষা আছে সামনে

সানশাইন ডেস্ক : করোনাভাইরাসের কারণে বেশ কিছু সরকারি নিয়োগ পরীক্ষা পিছিয়ে গেছে। তবে অবস্থা স্বাভাবিক হলে সামনে এসব পরীক্ষা হবে বলে জানিয়েছে জনপ্রশাসন মন্ত্রণালয়। এই পরীক্ষাগুলোর জন্য এই সময়ে আপনি নিজেকে প্রস্তুত করতে পারেন আরও ভালোভাবে। পিএসসির পরীক্ষা করোনাভাইরাসের কারণে বেশ কিছু পরীক্ষা স্থগিত করেছে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন। পিএসসি

বিস্তারিত