Daily Sunshine

রাজশাহীতে কিন্ডারগার্টেন স্কুল অ্যান্ড কলেজ ঐক্য পরিষদের মানববন্ধন

Share

স্টাফ রিপোর্টার : ৬ দফা দাবিতে মানববন্ধন করেছেন বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান ও শিক্ষক শিক্ষিকারা। শান্তিপূর্ণ মানববন্ধন কর্মসূচির আয়োজন করে বাংলাদেশ কিন্ডারগার্টেন স্কুল অ্যান্ড কলেজ ঐক্য পরিষদ। বৃহস্পতিবার বেলা ১১টায় রাজশাহী সাহেববাজার জিরোপয়েন্টে এর আয়োজন করা হয়।
মানববন্ধন থেকে করোনা মহামারিতে মানবেতর জীবন যাপন থেকে উত্তরণের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিকট আর্থিক সহায়তা কামনা করে বাংলাদেশ কিন্ডারগার্টেন স্কুল এন্ড কলেজ ঐক্য পরিষদ রাজশাহী বিভাগীয় কমিটির নেতৃবৃন্দরা। মানববন্ধনে প্রায় ১৫৫টি কিন্ডারগার্টেন ও বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের পরিচালক ও শিক্ষক শিক্ষিকরা অংশ নেয়।
মানববন্ধনে বাংলাদেশ কিন্ডারগার্টেন স্কুল এন্ড কলেজ ঐক্য পরিষদের রাজশাহী বিভাগীয় সভাপতি ও কেন্দ্রীয় কমিটির সিনিয়র সহ-সভাপতি গোলাম সারওয়ার স্বপন জানান, কোভিড-১৯ এর ভয়াবহতার কারণে গত ১৭ মার্চ থেকে আমাদের শিক্ষাপ্রতিষ্ঠানগুলো বন্ধ। তাই শিক্ষার্থীদের কাছ থেকে টিউশন ফি আদায় করা যাচ্ছে না। এই অবস্থায় বাড়ীর মালিকদের বাড়ী ভাড়ার চাপে তাদের অনেক প্রতিষ্ঠান বন্ধ করে দিতে বাধ্য হয়েছে। এই পরিস্থিতি থেকে উত্তরণের জন্য পরিষদের পক্ষ থেকে আর্থিক সহায়তা চেয়ে প্রধানমন্ত্রী, দুই শিক্ষা মন্ত্রণালয়ের শিক্ষামন্ত্রী, প্রতিমন্ত্রী, উপমন্ত্রী, সচিব, মহাপরিচালকসহ সকল বিভাগের বিভাগীয় কমিশনার, জেলা প্রশাসক বরাবরে স্মারকলিপি প্রদান করা হয়েছে।
তবে চলমান এই করুন অবস্থার সময়ে রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটনের উদ্দ্যোগে এবং সার্বিক সহযোগিতায় শিক্ষকদের মাঝে দুই দফা প্রয়োজনীয় খাদ্য সামগ্রী প্রদান করা হয়েছে। যার কারণে এই অসহায় শিক্ষক সমাজ মেয়রের প্রতি কৃতজ্ঞ। বর্তমানের করোনা পরিস্থিতির মোকাবেলা করে এই পেশায় টিকে থাকার ও শিক্ষা কার্যক্রমকে সচল রাখতে প্রধানমন্ত্রীর নিকট আর্থিক সহায়তার জন বক্তারা আবেদন করেন এই মানববন্ধন থেকে। সেইসাথে আসন্ন পবিত্র ঈদুল আযহাকে সামনে রেখে শিক্ষক কর্মচারীদের পরিবার পরিজনদের কথা ভেবে সাধ্যমত আর্থিক সহায়তা করার জন্য মেয়রের প্রতি অনুরোধ করেন তিনি।
অন্যান্যদের বক্তব্য দেন, রাজশাহী কিন্ডার গার্টেন এন্ড প্রি ক্যাডেট স্কুল এসোসিয়েশনের সহ-সভাপতি ইব্রাহিম হোসেন, আব্দুস সামাদ মৃধা, শরিফুল ইসলাম, সাধারণ সম্পাদক ফারুক হোসেন, যুগ্ম সম্পাদক ইয়াসমিন আরা, অর্থ সম্পাদক আলমগীর দেওয়ান, সাংগঠনিক সম্পাদক গোলাম কিবরিয়া, শিক্ষক প্রতিনিধি ও ইসলা একাডেমী পরিচালক ডা. নিপা ও শারমিন আকতার মিতু, আব্দুল মজিদ মেমোরিয়াল একাডেমীর প্রধান শিক্ষক প্রমুখ। মানববন্ধন সঞ্চালোচনা করেন, সিনিয়র সহ-সভাপতি গোলাম কিবরিয়া।

জুলাই ১০
০৫:৫৩ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

দুই নেতার শীতল যুদ্ধে বিএনপিতে বিভক্তি!

দুই নেতার শীতল যুদ্ধে বিএনপিতে বিভক্তি!

সানশাইন ডেস্ক : দলে প্রভাব বিস্তার, সিদ্ধান্ত গ্রহণে দ্বিমুখিতা, প্রাত্যহিক কার্যক্রমে সমন্বয়হীনতাসহ সাংগঠনিক দ্বন্দ্বে বিএনপিতে বিভক্তি সৃষ্টি হচ্ছে বলে অভিযোগ উঠেছে। নেতারা পরস্পরের সঙ্গে জড়িয়ে পড়ছেন শীতল যুদ্ধে। দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নির্দেশ পাশ কাটিয়ে বিশেষ ক্ষমতাবলে সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ নিজের মতো করে দলের

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

বিশেষ বিসিএসে আরও দুই হাজার চিকিৎসক নিয়োগ

বিশেষ বিসিএসে আরও দুই হাজার চিকিৎসক নিয়োগ

সানশাইন ডেস্ক : সংকট মোকাবিলায় নতুন করে বিশেষ বিসিএসের মাধ্যমে আরও দুই হাজার চিকিৎসক নিয়োগ দিচ্ছে সরকার। এজন্য বিসিএস নিয়োগবিধি সংশোধন করে জনপ্রশাসন মন্ত্রণালয়ে পাঠাচ্ছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। পিএসসির পরীক্ষা নিয়ন্ত্রক (ক্যাডার) আ ই ম নেছার উদ্দিন সোমবার (২৭ জুলাই) বাংলানিউজকে এ তথ্য জানান। তিনি বলেন, নতুন করে বিশেষ

বিস্তারিত