Daily Sunshine

রামেক ল্যাবে আরও ৫১ জনের করোনা শনাক্ত

Share

স্টাফ রিপোর্টার : রাজশাহী মেডিকেল কলেজের (রামেক) ল্যাবে আরও ৫১ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এর মধ্যে রাজশাহীর নয়জন, নাটোরের সাতজন ও চাঁপাইনবাবগঞ্জের ৩৫ জন। বৃহস্পতিবার (০৯ জুলাই) রামেকের মাইক্রোবায়োলজি বিভাগের প্রধান অধ্যাপক ডা. বুলবুল হাসান এ তথ্য জানিয়েছেন।
ডা. বুলবুল জানান, এ দিন ১৮৮ জনের নমুনা পরীক্ষা হয়েছে। এর মধ্যে ৫১ জনের নমানা পজিটিভ। যার মধ্যে ৩৫ জনই চাঁপাইনবাবগঞ্জের বাসিন্দা। আর ৯ জন রাজশাহী নগরীর এবং ৭ জন নাটোরের।
রাজশাহীর ৯ জন হলেন- রনি (৩২), রবিউল (৪০), দেলোয়ার (৩৩), আসানি সাহরিন (৫০), সাইদুর রহমান (৭২), বাপ্পি (৫০), ডা. শামিম আহসান (৪৮), ডা. এএফএম শাকিউল (৩৫) এবং আলমগীর (৩০)।
নাটোরের ৭ জন হলেন- সিংড়ার আজাদ (৬৫), বাগাতিপাড়ার সোহাগ রানা (২৭), সদরের শাহিনুর (৪১), আরিফুল (৩২), ভুলন (৩৩), মাসুদ রানা (৩৫) এবং লালপুর উপজেলার নুরুজ্জামান (৫২)।
চাঁপাইনবাবগঞ্জের আক্রান্তদের মধ্যে সদর উপজেলার বাসিন্দারা হলেন- ইকবাল কাদের (৩২), সাদিয়া (১২), শিরিন (৩০), রাকিব (৪০), মানহা (৭), আবদুর রহমান (৩৫), মনিমুল (৫), জাহিদুল (৩৫), রনি (৩৪), আতাউর রহমান (৫৩), মাসুমা জেসমিন (৩০), সাবিত (২), সোহেল রানা (২৪), আতাউর রহমান (৩২), ইকবাল আব্বাসী (৩৭), ডা. পলিন (৪১), হাদিউজ্জামান (২৮), নিরু (৫০), আব্দুল্লাহ আল হোসাইন (৩১), হাসান (৩২), তাহমিদা (২২) এবং আমির আলী (৩৬)।
সদরের বাইরে এ জেলার আক্রান্তরা হলেন- শিবগঞ্জের শরিফুল (২২), আসাদুজ্জামান (৬৩), মনিরুল (৩০), আজাহারুল (৫৮), আয়েশা খাতুন (৩৪), মোরশেদুল (৩৮), মনিরুল ইসলাম (৪৬), আবদুল রাকিব (৪২), আবদুর রাজ্জাক ৪৫), গোমস্তাপুরের শফিকুল (৫৫), রাসেল (৩৬), নাচোলের রায়হান (২৬) এবং ভোলাহাটের রুবেল (৩২)।
নতুন ৩৫ জন শনাক্ত হওয়ায় চাঁপাইনবাবগঞ্জে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ১৫৭ জনে। রাজশাহীতে আক্রান্তের সংখ্যা হলো ১ হাজার ৪২৪ জন। আর নাটোরে আক্রান্তের সংখ্যা দাঁড়াল ২৬৪ জন।
রাজশাহীতে ১৪২৪ জনের মধ্যে নগরীতে এলাকার ১০৯৪ জন। এছাড়াও জেলার বাঘা উপজেলায় ২৩, চারঘাটে ৩১, পুঠিয়ায় ১৯, দুর্গাপুরে ১৭, বাগমারায় ৩৮, মোহনপুরে ৫১, তানোরে ৪৫, পবায় ৯২ এবং গোদাগাড়ীতে ১৪ জন করোনা রোগী শনাক্ত হয়।
রাজশাহী সিভিল সার্জন দপ্তরের তথ্যমতে, বুধবার সকাল পর্যন্ত রাজশাহী নগরে ছয়জন, পবায় তিনজন, চারঘাটে দুইজন এবং বাঘা ও মোহনপুর একজন করে ১৩ জন মারা যান। আর সুস্থ হয়ে স্বাভাবিক জীবনে ফিরেছেন ২৬০ জন। এর মধ্যে নগরীতে ১৩৮ জন, বাঘায় ১০ জন, চারঘাটে ১৩ জন, পুঠিয়ায় ১২ জন, দুর্গাপুরে ছয়জন, বাগমারায় ১৬ জন, মোহনপুরে ৩২ জন, তানোরে ১৭ জন, পবায় ১৫ জন ও গোদাগাড়ীতে একজন। আর চিকিৎসাধীন রয়েছেন ১১৪২ জন। এর মধ্যে হাসপাতালে ১৩ জন। বাকিরা নিজ নিজ বাড়িতে চিকিৎসা নিচ্ছেন।

জুলাই ১০
০৫:৪৪ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

শীঘ্রই শেষ হচ্ছে করোনার প্রকোপ!

শীঘ্রই শেষ হচ্ছে করোনার প্রকোপ!

সানশাইন ডেস্ক : গোটা বিশ্বকে ভালোই ভুগিয়েছে ছোট্ট একটি জীবাণু। বিশ্বের নানা দেশ ও অঞ্চলে আধিপত্য বিস্তার করে এই ভাইরাস এখন অনেকটা সহনীয় হয়ে এসেছে বলে জানিয়েছেন বিশেষজ্ঞরা। তাদের দাবি, এখন ৪০ শতাংশ মানুষ করোনা আক্রান্ত হলেও তাদের কোনো উপসর্গ প্রকাশ পাচ্ছে না। আর এতেই আশার কথা শোনাচ্ছেন বিশেষজ্ঞরা। এদিকে,

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

সরকারি চাকরিতে আরও বেড়েছে ফাঁকা পদ

সরকারি চাকরিতে আরও বেড়েছে ফাঁকা পদ

সানশাইন ডেস্ক : করোনাভাইরাস মহামারীর মধ্যে সরকারি চাকরির বিজ্ঞপ্তি প্রকাশ না হওয়ায় বেড়েছে চাকরিপ্রার্থীর সংখ্যা, সঙ্গে ফাঁকা পদের সংখ্যাও বাড়ছে। সরকারি চাকরিতে এখন তিন লাখ ৮৭ হাজার ৩৩৮টি পদ ফাঁকা পড়ে আছে, যা মোট পদের ২১ দশমিক ২৭ শতাংশ। জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলছেন, অগাস্ট মাসে কোভিড-১৯ সংক্রমণ কমে আসবে

বিস্তারিত