Daily Sunshine

পবায় আনসার ভিডিপি অফিস ভবন নির্মাণে অনিয়মের অভিযোগ

Share

স্টাফ রিপোর্টার: পবা উপজেলা পরিষদ চত্তরে উপজেলা আনসার ভিডিপি অফিস ভবন নির্মাণ কাজে অনিয়মের অভিযোগ উঠেছে। পাশাপাশি নিম্নমানের নির্মাণ সামগ্রী ব্যবহার হচ্ছে বলে জানা গেছে।
একটি অনির্ভরযোগ্য সূত্রে জানা গেছে, শুরু থেকেই এই অফিস ভবন নির্মাণে নিম্নমানের সামগ্রী ব্যবহার করা হচ্ছে। কোন ধরণের কিউরিং না করেই তড়িঘড়ি করে নির্মাণ কাজ এগিয়ে চলেছে। কাজটি একেবারে শেষের পথে। এখন ওই অফিস ভবনের মেঝে টাইলিং ও রং করা বাকি আছে। নিম্নমানের গ্রিল ব্যবহার করা হয়েছে এবং পলেস্টার একেবারে দুর্বল বলে জানা যায়।
আরো জানা যায়, ২৯ লাখ টাকা ব্যয়ে প্রায় সাড়ে ৭শ’ স্কোয়ার ফিটের ভবনটিতে রয়েছে তিনটি ছোট রুম, দুইটি এ্যাটাস ওয়াশরুম ও একটি সিড়িঘর। পলেস্টার কিউরিং না করেই প্রস্তুতি চলছে রং-এর কাজের। এখনো মেঝেতে টাইল্স বসানো হয়নি। পানি সরবরাহ ও ল্যাট্রিন ফিটিংসও বাকি আছে। সঠিক ভাবে কাজটি হচ্ছে কিনা তা সরজমিনে পরিদর্শনের জন্য উর্ধ্বোতন কর্তৃপক্ষের নিকট দাবী সচেতনমহলের।
উপজেলা আনসার ভিডিপি কর্মকর্তা আকরাম উদ্দিন নিম্নমানের কাজ নিয়ে বক্তব্য দিতে অপারগতা প্রকাশ করেছেন। কাজ নিয়ে কথা বলতে চাইলে প্রজেক্ট প্রকৌশলী আল আমিন বলেন, ২০ লাখ টাকার কাজ। কত স্কোয়ার ফিটের কাজ এবং কাজে অনিয়ম হচ্ছে কিনা জানতে চাইলেই তিনি মোবাইল সংযোগ কেটে দেন।
আনসার ভিডিপি বিভাগীয় উপ প্রকৌশলী সরদার আব্দুল খালেক পবা আনসার ভিডিপি ভবনে নিম্নমানের নির্মাণ সামগ্রী ও অনিয়মের বিষয়টি অস্বীকার করেন। তিনি বলেন, এই কাজে বরাদ্দ ২৯ লাখ টাকা। সিডিউল মত কাজ হচ্ছে। কাজে কোন ফাঁকি হচ্ছে না। নিম্নমানের নির্মাণ সামগ্রী ব্যবহারের কোন সুযোগ নাই। ভাল কাজের বিষয়ে তিনি শতভাগ আশাবাদি বলে জানান।

জুলাই ০৬
০৬:২২ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

দুই নেতার শীতল যুদ্ধে বিএনপিতে বিভক্তি!

দুই নেতার শীতল যুদ্ধে বিএনপিতে বিভক্তি!

সানশাইন ডেস্ক : দলে প্রভাব বিস্তার, সিদ্ধান্ত গ্রহণে দ্বিমুখিতা, প্রাত্যহিক কার্যক্রমে সমন্বয়হীনতাসহ সাংগঠনিক দ্বন্দ্বে বিএনপিতে বিভক্তি সৃষ্টি হচ্ছে বলে অভিযোগ উঠেছে। নেতারা পরস্পরের সঙ্গে জড়িয়ে পড়ছেন শীতল যুদ্ধে। দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নির্দেশ পাশ কাটিয়ে বিশেষ ক্ষমতাবলে সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ নিজের মতো করে দলের

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

বিশেষ বিসিএসে আরও দুই হাজার চিকিৎসক নিয়োগ

বিশেষ বিসিএসে আরও দুই হাজার চিকিৎসক নিয়োগ

সানশাইন ডেস্ক : সংকট মোকাবিলায় নতুন করে বিশেষ বিসিএসের মাধ্যমে আরও দুই হাজার চিকিৎসক নিয়োগ দিচ্ছে সরকার। এজন্য বিসিএস নিয়োগবিধি সংশোধন করে জনপ্রশাসন মন্ত্রণালয়ে পাঠাচ্ছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। পিএসসির পরীক্ষা নিয়ন্ত্রক (ক্যাডার) আ ই ম নেছার উদ্দিন সোমবার (২৭ জুলাই) বাংলানিউজকে এ তথ্য জানান। তিনি বলেন, নতুন করে বিশেষ

বিস্তারিত