Daily Sunshine

দক্ষিণ আফ্রিকার বর্ষসেরা ক্রিকেটার ডি কক

Share

স্পোর্টস ডেস্ক: দক্ষিণ আফ্রিকার বর্ষসেরা ক্রিকেটারের পুরস্কার জিতেছেন কুইন্টন ডি কক। এছাড়া প্রোটিয়াদের বর্ষসেরা টেস্ট ক্রিকেটারও নির্বাচিত হয়েছেন তিনি।
এই উইকেটরক্ষক-ব্যাটসম্যান ছাড়াও বর্ষসেরা ও ওয়ানডে ক্রিকেটের সেরার দুটি পুরস্কার জিতেছেন দেশটির নারী ক্রিকেট দলের তারকা লরা ওলভারডট। করোনা ভাইরাসের কারণে ভার্চুয়ালি শনিবার এই পুরস্কার অনুষ্ঠানটি হয়।
দক্ষিণ আফ্রিকার ইতিহাসে ষষ্ঠ ক্রিকেটার হিসেবে দু’বার বর্ষসেরার পুরস্কার জিতলেন ডি কক। এর আগে প্রথমবার তার হাতে এই পুরস্কার ওঠেছিল ২০১৭ সালে। প্রোটিয়াদের টেস্ট অধিনায়কের আগে মাখায়া এনটিনি, কাগিসো রাবাদা, হাশিম আমলা, এবিডি ভিলিয়ার্স এবং জ্যাক ক্যালিস সমান দু’বার করে বর্ষসেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছিলেন।
প্রোটিয়াদের পুরুষ ক্রিকেট দলের মধ্যে বর্ষসেরা ওয়ানডে ও টি-টোয়েন্টি ক্রিকেটার নির্বাচিত হয়েছেন লুঙ্গি এনগিদি। তবে সমর্থকরা ভোটে প্রিয় খেলোয়াড় হিসেবে বেছে নিয়েছেন ডেভিড মিলারকে। বর্ষসেরা ‘নবাগত ক্রিকেটার’ হিসেবে নির্বাচিত হয়েছেন এনরিখ নর্তসে। গত বছর ভারতের বিপক্ষে টেস্ট অভিষেক হওয়ার পর ইংল্যান্ডের বিপক্ষে ৫ উইকেট নিয়েছিছেন এই ২৬ বছর বয়সী বোলার।

জুলাই ০৬
০৬:১৪ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

দুই নেতার শীতল যুদ্ধে বিএনপিতে বিভক্তি!

দুই নেতার শীতল যুদ্ধে বিএনপিতে বিভক্তি!

সানশাইন ডেস্ক : দলে প্রভাব বিস্তার, সিদ্ধান্ত গ্রহণে দ্বিমুখিতা, প্রাত্যহিক কার্যক্রমে সমন্বয়হীনতাসহ সাংগঠনিক দ্বন্দ্বে বিএনপিতে বিভক্তি সৃষ্টি হচ্ছে বলে অভিযোগ উঠেছে। নেতারা পরস্পরের সঙ্গে জড়িয়ে পড়ছেন শীতল যুদ্ধে। দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নির্দেশ পাশ কাটিয়ে বিশেষ ক্ষমতাবলে সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ নিজের মতো করে দলের

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

বিশেষ বিসিএসে আরও দুই হাজার চিকিৎসক নিয়োগ

বিশেষ বিসিএসে আরও দুই হাজার চিকিৎসক নিয়োগ

সানশাইন ডেস্ক : সংকট মোকাবিলায় নতুন করে বিশেষ বিসিএসের মাধ্যমে আরও দুই হাজার চিকিৎসক নিয়োগ দিচ্ছে সরকার। এজন্য বিসিএস নিয়োগবিধি সংশোধন করে জনপ্রশাসন মন্ত্রণালয়ে পাঠাচ্ছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। পিএসসির পরীক্ষা নিয়ন্ত্রক (ক্যাডার) আ ই ম নেছার উদ্দিন সোমবার (২৭ জুলাই) বাংলানিউজকে এ তথ্য জানান। তিনি বলেন, নতুন করে বিশেষ

বিস্তারিত