Daily Sunshine

রহনপুরে অপরিপক্ক আম বাজারজাতের চেষ্টা, ৬০ ক্যারেট জব্দ

Share

স্টাফ রিপোর্টার, শিবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার রহনপুর স্টেশন আম বাজারে একটি আড়তে সময়ের আগে অপরিপক্ক আম বাজারজাত করার চেষ্টার অভিযোগ উঠেছে। বৃহস্পতিবার রাতে রহনপুর স্টেশন আম বাজার আড়ৎদার সমিতির নেতৃবৃন্দ ওই আড়ৎ থেকে প্রায় ৬০ ক্যারেট আম জব্দ করে। পরে শুক্রবার সকালে জব্দকৃত আম দুস্থদের মাঝে বিতরণ করা হয়।
রহনপুর আম আড়ৎদার সমবায় সমিতির সাধারণ সম্পাদক মতিউর রহমান খান বিষয়টি স্বীকার করে জানান, রহনপুর স্টেশন আম বাজারে আম আড়ৎদার আব্দুল হক তার ব্যবসা প্রতিষ্ঠান ইনসাফ আম আড়তে বৃহস্পতিবার রাতে গোপনে ঢাকার গাজীপুর বাইপাস এলাকার একটি ফলের আড়তে পিকআপ যোগে প্রায় ৬০ ক্যারেট অপরিপক্ক আম পাঠানোর চেষ্টা করে।
খবর পেয়ে আম আড়ৎদার সমিতির নেতৃবৃন্দ আমগুলো জব্দ করে স্থানীয় প্রশাসনের নিকট নিয়ে আসে। স্থানীয় প্রশাসন কোন ব্যবস্থা গ্রহন না করলে শুক্রবার সকালে ওই আড়ৎদার ও আম ব্যবসায়ী আম আড়ৎদার সমিতির কাছে বাজারজাত করবেনা মর্মে মুচলেকা দেন। পরে জব্দকৃত আম গুলো দুস্থদের মাঝে বিতরণ করা হয়।
আমবাজার মনিটরিং কমিটির সদস্য সচিব ও উপজেলা কৃষি কর্মকর্তা মাসুদ হোসেন জানান, সংশ্লিষ্টরা মুচলেকা দেয়ায় ও আম আড়ৎদার সমিতির নেতৃবৃন্দের অনুরোধে জড়িত আম আড়ৎদার ও ব্যবসায়ীর বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হয়নি।
এ আম বাজারে আগামী ২ জুন থেকে আম বাজারজাতকরণের সিদ্ধান্ত নেয়া হয়েছে।

মে ৩০
০৩:০০ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

আঁকাআঁকি থেকেই তন্বীর ‘রংরাজত্ব’

আঁকাআঁকি থেকেই তন্বীর ‘রংরাজত্ব’

আসাদুজ্জামান নূর : ছোটবেলা থেকেই আঁকাআঁকির প্রতি নেশা ছিল জুবাইদা খাতুন তন্বীর। ক্লাসের ফাঁকে, মন খারাপ থাকলে বা বোরিং লাগলে ছবি আঁকতেন তিনি। কারও ঘরের ওয়ালমেট, পরনের বাহারি পোশাক ইত্যাদি দেখেই এঁকে ফেলতেন হুবহু। এই আঁকাআঁকির প্রতিভাকে কাজে লাগিয়েই হয়েছেন ক্ষুদ্র উদ্যোক্তা। তুলির খোঁচায় পরিধেয় পোশাকে বাহারি নকশা, ছবি, ফুল

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

জোরালো হচ্ছে সরকারি চাকরিতে ‘বয়সসীমা’ বাড়ানোর দাবি

জোরালো হচ্ছে সরকারি চাকরিতে ‘বয়সসীমা’ বাড়ানোর দাবি

সানশাইন ডেস্ক : সর্বশেষ ১৯৯১ সালে সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা বাড়ানো হয়। এরপর অবসরের বয়স বাড়ানো হলেও প্রবেশের বয়স আর বাড়েনি। বেকারত্ব বেড়ে যাওয়া, সেশনজট, নিয়োগের ক্ষেত্রে দীর্ঘসূত্রতা, অন্যান্য দেশের সঙ্গে সামঞ্জস্য রেখে চাকরিতে প্রবেশের সর্বোচ্চ বয়স বাড়ানোর দাবিতে আন্দোলন করে আসছেন শিক্ষার্থী ও চাকরিপ্রার্থীরা। তবে এ বিষয়ে উদ্যোগ নেয়নি

বিস্তারিত