Daily Sunshine

চলতি মাসেই ক্রিকেট ফিরছে মাঠে

Share

স্পোর্টস ডেস্ক: করোনাভাইরাস বিপর্যয়ের কারণে ক্রীড়াঙ্গনে নেমে এসেছিল স্থবিরতা। ক্রিকেট, ফুটবল কিংবা টেনিস কোনো খেলা বাদ পড়েনি করোনার ভয়াবহতা থেকে। তবে এরমধ্যেও কিছু কিছু জায়গায় ফুটবল খেলা অনুষ্ঠিত হয়েছে। বিশেষ করে বেলারুশে তো প্রিমিয়ার লিগের খেলাও অনুষ্ঠিত হয়েছে। এছাড়াও মে, জুনের মধ্যে চালু হওয়ার কথা রয়েছে ইউরোপের সেরা ফুটবল লিগগুলোও। তবে ক্রিকেট ছিল না মাঠে।
অবশেষে ক্রিকেটও ফিরতে চলেছে সবুজ কানভাসে। ক্যারিবিয়ানের দ্বীপপুঞ্জ সেন্ট ভিনসেন্ট ও গ্রেনাডাইনসে আগামী ২২ মে থেকে শুরু হতে যাচ্ছে ভিন্সি প্রিমিয়ার লিগ (ভিপিএল) টি-টেন ক্রিকেট টুর্নামেন্ট। আর এই টুর্নামেন্টের মধ্য দিয়ে গত মার্চের পর এই প্রথম আইসিসির পূর্ণ সদস্য কোনো দেশে, আন্তর্জাতিক ক্রিকেটারদের নিয়ে হতে যাচ্ছে ক্রিকেট ম্যাচ।
স্বীকৃত কোনো ক্রিকেট ম্যাচ সবশেষ হয়েছে গত ১৫ মার্চ, পাকিস্তান সুপার লিগে। এরপর করোনার প্রকোপে বিশ্বজুড়ে অন্য সব খেলার মতো বন্ধ হয়ে যায় ক্রিকেটও। প্রথমবারের মতো আয়োজিত হতে যাচ্ছে টি-টেন ক্রিকেটের নতুন এই টুর্নামেন্ট ভিপিএল। চলতি মাসের ২২ থেকে ৩১ মে পর্যন্ত হবে ১০ ওভারের ক্রিকেটের এই টুর্নামেন্ট। প্রথম আসরে এতে অংশ নিবে ছয়টি দল।
৩০ ম্যাচের টুর্নামেন্টে প্রতিদিন ম্যাচ হবে ৩টি করে। খেলা শুরু হবে স্থানীয় সময় সকাল সাড়ে ৮টা থেকে। যা চলবে দুপুর ২টা পর্যন্ত। গত সোমবার টুর্নামেন্টের প্লেয়ার্স ড্রাফটে ৬ দল বেছে নিয়েছে ৭২ জন ক্রিকেটারকে। ক্রিকেটারদের মধ্যে উল্লেখযোগ্য নাম ওয়েস্ট ইন্ডিজের তিন আন্তর্জাতিক তারকা পেসার কেসরিক উইলিয়ামস, বাঁহাতি ওবেড ম্যাককয় ও টপ অর্ডার ব্যাটসম্যান সুনিল আমব্রিস।
সেন্ট ভিনসেন্ট ও গ্রেনাডাইনসে এখন পর্যন্ত ১৮ জন করোনা রোগী পাওয়া গেছে। এরমধ্যে ১০ জন সুস্থ হয়ে উঠেছে। ফলে সরকার এই নিয়ে তেমন কঠোর কোনো নিষেধাজ্ঞা দেয়নি। যার কারণে দর্শকদের জন্যও উন্মুক্ত থাকবে গ্যালারি। অনলাইন স্ট্রিমিংয়েও সরাসরি সম্প্রচার করা হবে ম্যাচগুলো।

মে ১৫
০২:৪৪ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

সৌদি যেতে টিকিটের কোন সমস্যা হবে না: শাহরিয়ার

সৌদি যেতে টিকিটের কোন সমস্যা হবে না: শাহরিয়ার

সানশাইন ডেস্ক : পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম জানিয়েছেন, সৌদি আরবে যেতে টিকিটের কোন সমস্যা হবে না। সবাই যেতে পারবেন, সফর মাস শেষ হবার আগেই। শনিবার (২৬ সেপ্টেম্বর) নিজের ফেসবুকে এ তথ্য জানিয়েছেন প্রতিমন্ত্রী। শাহরিয়ার আলম বলেন, ‘নিজের টিকিটটা আগে সংগ্রহের উদ্দেশ্যে সবাই একসাথে টিকিট কাটার চেষ্টা করছেন বলে ভিড় হচ্ছে

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

জোরালো হচ্ছে সরকারি চাকরিতে ‘বয়সসীমা’ বাড়ানোর দাবি

জোরালো হচ্ছে সরকারি চাকরিতে ‘বয়সসীমা’ বাড়ানোর দাবি

সানশাইন ডেস্ক : সর্বশেষ ১৯৯১ সালে সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা বাড়ানো হয়। এরপর অবসরের বয়স বাড়ানো হলেও প্রবেশের বয়স আর বাড়েনি। বেকারত্ব বেড়ে যাওয়া, সেশনজট, নিয়োগের ক্ষেত্রে দীর্ঘসূত্রতা, অন্যান্য দেশের সঙ্গে সামঞ্জস্য রেখে চাকরিতে প্রবেশের সর্বোচ্চ বয়স বাড়ানোর দাবিতে আন্দোলন করে আসছেন শিক্ষার্থী ও চাকরিপ্রার্থীরা। তবে এ বিষয়ে উদ্যোগ নেয়নি

বিস্তারিত