রাজশাহীতে ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদফতরে ৫ মাসে দেড় শতাধিক অভিযোগ

স্টাফ রিপোর্টার : চলতি অর্থবছরের প্রথম পাঁচ মাসেই জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর রাজশাহী বিভাগীয় কার্যালয়ের দেড় শতাধিক অভিযোগ এসেছে বলে জানিয়েছেন প্রতিষ্ঠানটির সহকারী পরিচালক হাসান-আল-মারুফ। শনিবার রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ক্যাফেটেরিয়ায় এক মতবিনিময় সভায় এই তথ্য জানান তিনি। তিনি বলেন, এরই মধ্যে শুনানি শেষে অভিযোগ প্রমাণিত হওয়ায় বেশ কিছু ব্যবসায়ী ও প্রতিষ্ঠানের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হয়েছে।
হাসান-আল-মারুফ আরও জানান, সকল পণ্য ও ১০ ধরনের সেবার বিষয়ে অভিযোগ দেয়া যায়। কার্যালয়ে সরাসরি গিয়ে বা ই-মেইলের মাধ্যমেও অভিযোগ করা যাবে। তরুণদের প্রতি তিনি আহ্বান জানান, প্রতারিত হলে ৩০ দিনের মধ্যে ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদফতরে অভিযোগ করুন। আপনারা সোচ্চার হলে সাধারণ মানুষও অনুপ্রাণিত হবেন।
স্বেচ্ছাসেবি তরুণদের সংগঠন ‘লাইট টু রাইট’ এই মতিবিনিময় সভার আয়োজন করে। এতে ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদফতর রাজশাহী মেট্রোর উপ-পরিচালক ফজলে এলাহীও উপস্থিত ছিলেন। সভায় তিনজন তরুণ তাদের অভিজ্ঞতার কথা জানান, যাদের অভিযোগের ভিত্তিতে ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদফতর অভিযান পরিচালনা করে ব্যবস্থা নিয়েছে বলে সভায় জানানো হয়।


প্রকাশিত: নভেম্বর ২৭, ২০২২ | সময়: ৬:৩০ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর