Daily Sunshine

পবায় ত্রাণের জন্য কর্মহীনদের বিক্ষোভ

Share

স্টাফ রিপোর্টার: রাজশাহীর পবায় ত্রাণের দাবিতে বিক্ষোভ করেছেন কর্মহীনরা। রোববার রাজশাহী নগরের অদুরে পবা উপজেলার মুশরইল নতুনপাড়া এলাকার কয়েকশো নারী-পুরুষ এই বিক্ষোভে অংশ নেন। যাদের অধিকাংশ দিনমজুর ও শ্রমিক। পরে প্রশাসনের উদ্যোগে ও ত্রাণের আশ্বাসে তারা নিজ নিজ বাড়িতে ফিরে যান।
তাদের দাবি, সরকার ১০ কেজি করে চাল বিক্রি করছে। এছাড়াও সাধারণ মানুষের মধ্যে বিনামূল্যে চাল-ডাল বিতরণ করলেও এখন পর্যন্ত এই এলাকার কোন মানুষ সরকারি এই সুবিধা পায়নি। ফলে না খেয়ে দিন পার করতেন এখানকার মানুষগুলোকে।
জানা গেছে, মুশরইল নতুনপাড়া গ্রামে প্রায় সাড়ে তিনশো হতদরিদ্র মানুষের বসবাস। এরমধ্যে ১৮০ জনের আইডি কার্ড দেখে তালিকা করেন স্থানীয় ইউপি সদস্য আবুল কাশেম। কিন্তু তারপরেও তাদের কোনো রকম সহযোগিতা করা হয়নি।
স্থানীয় আসাদুল ইসলাম বলেন, এই এলাকাটি পারিলা ইউনিয়নের মধ্যে। ওই ইউনিয়ন চেয়ারম্যান সাইফুল ইসলাম ভুলু। তিনি এ এলাকায় ত্রাণ বিতরণের কোন রকম ব্যবস্থা গ্রহণ করেননি। ইউপি চেয়ারম্যান ও সদস্যের কাছে ত্রাণের দাবিতে এলাকাবাসী গেলে তাদের সাথে খারাপ আচরণ করে তাড়িয়ে দেয়া হয়। এতে ক্ষোভের সৃষ্টি হলে বিক্ষোভ করে এলাকাবাসী।
তিনি বলেন, এই এলাকার মানুষ পরিবার-পরিজন নিয়ে চরম বিপাকে রয়েছেন। বিশেষ করে যারা দিন এনে দিন খেয়ে এতদিন জীবনযাপন করছিলেন তারা পড়েছেন সবচেয়ে বেশি বিপাকে। তারা সরকারি সহযোগিতা না পেলে না খেয়ে মারা যাবে বলে দাবি করেন আসাদুল ইসলাম।
চেয়ারম্যান সাইফুল বারী ভুলু বলেন, ‘আমার ইউনিয়নে ছয়শো’ কর্মহীন মানুষের মাঝে ত্রাণ বিতরণ করা হয়েছে। যার মধ্যে ওই ওয়ার্ডে ৯০ জনকে দেয়া হয়েছে। পাশেই রাজশাহী সিটি করপোরেশন। আর মুলত: সিটি করপোরেশনে চালের পাশাপাশি তেল, আলু, লবণ, চিনি ও সাবান দেয়া হচ্ছে। তারা আমার কাছে এসব দাবি করে। আমি পাব কোথায়’।
তিনি আরো বলেন, ‘পবা সহকারি কমিশনার ভূমি উপস্থিত ছিলেন। বিক্ষোভকারিদের তালিকা করা হয়েছে। উপজেলা প্রশাসন থেকে ত্রাণ দেয়া হবে জানিয়েছেন পবা উপজেলা নিার্বহী অফিসার মোহাম্মদ শাহাদাত হোসেন।
এদিকে, বিক্ষোভের খবর পেয়ে রাজশাহী নগরের চন্দ্রিমা থানা পুলিশ ঘটনাস্থলে যান। এসময় পুলিশ মাইকিং করে এলাকাবাসীকে সামাজিক দূরত্ব মেনে চলার অনুরোধ জানান এবং পরিস্থিতি স্বাভাবিক করার চেষ্টা করেন। প্রায় ঘন্টা খানেক পর পরিস্থিতি স্বাভাবিক হয় বলে জানান চন্দ্রিমা থানার ওসি সিরাজুম মনির।
তিনি বলেন, সরকারি ত্রাণের দাবিতে এলাকাবাসী এই বিক্ষোভ করে। এলাকাবাসী একজোট হয়ে বিক্ষোভের সময় তারা স্বাস্থ্যবিধি অমান্য করেন। পুলিশ গিয়ে তাদের সামাজিক দুরত্ব বজায় রাখার জন্য মাইকিং করে এবং পরিস্থিতি স্বাভাবিকে নিয়ে আসে।

এপ্রিল ১৩
০৪:০৭ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

শীতের আমেজে আহা…ভাপা পিঠা

শীতের আমেজে আহা…ভাপা পিঠা

রোজিনা সুলতানা রোজি : প্রকৃতিতে এখন হালকা শীতের আমেজ। এই নাতিশীতোষ্ণ আবহাওয়ায় ভাপা পিঠার স্বাদ নিচ্ছেন সবাই। আর এই উপলক্ষ্যটা কাজে লাগচ্ছেন অনেক ক্ষুদ্র ব্যবসায়ী। লোকসমাগম ঘটে এমন মোড়ে ভাপা পিঠার পসরা সাজিয়ে বসে পড়ছেন অনেকেই। ভাসমান এই সকল দোকানে মৃদু কুয়াশাচ্ছন্ন সন্ধ্যায় ভিড় জমাচ্ছেন অনেক পিঠা প্রেমী। রাজশাহীর বিভিন্ন

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

৭ ব্যাংকের সমন্বিত নিয়োগ পরীক্ষা স্থগিত

৭ ব্যাংকের সমন্বিত নিয়োগ পরীক্ষা স্থগিত

সানশাইন ডেস্ক: সাত ব্যাংকের সিনিয়র অফিসার পদের সমন্বিত নিয়োগ পরীক্ষা (২০১৮ সালভিত্তিক) স্থগিত করা হয়েছে। আগামী ৫ ডিসেম্বর রাজধানীর ৬৭টি কেন্দ্রে এ পরীক্ষা হওয়ার কথা ছিল। শনিবার (২৮ নভেম্বর) ব্যাংকার্স সিলেকশন কমিটির (বিএসসি) সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। যে সাতটি ব্যাংকের নিয়োগ পরীক্ষার স্থগিত করা হয়েছে সেগুলো হলো হলো—সোনালী

বিস্তারিত