Daily Sunshine

বিপাকে কর্মহীন শ্রমজীবি মানুষ

Share

কুড়িগ্রাম প্রতিনিধি: করোনা পরিস্থিতিতে টানা ৫ম দিনের মতো ব্যবসা প্রতিষ্ঠান, গণপরিবহন ও পন্য পরিবহন বন্ধ থাকায় সবচেয়ে বিপাকে পড়েছে দেশের সবচেয়ে দরিদ্র পীড়িত জেলা কুড়িগ্রামের শ্রমজীবি মানুষেরা। এসব মানুষের ঘরে খাবার না থাকায় জীবিকার তাগিদে বের হলেও মিলছে না কোন কাজ।
গত কয়েক দিনের তুলনায় জেলা শহরের সড়কে বেশি সংখ্যক রিকসা ও অটো রিকসা চোখে পড়লে যাত্রী মিলছে না তেমন। শহরের বিভিন্ন মোড়ে ভ্যানগাড়ী নিয়ে সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত বসে থাকলেও মিলছে না ভাড়া।
রিকসা ও ভ্যান চালকরা অভিযোগ করেন, মূলত গণপরিবহন ও ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ থাকায় শহরের লোকজন তেমন একটা আসছেন না। ফলে রিকসার যাত্রী মিলছে না। এছাড়াও মিলছে না ভ্যানগাড়ীর ভাড়াও। এসময় তারা আরো অভিযোগ করেন, সরকারীভাবে খাদ্য সহায়তা প্রদান করা হলেও তারা এখন পর্যন্ত কিছুই পাননি।
অন্যদিকে ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ থাকায় দুঃচিন্তায় পড়েছেন শহরাঞ্চলের ভিক্ষুকরাও। সারাদিন ভিক্ষা করেও মিলছে না চাল কেনার পয়সাও।
এদিকে সরকারী ও বেসরকারী ভাবে শ্রমজীবি মানুষের জন্য খাদ্য সহায়তা বিতরণ কার্যক্রম অব্যাহত থাকলেও তা প্রয়োজনের তুলনায় অপ্রতুল। বেশির ভাগ মানুষের ভাগ্যে জুটছে না সে সহায়তাও। এ অবস্থায় পরিবার পরিজন নিয়ে দুর্ভোগে দিন কাটাচ্ছেন তারা।

মার্চ ৩১
০৪:৫৯ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

সাহস সংগ্রাম নেতৃত্বে অবিচল

সাহস সংগ্রাম নেতৃত্বে অবিচল

সানশাইন ডেস্ক : মহামারি কোভিড-১৯ এর ধাক্কায় দুমড়ে-মুচড়ে যাচ্ছে বিশ্বব্যবস্থা। বৈশ্বিক এ মহামারির নিদারুণ প্রভাব পড়েছে বাংলাদেশেও। অথচ এমন ঘোর অমানিশার মাঝেও আশার প্রদীপ জ্বালিয়ে রেখেছেন তিনি। তিনি-ই সম্প্রতি রিজার্ভ ও রেমিট্যান্সে রেকর্ড গড়ার খবর দিয়েছেন। বিশ্লেষকরা মনে করেন, মহামারিকালে জরুরি ভিত্তিতে প্রায় এক লাখ কোটি টাকার প্রণোদনা প্যাকেজ ঘোষণা

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

অস্ত্র মামলায় সাহেদের যাবজ্জীবন কারাদণ্ড

অস্ত্র মামলায় সাহেদের যাবজ্জীবন কারাদণ্ড

সানশাইন ডেস্ক : রিজেন্ট গ্রুপ ও রিজেন্ট হাসপাতাল লিমিটেডের চেয়ারম্যান সাহেদ করিম ওরফে মোহাম্মদ সাহেদের বিরুদ্ধে অস্ত্র আইনে করা একটি মামলায় যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। সোমবার (২৮ সেপ্টেম্বর) ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশ এ রায় ঘোষণা করেন। রায় ঘোষণার আগে সাহেদকে কারাগার থেকে আদালতে হাজির করা

বিস্তারিত