Daily Sunshine

বিসিবিকে অনুসরণ করলো পিসিবি!

Share

স্পোর্টস ডেস্ক: জাতীয় দলের খেলোয়াড়দের এক সিজনে দুটির বেশি বিদেশি লিগে খেলতে পারবে না বলে বিসিবির নতুন নিয়ম। মূলত ক্রিকেটারদের ধকল কমাতেই এ কঠিন সিদ্ধান্ত নেয় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বিসিবির এ নিয়মকেই অনুসরণ করলো পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।
কেন্দ্রীয় চুক্তিবদ্ধ ক্রিকেটারদের এক মৌসুমে তিনটির বেশি বিদেশি টুর্নামেন্টের খেলার ওপর নিষেধাজ্ঞা জারি করল তারা। সেক্ষেত্রে পাকিস্তান সুপার লিগসহ (পিএসএল) সর্বোচ্চ চারটি লিগে অংশ নেয়ার সুযোগ পাবেন পাকিস্তানের খেলোয়াড়রা। নেপথ্যে আরেকটি শর্ত জুড়ে দিয়েছে পিসিবি। সেটা হচ্ছে, এ লিগগুলো অবশ্যই আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) স্বীকৃত হতে হবে। পাক বোডর্র প্রধান নির্বাহী ওয়াসিম খান এসব তথ্য দিয়েছেন।
তিনি বলেন, আমরা খেলোয়াড়দের ওপর থেকে চাপ সরিয়ে রাখতে চাচ্ছি। পাশাপাশি তারা যেন বাড়তি আয়-রোজগার করতে পারে সেদিকে খেয়াল রাখছি। একই সঙ্গে তাদের স্কিল বাড়ানোর দিকে লক্ষ্য রাখছি। ফলশ্রুতিতে বিশ্বের নানা প্রান্তে বিভিন্ন প্রতিযোগিতায় খেলার সুযোগ করে দিচ্ছি। আমরা আশাবাদী, এ সিদ্ধান্ত ফলপ্রসূ হবে। সবাই এ সিস্টেম অনুসরণ করবে।
ফিটনেস ও দম ধরে রাখতে ক্রিকেটারদের বিশ্বের বিভিন্ন ফ্র্যাঞ্চাইজি লিগে অংশগ্রহণ কমাতে দীর্ঘদিন ধরে চিন্তাভাবনা করছিল পিসিবি। অবশেষে এ সিদ্ধান্তে উপনীত হলো তারা। এ পরিকল্পনা-পদক্ষেপ আলোর মুখ দেখবেও বলে বিশ্বাস তাদের। এক বছরে কয়েকটি লিগে খেলার পর স্বাভাবিকভাবেই জাতীয় দল এবং ঘরোয়া ক্রিকেটে ধকল সামলানো ক্রিকেটারদের জন্য কঠিন হয়ে দাঁড়ায়। একই সঙ্গে ফিটনেস সংক্রান্ত জটিলতা সৃষ্টি হয়। এসব বিবেচনা করে এমন সিদ্ধান্ত নিয়েছে পিসিবি।

মার্চ ২৯
০৫:১১ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

দুই নেতার শীতল যুদ্ধে বিএনপিতে বিভক্তি!

দুই নেতার শীতল যুদ্ধে বিএনপিতে বিভক্তি!

সানশাইন ডেস্ক : দলে প্রভাব বিস্তার, সিদ্ধান্ত গ্রহণে দ্বিমুখিতা, প্রাত্যহিক কার্যক্রমে সমন্বয়হীনতাসহ সাংগঠনিক দ্বন্দ্বে বিএনপিতে বিভক্তি সৃষ্টি হচ্ছে বলে অভিযোগ উঠেছে। নেতারা পরস্পরের সঙ্গে জড়িয়ে পড়ছেন শীতল যুদ্ধে। দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নির্দেশ পাশ কাটিয়ে বিশেষ ক্ষমতাবলে সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ নিজের মতো করে দলের

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

বিশেষ বিসিএসে আরও দুই হাজার চিকিৎসক নিয়োগ

বিশেষ বিসিএসে আরও দুই হাজার চিকিৎসক নিয়োগ

সানশাইন ডেস্ক : সংকট মোকাবিলায় নতুন করে বিশেষ বিসিএসের মাধ্যমে আরও দুই হাজার চিকিৎসক নিয়োগ দিচ্ছে সরকার। এজন্য বিসিএস নিয়োগবিধি সংশোধন করে জনপ্রশাসন মন্ত্রণালয়ে পাঠাচ্ছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। পিএসসির পরীক্ষা নিয়ন্ত্রক (ক্যাডার) আ ই ম নেছার উদ্দিন সোমবার (২৭ জুলাই) বাংলানিউজকে এ তথ্য জানান। তিনি বলেন, নতুন করে বিশেষ

বিস্তারিত