Daily Sunshine

২৪ ঘণ্টায় চীনে স্থানীয় কেউ করোনায় আক্রান্ত হয়নি

Share

সানশাইন ডেস্ক: করোনাভাইরাসের উৎপত্তিস্থল চীনের হুবেই প্রদেশে প্রথমবার গত ২৪ ঘণ্টায় স্থানীয় পর্যায়ে নতুন করে কেউ এ ভাইরাসে আক্রান্ত হয়নি। বৃহস্পতিবার দেশটির জাতীয় স্বাস্থ্য কমিশনের বরাত দিয়ে ডব্লিউএসবি এ তথ্য জানায়।
প্রতিবেদনে বলা হয়েছে, হুবেই প্রদেশে স্থানীয়ভাবে কেউ আক্রান্ত হয়নি। নতুন করে বিদেশফেরত ৩৪ জন এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন। তবে তারা কেউ হুবেই প্রদেশের নয়। মৃত্যুও একক সংখ্যায় নেমে এসেছে। গত ২৪ ঘণ্টায় চীনে আটজন মারা গেছেন।
৩৪ জনের মধ্যে ২১ জন বেইজিংয়ে, গুয়াংডং প্রদেশে নয়জন, সাংহাইয়ের দুইজন, হিলংজিয়াং প্রদেশ এবং ঝিজিয়াং প্রদেশে একজন করে আক্রান্ত হয়েছেন। চীনে এ পর্যন্ত মৃতের সংখ্যা তিন হাজার ২৪৫ জন। করোনায় আক্রান্তের সংখ্যা ৮০ হাজার ৯২৮ জন । এর মধ্যে মোট ৭০ হাজার ৪২০ জন রোগী সুস্থ হয়েছেন।
বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া মহামারি করোনাভাইরাসে মৃতের সংখ্যা আট হাজার ৯৬১ জন দাঁড়িয়েছে। করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা দুই লাখ ১৯ হাজার ৮৭ জন। বিশ্বের ১৭৩ দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে এই ভাইরাস। তবে এখন পর্যন্ত ৮৫ হাজার ৬৭৩ জন চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

মার্চ ২০
০৪:৪২ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

দুই নেতার শীতল যুদ্ধে বিএনপিতে বিভক্তি!

দুই নেতার শীতল যুদ্ধে বিএনপিতে বিভক্তি!

সানশাইন ডেস্ক : দলে প্রভাব বিস্তার, সিদ্ধান্ত গ্রহণে দ্বিমুখিতা, প্রাত্যহিক কার্যক্রমে সমন্বয়হীনতাসহ সাংগঠনিক দ্বন্দ্বে বিএনপিতে বিভক্তি সৃষ্টি হচ্ছে বলে অভিযোগ উঠেছে। নেতারা পরস্পরের সঙ্গে জড়িয়ে পড়ছেন শীতল যুদ্ধে। দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নির্দেশ পাশ কাটিয়ে বিশেষ ক্ষমতাবলে সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ নিজের মতো করে দলের

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

বিশেষ বিসিএসে আরও দুই হাজার চিকিৎসক নিয়োগ

বিশেষ বিসিএসে আরও দুই হাজার চিকিৎসক নিয়োগ

সানশাইন ডেস্ক : সংকট মোকাবিলায় নতুন করে বিশেষ বিসিএসের মাধ্যমে আরও দুই হাজার চিকিৎসক নিয়োগ দিচ্ছে সরকার। এজন্য বিসিএস নিয়োগবিধি সংশোধন করে জনপ্রশাসন মন্ত্রণালয়ে পাঠাচ্ছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। পিএসসির পরীক্ষা নিয়ন্ত্রক (ক্যাডার) আ ই ম নেছার উদ্দিন সোমবার (২৭ জুলাই) বাংলানিউজকে এ তথ্য জানান। তিনি বলেন, নতুন করে বিশেষ

বিস্তারিত