Daily Sunshine

বাঘায় করোনা প্রতিরোধে উপজেলা নির্বাহী অফিসারের লিফলেট

Share

স্টাফ রিপোর্টার, বাঘা: সারাবিশ্বে মহামারি আকারে বিস্তারকারী করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে রাজশাহীর বাঘায় লিফলেট বিতরণ কর্মসূচি ও জনসচেতনতা মূলক সভা শেষে বাজারে গিয়ে সেমিনার করছেন নির্বাহী কর্মকর্তা শাহিন রেজা। বৃহস্পতিবার দিন ব্যাপী শিক্ষক, স্কাউট দল, জনপ্রতিনিধি,ডাক্তার ও বনিক সমিতির নেতাসহ ব্যবসায়ীদের সাথে তিনি পৃথক পৃথক সভা সেমিনার করেন।
সকাল ১১ টায় নির্বাহী কর্মকর্তার দপ্তরে আয়োজিত সভায় করোনা ভাইরাসের লক্ষণ ও কিভাবে এটি প্রতিরোধ করা যায় সে বিষয়ে আলোচনা করা হয়। আলোচনায় নির্বাহী কর্মকর্তা বলেন, সরকার এ রোগ থেকে নিরাপদ থাকার জন্য বিশেষ নির্দেশনা প্রদান করেছেন। আমরা সে লক্ষে কাজ করে যাচ্ছি। বর্তমানে উপজেলা দু’টি পৌর সভা এবং ৭ টি ইউনিয়নে ২ জন করে সরকারি কর্মকর্তার সমান্বয়ে মনিটরিং টিম-সহ কমিটি গঠন করা হয়েছে। এ ছাড়াও উপজেলা সদরে অবস্থিত বাঘা মডের উচ্চ বিদ্যালয়ের দুটি কক্ষে আইসোলেশন কেন্দ্র প্রস্তত করা হয়েছে। আমরা যদি করোনা রুগীর সন্ধান পাই তবে তাদেরকে এ কেন্দ্রে এনে চিকিৎসা দেয়ার হবে।
বিকেলে নির্বাহী কর্মকর্তা উপজেলার নারায়নপুর ও আড়ানী বাজারের ব্যবসায়ীদের সাথে করোনা প্রতিরোধে মতবিনিময় সভা করেন। এ সময় তিনি ব্যবসায়ীদের উদ্দেশ্যে বলেন, দেশে প্রচুর পরিমান খাবার মৌজুদ আছে। কেও যদি লবন বিক্রীর ন্যায় সিন্ডিকেট করার চেস্টা করেন তাহলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।
তিনি করোনা প্রতিরোধে ডাক্তারদের মাধ্যমে মাস্ক এবং উপজেলার ৫১ টি মাধ্যমিক বিদ্যালয়ের স্কাউট দলের মাধ্যমে লোকজনকে আতঙ্কিত না হওয়ার প্রত্যায় ব্যক্ত করে সর্তকতা মূলক লিফলেট প্রচারের কার্যক্রম চালু করেন। সেই সাথে বিদেশ ফেরত প্রবাসীদের তালিকা সংগ্রহের জন্য জনপ্রতিনিধিদের দায়িত্ব অর্পন করেন।

মার্চ ২০
০৪:৩৭ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

রাজশাহীর রেশম শিল্পেও করোনার থাবা

রাজশাহীর রেশম শিল্পেও করোনার থাবা

স্টাফ রিপোর্টার : চলমান করনোকালে চরম অস্তিত্ব সংকটে রাজশাহীর রেশম শিল্প। বিশ্বব্যাপী মহামারী করোনা ভাইরাসের কারণে ধুঁকে ধুঁকে চলা এ শিল্পখাত আরো অস্তিত্ব সংকটে পড়েছে। করোনা ভাইরাসের কারণে গত দুই মাসের লকডাউনে কোটি কোটি টাকার লোকসানে পড়েছে সিল্কের তৈরি পোশাকখাত। এখন সিল্কের তৈরি পোশাকের শো-রুম খোলা থাকলেও বেচাবিক্রি নেমে এসেছে

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

সরকারি চাকরিতে আরও বেড়েছে ফাঁকা পদ

সরকারি চাকরিতে আরও বেড়েছে ফাঁকা পদ

সানশাইন ডেস্ক : করোনাভাইরাস মহামারীর মধ্যে সরকারি চাকরির বিজ্ঞপ্তি প্রকাশ না হওয়ায় বেড়েছে চাকরিপ্রার্থীর সংখ্যা, সঙ্গে ফাঁকা পদের সংখ্যাও বাড়ছে। সরকারি চাকরিতে এখন তিন লাখ ৮৭ হাজার ৩৩৮টি পদ ফাঁকা পড়ে আছে, যা মোট পদের ২১ দশমিক ২৭ শতাংশ। জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলছেন, অগাস্ট মাসে কোভিড-১৯ সংক্রমণ কমে আসবে

বিস্তারিত