Daily Sunshine

বাঘায় করোনা প্রতিরোধে উপজেলা নির্বাহী অফিসারের লিফলেট

Share

স্টাফ রিপোর্টার, বাঘা: সারাবিশ্বে মহামারি আকারে বিস্তারকারী করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে রাজশাহীর বাঘায় লিফলেট বিতরণ কর্মসূচি ও জনসচেতনতা মূলক সভা শেষে বাজারে গিয়ে সেমিনার করছেন নির্বাহী কর্মকর্তা শাহিন রেজা। বৃহস্পতিবার দিন ব্যাপী শিক্ষক, স্কাউট দল, জনপ্রতিনিধি,ডাক্তার ও বনিক সমিতির নেতাসহ ব্যবসায়ীদের সাথে তিনি পৃথক পৃথক সভা সেমিনার করেন।
সকাল ১১ টায় নির্বাহী কর্মকর্তার দপ্তরে আয়োজিত সভায় করোনা ভাইরাসের লক্ষণ ও কিভাবে এটি প্রতিরোধ করা যায় সে বিষয়ে আলোচনা করা হয়। আলোচনায় নির্বাহী কর্মকর্তা বলেন, সরকার এ রোগ থেকে নিরাপদ থাকার জন্য বিশেষ নির্দেশনা প্রদান করেছেন। আমরা সে লক্ষে কাজ করে যাচ্ছি। বর্তমানে উপজেলা দু’টি পৌর সভা এবং ৭ টি ইউনিয়নে ২ জন করে সরকারি কর্মকর্তার সমান্বয়ে মনিটরিং টিম-সহ কমিটি গঠন করা হয়েছে। এ ছাড়াও উপজেলা সদরে অবস্থিত বাঘা মডের উচ্চ বিদ্যালয়ের দুটি কক্ষে আইসোলেশন কেন্দ্র প্রস্তত করা হয়েছে। আমরা যদি করোনা রুগীর সন্ধান পাই তবে তাদেরকে এ কেন্দ্রে এনে চিকিৎসা দেয়ার হবে।
বিকেলে নির্বাহী কর্মকর্তা উপজেলার নারায়নপুর ও আড়ানী বাজারের ব্যবসায়ীদের সাথে করোনা প্রতিরোধে মতবিনিময় সভা করেন। এ সময় তিনি ব্যবসায়ীদের উদ্দেশ্যে বলেন, দেশে প্রচুর পরিমান খাবার মৌজুদ আছে। কেও যদি লবন বিক্রীর ন্যায় সিন্ডিকেট করার চেস্টা করেন তাহলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।
তিনি করোনা প্রতিরোধে ডাক্তারদের মাধ্যমে মাস্ক এবং উপজেলার ৫১ টি মাধ্যমিক বিদ্যালয়ের স্কাউট দলের মাধ্যমে লোকজনকে আতঙ্কিত না হওয়ার প্রত্যায় ব্যক্ত করে সর্তকতা মূলক লিফলেট প্রচারের কার্যক্রম চালু করেন। সেই সাথে বিদেশ ফেরত প্রবাসীদের তালিকা সংগ্রহের জন্য জনপ্রতিনিধিদের দায়িত্ব অর্পন করেন।

মার্চ ২০
০৪:৩৭ ২০২০

আরও খবর

Subcribe Youtube Channel

বিশেষ সংবাদ

ঈদের আগে ৫০ লাখ পরিবার পাচ্ছে আর্থিক সহায়তা

সানশাইন ডক্সে; করোনাভাইরাসের দ্বিতীয় ওয়েভে ক্ষতিগ্রস্ত ৫০ লাখ গরিব পরিবারকে আর্থিক সহায়তা দেওয়ার চিন্তা করছে সরকার। প্রত‌্যকে পরিবারকে ২৫০০ টাকা করে দেওয়া হবে। ঈদের আগে মোবাইলের মাধ্যমে সুবিধাভোগী পরিবারের হাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঈদ উপহার হিসেবে এ অর্থ পৌঁছে দেওয়া হবে বলে অর্থ বিভাগ সূত্রে জানা গেছে। সূত্র জানায়, সম্প্রতি

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

করোনাভাইরাস পরিস্থিতির অবনতির কারণে ১৪ এপ্রিল সকাল ৬টা থেকে ২১ এপ্রিল মধ্যরাত পর্যন্ত বিধিনিষেধ আরোপ করা হয়েছে। তবে এ সময়ে টিকা কার্ড নিয়ে টিকা গ্রহণের জন্য যাতায়াত করা যাবে বলে জানানো হয়েছে। সোমবার (১২ এপ্রিল) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে। এতে বলা হয়েছে, অতি জরুরি প্রয়োজন

বিস্তারিত