Daily Sunshine

বাঘায় করোনা প্রতিরোধে উপজেলা নির্বাহী অফিসারের লিফলেট

Share

স্টাফ রিপোর্টার, বাঘা: সারাবিশ্বে মহামারি আকারে বিস্তারকারী করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে রাজশাহীর বাঘায় লিফলেট বিতরণ কর্মসূচি ও জনসচেতনতা মূলক সভা শেষে বাজারে গিয়ে সেমিনার করছেন নির্বাহী কর্মকর্তা শাহিন রেজা। বৃহস্পতিবার দিন ব্যাপী শিক্ষক, স্কাউট দল, জনপ্রতিনিধি,ডাক্তার ও বনিক সমিতির নেতাসহ ব্যবসায়ীদের সাথে তিনি পৃথক পৃথক সভা সেমিনার করেন।
সকাল ১১ টায় নির্বাহী কর্মকর্তার দপ্তরে আয়োজিত সভায় করোনা ভাইরাসের লক্ষণ ও কিভাবে এটি প্রতিরোধ করা যায় সে বিষয়ে আলোচনা করা হয়। আলোচনায় নির্বাহী কর্মকর্তা বলেন, সরকার এ রোগ থেকে নিরাপদ থাকার জন্য বিশেষ নির্দেশনা প্রদান করেছেন। আমরা সে লক্ষে কাজ করে যাচ্ছি। বর্তমানে উপজেলা দু’টি পৌর সভা এবং ৭ টি ইউনিয়নে ২ জন করে সরকারি কর্মকর্তার সমান্বয়ে মনিটরিং টিম-সহ কমিটি গঠন করা হয়েছে। এ ছাড়াও উপজেলা সদরে অবস্থিত বাঘা মডের উচ্চ বিদ্যালয়ের দুটি কক্ষে আইসোলেশন কেন্দ্র প্রস্তত করা হয়েছে। আমরা যদি করোনা রুগীর সন্ধান পাই তবে তাদেরকে এ কেন্দ্রে এনে চিকিৎসা দেয়ার হবে।
বিকেলে নির্বাহী কর্মকর্তা উপজেলার নারায়নপুর ও আড়ানী বাজারের ব্যবসায়ীদের সাথে করোনা প্রতিরোধে মতবিনিময় সভা করেন। এ সময় তিনি ব্যবসায়ীদের উদ্দেশ্যে বলেন, দেশে প্রচুর পরিমান খাবার মৌজুদ আছে। কেও যদি লবন বিক্রীর ন্যায় সিন্ডিকেট করার চেস্টা করেন তাহলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।
তিনি করোনা প্রতিরোধে ডাক্তারদের মাধ্যমে মাস্ক এবং উপজেলার ৫১ টি মাধ্যমিক বিদ্যালয়ের স্কাউট দলের মাধ্যমে লোকজনকে আতঙ্কিত না হওয়ার প্রত্যায় ব্যক্ত করে সর্তকতা মূলক লিফলেট প্রচারের কার্যক্রম চালু করেন। সেই সাথে বিদেশ ফেরত প্রবাসীদের তালিকা সংগ্রহের জন্য জনপ্রতিনিধিদের দায়িত্ব অর্পন করেন।

মার্চ ২০
০৪:৩৭ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

সাহস সংগ্রাম নেতৃত্বে অবিচল

সাহস সংগ্রাম নেতৃত্বে অবিচল

সানশাইন ডেস্ক : মহামারি কোভিড-১৯ এর ধাক্কায় দুমড়ে-মুচড়ে যাচ্ছে বিশ্বব্যবস্থা। বৈশ্বিক এ মহামারির নিদারুণ প্রভাব পড়েছে বাংলাদেশেও। অথচ এমন ঘোর অমানিশার মাঝেও আশার প্রদীপ জ্বালিয়ে রেখেছেন তিনি। তিনি-ই সম্প্রতি রিজার্ভ ও রেমিট্যান্সে রেকর্ড গড়ার খবর দিয়েছেন। বিশ্লেষকরা মনে করেন, মহামারিকালে জরুরি ভিত্তিতে প্রায় এক লাখ কোটি টাকার প্রণোদনা প্যাকেজ ঘোষণা

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

অস্ত্র মামলায় সাহেদের যাবজ্জীবন কারাদণ্ড

অস্ত্র মামলায় সাহেদের যাবজ্জীবন কারাদণ্ড

সানশাইন ডেস্ক : রিজেন্ট গ্রুপ ও রিজেন্ট হাসপাতাল লিমিটেডের চেয়ারম্যান সাহেদ করিম ওরফে মোহাম্মদ সাহেদের বিরুদ্ধে অস্ত্র আইনে করা একটি মামলায় যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। সোমবার (২৮ সেপ্টেম্বর) ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশ এ রায় ঘোষণা করেন। রায় ঘোষণার আগে সাহেদকে কারাগার থেকে আদালতে হাজির করা

বিস্তারিত