Daily Sunshine

যে কারণে সুপারহিট রাধিকা

Share

সানশাইন ডেস্ক : হট এবং ইনোসেন্ট বিউটি বলেই পরিচিতি লাভ করেছেন বলিউডের এই উঠতি নায়িকা। বড় ব্যানারে ডেবিউ করলেও এখনও পর্যন্ত তেমন হিট তার কোনও ছবিই হয়নি। তবে ফিল্ম হিট করুক না করুক, অভিনয় এবং ইনোসেন্ট লুকের জন্য এই নায়িকা সুপার হিট ইতোমধ্যেই।
এই অভিনেত্রীর নাম রাধিকা মদন। একতা কপূরের হাত ধরেই অভিনয়ে আসা তাঁর। প্রথমদিকে একেবারেই স্মার্ট ছিলেন না রাধিকা। নিজেকে গ্রুমিং করে হাঁটাচলা থেকে কথাবার্তাÍ সবেতেই পারদর্শী হয়ে উঠেছেন।
১৯৯৫ সালে ১ মে দিল্লির একটি পাঞ্জাবি পরিবারে জন্ম রাধিকার। মথুরা রোডের দিল্লি পাবলিক স্কুলে পড়াশোনা। তারপর জেসাস অ্যান্ড মেরি কলেজ থেকে স্নাতক হন।
রাধিকার বাবা পেশায় একজন ব্যবসায়ী এবং মা চিত্রশিল্পী। পরিবারের আর্থিক অবস্থা খুবই স্বচ্ছল। রাধিকার ভাইয়ের নাম অর্জুন।
ছোট থেকেই নাচের প্রতি কৌতূহল ছিল তার। জ্যাজ, হিপ-হপ, ব্যালেÍ সব রকম নাচে প্রশিক্ষিত তিনি। নিজের নাচের স্কুলও খুলে ফেলেছিলেন। ছোটবেলায় আরও একটা কারণে পাড়া-প্রতিবেশীদের কাছে খুব পরিচিত ছিলেন রাধিকা। সারাক্ষণই ক্রিকেট খেলতে ব্যস্ত থাকতেন আর আচরণ ছিল টম-বয় প্রকৃতির।
কখনও অভিনয়ে আসার কথা ভাবেনি রাধিকা। নাচ নিয়েই থাকবেন ভেবেছিলেন। কিন্তু একটা অনুষ্ঠানে একতা কাপুরের সঙ্গে পরিচয় হয় তার। রাধিকার সারল্য এবং সৌন্দর্য মন ছুঁয়ে গিয়েছিল একতা কাপুরের।
২০১৪ সালে একতা কাপুরের রোম্যান্টিক ড্রামা ‘মেরি আশিকি তুম সে হি’-তে সুযোগ পান তিনি। প্রায় দেড় বছর টিভি-তে চলেছিল এই সিরিয়াল। দর্শকেরা তাকে পছন্দও করেছিলেন। দর্শকদের ভালবাসাই রাধিকাকে অভিনয়ের প্রতি কৌতূহলী করে তোলে। এর পর তিনি ‘ঝলক দিখলা জা’-র সিজন ৮-এ প্রতিযোগী হিসাবে যোগ দেন।
২০১৮ সালে প্রথম বলিউড চলচ্চিত্রে অভিষেক করেন তিনি। বিশাল ভরদ্বাজের পরিচালনায় ফিল্মটির নাম ছিল ‘পটাখা’। খুব একটা হিট হয়নি ছবি। যদিও অভিনয়ের জন্য রাধিকা প্রশংসিত হয়েছিলেন। বেস্ট ফিমেল ডেবিউ অভিনেত্রী হিসাবে মনোনিতও হয়েছিলেন তিনি।
এখনও পর্যন্ত তিনটি ছবি করেছেন রাধিকা। ‘পটাখা’, ‘মার্দ কো দার্দ নেহি হোতা’ আর সম্প্রতি মুক্তি পাওয়া ছবি ‘আংরেজি মিডিয়াম’। ২০২০ সালে আরও একটি ফিল্ম মুক্তি পাওয়ার কথা তার।
‘আংরেজি মিডিয়াম’ দেখে তার অভিনয়ের প্রশংসা করে অমিতাভ বচ্চন নিজের হাতে একটি চিরকুট পাঠিয়েছেন রাধিকাকে। সঙ্গে দিয়েছেন ফুলের তোড়া। সেই ছবি ইনস্টাগ্রামে শেয়ার করে তার অনুভূতির কথাও লিখেছেন রাধিকা। সূত্র: আনন্দবাজার

মার্চ ১৯
০৪:০৭ ২০২০

আরও খবর

বিশেষ সংবাদ

কবর খুঁড়তেই দেখা গেল আরবি হরফের ছাপ!

কবর খুঁড়তেই দেখা গেল আরবি হরফের ছাপ!

অবিশ্বাস্য হলেও সত্য, এক মৃত ব্যক্তির কবর খোরার সময় আরবি অক্ষর লেখা বের হয়েছে কবরে দুই পাশের মাটিতে। কবরের দুই পাঁজরের পাশে বিসমিল্লাহ, সুরা ইয়াছিন অক্ষরের কিছু অংশ এবং পূর্ব পাশে রয়েছে মীম হা মীম দাল (মোহাম্মদ) নাম। বৃহস্পতিবার (৭ জানুয়ারি) সকাল সাড়ে ৮টায় এই অলৌকিক ঘটনাটি ঘটেছে কুড়িগ্রামের ফুলবাড়ী

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

৪১ও ৪২তম বিসিএস পরীক্ষার তারিখ ঘোষণা

৪১ও ৪২তম বিসিএস পরীক্ষার তারিখ ঘোষণা

সানশাইন ডেস্ক : ৪১তম বিসিএসের প্রিলিমিনারি এবং ৪২তম বিশেষ বিসিএসের এমসিকিউ পরীক্ষার তারিখ ঘোষণা করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। আগামী ১৯ মার্চ সকাল ১০টা থেকে ১২টা পর্যন্ত ৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহ কেন্দ্রে একযোগে হবে। তার আগে আগামী ২৬ ফেব্রুয়ারি বিকাল ৩টা

বিস্তারিত