সর্বশেষ সংবাদ :

এতিমের সম্পত্তি রক্ষায় শিক্ষার্থীদের মানববন্ধন

বাগমারা প্রতিনিধি: রাজশাহীর বাগমারায় এতিমের সম্পত্তি দখলের চেষ্টার প্রতিবাদে মানববন্ধন করেছেন বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের মধ্যম বয়সী শিক্ষার্থীরা। মঙ্গলবার উপজেলার ভবানীগঞ্জ পৌরসভায় এ মানববন্ধনের আয়োজন করা হয়। মানববন্ধনে এতিমের সম্পত্তি রক্ষার দাবী জানানো হয়।
জানা যায়, উপজেলার ভবানীগঞ্জ পৌরসভার হেদায়েতীপাড়া মহল্লার মৃত মকলেছুর রহমান উপজেলার ভুমি অফিস সংলগ্ন ২২ শতাংশ সম্পত্তি সরকার বাহাদুরের কাছ থেকে ৯৯ বছরের জন্য লীজ নিয়ে ভোগদখল করে আসছিল। মকলেছুর রহমান মারা গেলে তার এতিম ছেলেরা ওই সম্পত্তি ভোগ দখলে যায়।
গত কয়েক দিন পূর্বে বাসুপাড়া ইউনিয়নের দেওলা গ্রামের মোশারফ হোসেন পান্নু সম্পত্তি গুলো জোর পূর্বক দখল নেয়ার জন্য রাতের আধাঁরে ইট বালি ভেলে পাকা পাচির নির্মাণের চেষ্টা করে। ঘটনাটি জানার পর মৃত মকলেছুর রহমানরে ছেলেরা বাঁধা দেয়। ওই ঘটনায় দু’পক্ষের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। বিষয়টি মকলেছুর রহমানের ছেলে রাকিবুল ইসলাম বাদী হয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও বাগমারা থানায় একটি লিখিত অভিযোগ দাখিল করে। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেন।
ঘটনাটি উপজেলা প্রশাসনের নজরে আসলে উপজেলা নির্বাহী কর্মকর্তা বিষয়টি দেখে ব্যবস্থা নেয়ার জন্য সহকারী কমিশনার (ভুমি) মাহামুদুল হাসানকে নির্দেশ দেন। উপজেলা নির্বাহী কর্মকর্তার নির্দেশ পেয়ে সহকারী কমিশনার (ভুমি) মাহামুদুল হাসান ঘটনাস্থল পরিদর্শন করেন। দু’পক্ষের মধ্যে উত্তেজনার পরিবেশ দেখে সহকারী কমিশনার (ভুমি) মাহামুদুল হাসান বিবাদমান সম্পত্তিতে লাল পতাকা টা্িঙ্গয়ে দেন। বেশ কিছু দিন অতিবাহিত হলেও উপজেলা প্রশাসনের পক্ষ থেকে এতিমদের সম্পত্তির কোন ব্যবস্থা নেয়া হয়নি।
উপজেলা প্রশাসন ব্যবস্থা না নেয়ায় ও উক্ত সম্পত্তিতে প্রতিপক্ষের কার্যক্রম চলমান থাকায় এতিমদের মধ্যে সন্দেহের সৃষ্টি হয়। মঙ্গলবার এতিমদের পক্ষ নিয়ে শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা মানববন্ধনের আয়োজন করেন। মানববন্ধনে বক্তব্য রাখেন, ছাত্রলীগ নেতা জাকিরুল ইসলাম আকাশ, সারোয়ার ইসলাম, বিপ্লব হোসেন, রাবিকুল ইসলাম। বক্তারা অবিলম্বে এতিমের সম্পত্তি ফিরিয়ে দেয়ার জন্য প্রশাসনসহ সরকারের উপর মহলের হস্তক্ষেপ কামনা করেন।


প্রকাশিত: মার্চ ১১, ২০২০ | সময়: ৪:৫০ পূর্বাহ্ণ | সুমন শেখ