Daily Sunshine

দলের ভাবমুর্তি ক্ষুন্নকারীদের পদে না আনার দাবি

Share

বাঘায় আওয়ামী লীগের বর্ধিতসভা
স্টাফ রিপোর্টার, বাঘা : রাজশাহীর বাঘা উপজেলা আওয়ামী লীগের অষ্টম কাউন্সিল এবং আগামী ১৭ মার্চ মুজিব শতবর্ষ উৎযাপন উপলক্ষে বর্ধিতসভা করেছে উপজেলা আওয়ামীলীগ। এ সভায় পর-পর কয়েকটি নির্বাচনে দলীয় প্রার্থীর বিপক্ষে মীর জাফরের ভূমিকায় অবতীর্ণ মোস্তাকের মতো নেতাদের পদে না আনার দাবি জানিয়েছেন কর্মীরা। শনিবার বিকেলে উৎসব পার্কের একটি কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও স্থানীয় সাংসদ পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম।
উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুলের সঞ্চালনায় আয়োজিত সভায় বক্তারা বলেন, আগামীতে দলকে শক্তিশালী করার জন্য সাংগঠনিক ভাবে সক্রীয় কর্মী এবং ত্যাগী নেতাদের পদে আনতে হবে। যারা দলের পদে থেকে বিগত ইউনিয়ন পরিষদ ও পৌর নির্বাচনে দলীয় প্রার্থীর বিপক্ষে মোস্তাকের মতো বেইমানী করে দলের ভাবমুর্তি ক্ষুন্ন করেছে তাদেরকে এবার কোন ভাবেই পদে আনা যাবে না।
সভায় ৭১৪ কোটি টাকা ব্যায়ে বাঘা উপজেলা পদ্মা নিয়ন্ত্রন বাধ নির্মান এবং ৫৫৪ কোটি টাকা ব্যায়ে বানেশ্বর-ঈশ্বরদী হাইওয়ে রাস্তা উন্নয়ন প্রকল্প-সহ চলতি অর্থ বছরে বিভিন্ন উন্নয়ন মূলক প্রকল্প বাস্তবায়ন করায় পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমকে ধন্যবাদ জানানো হয় এবং দ্রুত সময়ের মধ্যে মন্ত্রীকে সংবর্ধনা দেয়ার প্রস্তাব করেন দলীয় নেতারা। তবে এ প্রস্তাব প্রত্যাখান করে প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বলেন, আমি সংবর্ধনা চাইনা। আমি আপনাদের ভালবাসা নিয়ে এলাকার উন্নয়ন করতে চাই। সংবর্ধনা যদি নিতে হয় তবে এ প্রাপ্তি আমার নয়, এ প্রাপ্তি এ দেশের অহংকার ও উন্নয়নের রুপকার মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার।
তিনি আগামী কয়েক মাসের মধ্যে উপজেলা আওয়ামী লীগের একটি স্বচ্ছ কমিটি গঠন করার প্রত্যয় ব্যাক্ত করে বলেন, বাংলাদেশ ২০২১ সালে স্বাধীনতা লাভের সুবর্ণ জয়ন্তী উদযাপন করতে যাচ্ছে। এই মহান উৎসব উদযাপনের লক্ষ্যে আমরা বাংলাদেশকে একটি মধ্যম আয়ের দেশে উন্নীত এবং একটি মর্যাদা সম্পন্ন জাতি হিসেবে গড়ে তুলতে চাই। সেই সাথে যার ত্যাগের বিনিময়ে আমরা এই স্বাধীনদেশ ফিরে পেয়েছি সেই মহান নেতা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী জাকজমক ভাবে পরিপূর্ণ করতে চাই। এ সভায় উপস্থিত ছিলেন উপজেলার ২ পৌর সভা ও ৭ ইউনিয়ন আওয়ামী লীগের সকল নেত্রীবৃন্দ।
এর আগে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম উপজেলা সদরে অবস্থিত মোজাহার হোসেন মহিলা ডিগ্রী কলেজের প্রধান গেট ও সীমানা প্রচীরের ভিত্তি প্রস্তর স্থাপন-সহ ওই কলেজে শিক্ষক নিয়োগে লিখিত পরীক্ষায় অংশ নেয়া প্রার্থীদের ভাইবা(মৌখিক) প্রশ্ন করেন। এ সময় উপস্থিত ছিলেন বাঘা উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিন রেজা-সহ রাজশাহী থেকে আগত সরকারি কলেজের কয়েকজন অধ্যাপক।

ফেব্রুয়ারি ২৩
০৪:৩৭ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

ডিগ্রী থাকলেও মিলছেনা যোগ্য চাকরি

ডিগ্রী থাকলেও মিলছেনা যোগ্য চাকরি

শাহ্জাদা মিলন: বাংলাদেশের অন্যতম বিভাগীয় শহর রাজশাহী। সিল্কসিটি, আমের রাজধানী হিসেবে পরিচিত সারা দেশে রাজশাহী। তবে এসব পরিচয় ছাপিয়ে রাজশাহী ‘শিক্ষা নগরী’ হিসেবে সবচেয়ে বেশি পরিচিত। অসংখ্য নামিদামি শিক্ষা প্রতিষ্ঠান রয়েছে এখানে। এর সুফলে রাজশাহীতে বছর বছর বাড়তে ডিগ্রিধারী মানুষের সংখ্যা। তবে সেই অনুপাতে বাড়ছে না কর্মসংস্থান। রাজশাহীতে রয়েছে রাজশাহী

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

সরকারি চাকরি প্রার্থীর বয়সে ছাড়

সরকারি চাকরি প্রার্থীর বয়সে ছাড়

সানশাইন ডেস্ক : করোনা মহামারিতে সাধারণ ছুটিতে স্বাভাবিক জীবনযাত্রার সঙ্গে স্থগিত ছিল সরকারি-বেসরকারি চাকরির নিয়োগ প্রক্রিয়া। এ কয়েক মাসে নিয়োগ বিজ্ঞপ্তি পায়নি দেশের শিক্ষিত বেকার জনগোষ্ঠী। অংশ নিতে পারেনি কোনো নিয়োগ পরীক্ষাতেও। অনেকেরই বয়স পেরিয়ে গেছে ৩০ বছর। স্বাভাবিকভাবেই সরকারি চাকরির আবেদনে সুযোগ শেষ হয়ে যায় তাদের। তবে এ দুর্যোগকালীন

বিস্তারিত