Daily Sunshine

ক্ষুব্ধ রাভিনা

Share

সানশাইন ডেস্ক : খবরের শিরোনামে বারংবার উঠে এসেছে বলিউড অভিনেত্রীদের প্লাস্টিক সার্জারির কথা। কেবল জিম, ডায়েট কিংবা ওয়ার্কআউটই নয় নিজেকে সুন্দর দেখাতে তারা ভরসা রেখেছেন কৃত্রিম উপায়। কখনও ‘নোজ জব’ আবার কখনও ঠোঁটের ভোল একেবারে পাল্টে দিতে ‘লিপ জব’…এই চাহিদার যেন কোনো শেষ নেই। সব সময় যে, সকল অভিনেত্রীর অস্ত্রপচার সফল হয়েছে এমনটাও কিন্তু নয়। ঝুঁকি নিয়ে নির্দিষ্ট কোনো অঙ্গের ভোল বদলাতে গিয়ে পাল্টে গেছে ফেলেছেন পুরো চেহারাটাই! কখনও বা হাসির খোরাক হতে হয়েছে অনেক অভিনেত্রীকেই।
বলিউডের অভিনেত্রীদের মধ্যে প্রথম লিপ জব করানোর সাহস দেখিয়েছিলেন প্রিয়াঙ্কা চোপড়া। তাই মিস ওয়ার্ল্ড জয়ী প্রিয়াঙ্কা আর এখনকার প্রিয়াঙ্কার চেহারার মধ্যে ফারাক চোখে পড়ার মতো। তবে মিডিয়ার সন্মুখে কখনই সেকথা স্বীকার করেননি তিনি।
শিল্পা শেঠিও রয়েছেন এই তালিকায়। একবার নয় দু’বার ‘নোজ জব’ করিয়েছেন তিনি। তবে কোনো লুকোচুরি নয় প্রকাশ্যে শিল্পা স্বীকার করে নিয়েছেন তার প্লাস্টিক সার্জারির কথা। কাজল তার ‘ডাস্কি’ লুক নিয়ে়ই বলিউডে রাজত্ব করে এসেছেন চিরকাল। কিন্তু হঠাৎ করে ‘দিলওয়ালে’ ছবির শুটিংয়ের আগে নিজের গায়ের রং বদলে ফেলায় নেটিজেনদের সমালোচনার মুখে পড়তে হয়েছিল তাকে। আনুশকা শর্মাও নাকি ‘পিকে’ ছবিতে তার পারফেক্ট লুক আনতে করিয়েছিলেন ‘লিপ জব’।
এই লিস্ট বড় লম্বা। কঙ্গনা রানাউত, ক্যাটরিনা কাইফ, মৌনী রায়সহ অনেক বলিসুন্দরীই প্লাস্টিক সার্জারির পথে হেঁটেছেন। শুধু এরাই নন একাধিক বার প্লাস্টিক সার্জারি করিয়েছিলেন শ্রীদেবী। আর সেই জন্যেই নাকি তার এই অকাল প্রয়াণ বলিউডে এমন ধারনা অনেকেরই।
কেউ বলে প্রকাশ্যে কেউ বা করেন লুকিয়ে চুরিয়ে। কেবল অভিনেত্রীরাই নন যৌবন ধরে রাখতে, ত্বকে গ্লো আনতে অনেক অভিনেতারাও কসমেটিক সার্জারি করান। আমির খান থেকে শাহরুখ খান তালিকায় রয়েছেন অনেকেই। তবে নেটিজেনদের টার্গেট কেবল মহিলারাই! কেন?
সম্প্রতি করিনা কাপূরের এক রেডিয়ো শোতে অতিথি হয়ে এসেছিলেন রাভিনা ট্যান্ডন। করিনা তাকে প্রশ্ন ছুড়ে দেন কেন বলুন তো বলিউডে নারী শিল্পীদের উপর যৌবন ধরে রাখার এত প্রেসার? উত্তরে রাভিনার জবাব ‘আমি মনে করি বাইরের সৌন্দর্যটা সম্পূর্ণই নির্ভর করে আপনার অন্তরটা কতটা যৌবন, কতটা সতেজ তার ওপর’।
তিনি বলেন, ‘কেন বলুন তো অভিনেত্রীদের প্লাস্টিক সার্জারি নিয়ে প্রেসার দেওয়া? মিডিয়া ধরেই নেয় যে কোনো অভিনেত্রী হঠাৎ সুন্দরী হয়ে উঠলেন তার মানেই তিনি সার্জারি করিয়েছেন নিদেনপক্ষে বোটক্স। অভিনেতারাও তো এমনটা করিয়ে থাকেন, তবে কেন সব সময় শুধু মহিলাদের উপরেই আঙুল ওঠে? এটাও এক ধরনের বৈষম্য।’
কারিনা তাকে প্রশ্ন করলেন তার সমবয়সি অভিনেতারা আজও লিড রোলে কাজ করে যাচ্ছেন, প্রশংসাও কুড়োচ্ছেন ভক্তদের…তাহলে সেই বয়েসের অভিনেত্রীরা কোণঠাসা কেন? তাদের বেলায় এমনটা নয় কেন? রাভিনার জবাব, ‘বলিউডের ট্রেন্ড এখন বদলাচ্ছে। আমির, সালমান, অনিল এরা সকলেই এখন নিজের বয়েসের কাছকাছি চরিত্রগুলিতেও সমান দক্ষতায় কাজ করে চলেছেন।’

ফেব্রুয়ারি ২৩
০৪:৩৩ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

ডিগ্রী থাকলেও মিলছেনা যোগ্য চাকরি

ডিগ্রী থাকলেও মিলছেনা যোগ্য চাকরি

শাহ্জাদা মিলন: বাংলাদেশের অন্যতম বিভাগীয় শহর রাজশাহী। সিল্কসিটি, আমের রাজধানী হিসেবে পরিচিত সারা দেশে রাজশাহী। তবে এসব পরিচয় ছাপিয়ে রাজশাহী ‘শিক্ষা নগরী’ হিসেবে সবচেয়ে বেশি পরিচিত। অসংখ্য নামিদামি শিক্ষা প্রতিষ্ঠান রয়েছে এখানে। এর সুফলে রাজশাহীতে বছর বছর বাড়তে ডিগ্রিধারী মানুষের সংখ্যা। তবে সেই অনুপাতে বাড়ছে না কর্মসংস্থান। রাজশাহীতে রয়েছে রাজশাহী

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

সরকারি চাকরি প্রার্থীর বয়সে ছাড়

সরকারি চাকরি প্রার্থীর বয়সে ছাড়

সানশাইন ডেস্ক : করোনা মহামারিতে সাধারণ ছুটিতে স্বাভাবিক জীবনযাত্রার সঙ্গে স্থগিত ছিল সরকারি-বেসরকারি চাকরির নিয়োগ প্রক্রিয়া। এ কয়েক মাসে নিয়োগ বিজ্ঞপ্তি পায়নি দেশের শিক্ষিত বেকার জনগোষ্ঠী। অংশ নিতে পারেনি কোনো নিয়োগ পরীক্ষাতেও। অনেকেরই বয়স পেরিয়ে গেছে ৩০ বছর। স্বাভাবিকভাবেই সরকারি চাকরির আবেদনে সুযোগ শেষ হয়ে যায় তাদের। তবে এ দুর্যোগকালীন

বিস্তারিত