Daily Sunshine

রাজশাহীতে ক্রীড়া প্রতিভা অন্বেষন ও প্রশিক্ষণ কার্যক্রম ২৫ ফেব্রুয়ারি

Share

স্পোর্টস রিপোর্টার: বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানের উদ্যোগে রাজশাহী মুক্তিযুদ্ধ স্মৃতি স্টেডিয়ামে রাজশাহী, চাঁপাইনবাবগঞ্জ ও নাটোর জেলার জন্য আগামী ২৫ ফ্রেরুয়ারী ১৮ ইভেন্টে উন্মুক্ত খেলোয়াড় বাছাই প্রক্রিয়া শুরু হবে। ইভেন্টগুলি যথাক্রমে আর্চারি,এ্যাথলেটিকস,বাস্কেটবল,ফুটবল, ক্রিকেট, হকি, জুডো, কারাতে, শুটিং, তায়কোয়ানডো,টেবিল টেনিস,ভলিবল, উশু ও কাবাডি-তে ১২-১৩ বছর বয়সি ও বক্সিং, জিমন্যাসটিকস, সাঁতার ও টেনিস খেলায় অনূর্ধ্ব-৮-১২ বছর বয়সের ছেলে মেয়েদের নির্বাচন করা হবে। নির্বাচিত খেলোয়াড়দের বিকেএসপি’র আঞ্চলিক প্রশিক্ষণ কেন্দ্র্র সমুহে ১ মাসের মেয়াদের ১টি ও দুইমাসের মেয়াদের ১টি প্রশিক্ষণ শিবিরের মাধ্যমে বছরে এক হাজার চারশত জন খেলোয়াড়কে প্রশিক্ষণ দেয়া হবে। প্রাথমিক বাছাইয়ে নিবার্চিত একহাজার খেলোয়াড়কে বিকেএসপি’র আঞ্চলিক কেন্দ্র সমুহে ১মাস প্রশিক্ষণ প্রদান করা হবে। ১ম পর্যায়ে ১ মাস মেয়াদের প্রশিক্ষণ শিবির শেষে অংশগ্রহণকারী এক হাজার খেলোয়াড়ের মধ্য থেকে চার শতজনকে বাছাই করে পুনরায় ২য় পর্যায়ে ২মাস ব্যাপী নিরবচ্ছিন্নভাবে প্রশিক্ষণ প্রদান করা হবে। উল্লেখ্য যে,এই বাছাই প্রক্রিয়া ২৫ ফ্রেরযারী থেকে ১২ মার্চ পর্যন্ত পর্যায়ক্রমে বিভিন্ন জেলায় অনুষ্ঠিত হবে। অনলাইনে আবেদন ফরম পুরণ করার জন্য বলা হয়েছে।
নওগাঁয় ৭দিন ব্যাপী একুশের বই মেলার সমাপনি
নওগাঁ প্রতিনিধি: নওগাঁয় অমর একুশে ও আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস উপলক্ষ্যে ৭দিন ব্যাপী একুশের বই মেলা ও অনুষ্ঠান মালার সমাপনি অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।
উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, নওগাঁর জেলা ও দায়রা জজ একেএম শহীদুল ইসলাম। শুক্রবার সন্ধ্যায় নওগাঁ কে,ডি সরকারী উচ্চ বিদ্যালয় মাঠে সামাজিক সাংস্কৃতিক সংগঠন একুশে পরিষদ এর আয়োজন করে।
সংগঠনের সভাপতি এ্যাড: ডি,এম আব্দুল বারীর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় অন্যান্যের মধ্যে দেশ বরেন্য লেখক ও গবেষক এবং একুশের পদকপ্রাপ্ত রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষক অধ্যাপক স্বরোচিষ সরকার, সংগঠনের উপদেষ্টা সাবেক এমপি ওহিদুর রহমান, সংগঠনের সাধারন সম্পাদক এম,এম রাসেল, যুগ্ম সম্পাদক মনোয়ার হোসেন লিটনসহ প্রমুখ বক্তব্য রাখেন।
পরে প্রধান অতিথি মাদক ও জঙ্গীবাদ নির্মুলের জন্য সবাইকে শপথ বাক্য পাঠ করান এবং আ: জব্বার নামের এক ভাষা সৈনিককে (মরোনত্তর) পদক ক্রেষ্ট ও উত্তরিও প্রদান করেন। তার পক্ষে গ্রহন করেন তার ভাতিজা এবং একুশে পরিষদের উদ্যোগে জেলার বদ্ধভুমি নিয়ে গবেষনামুলক বই “রক্ত ঋন ১৯৭১“ নামের একটি বইয়ের মোড়ক উন্মোচন করেন। পরে শতকন্ঠে জাগরনের গান ও নৃত্য পরিবেশিত হয় এবং নাটক মঞ্চস্থ হয়। বই মেলার সমাপনি দিনে ক্রেতা ও দর্শনার্থীদের ছিল উপচে পড়া ভীড়। বিভিন্ন বয়সের নারী পুরুষর ছাত্র-ছাত্রীরা বই কিনতে ব্যস্ত ছিল তারা।

ফেব্রুয়ারি ২৩
০৪:৩১ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

ডিগ্রী থাকলেও মিলছেনা যোগ্য চাকরি

ডিগ্রী থাকলেও মিলছেনা যোগ্য চাকরি

শাহ্জাদা মিলন: বাংলাদেশের অন্যতম বিভাগীয় শহর রাজশাহী। সিল্কসিটি, আমের রাজধানী হিসেবে পরিচিত সারা দেশে রাজশাহী। তবে এসব পরিচয় ছাপিয়ে রাজশাহী ‘শিক্ষা নগরী’ হিসেবে সবচেয়ে বেশি পরিচিত। অসংখ্য নামিদামি শিক্ষা প্রতিষ্ঠান রয়েছে এখানে। এর সুফলে রাজশাহীতে বছর বছর বাড়তে ডিগ্রিধারী মানুষের সংখ্যা। তবে সেই অনুপাতে বাড়ছে না কর্মসংস্থান। রাজশাহীতে রয়েছে রাজশাহী

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

সরকারি চাকরি প্রার্থীর বয়সে ছাড়

সরকারি চাকরি প্রার্থীর বয়সে ছাড়

সানশাইন ডেস্ক : করোনা মহামারিতে সাধারণ ছুটিতে স্বাভাবিক জীবনযাত্রার সঙ্গে স্থগিত ছিল সরকারি-বেসরকারি চাকরির নিয়োগ প্রক্রিয়া। এ কয়েক মাসে নিয়োগ বিজ্ঞপ্তি পায়নি দেশের শিক্ষিত বেকার জনগোষ্ঠী। অংশ নিতে পারেনি কোনো নিয়োগ পরীক্ষাতেও। অনেকেরই বয়স পেরিয়ে গেছে ৩০ বছর। স্বাভাবিকভাবেই সরকারি চাকরির আবেদনে সুযোগ শেষ হয়ে যায় তাদের। তবে এ দুর্যোগকালীন

বিস্তারিত